বাংলা নিউজ > বায়োস্কোপ > 'আমায় চুপ করানোর জন্য এত সময়', অভিনেত্রীর যৌন হেনস্থার অভিযোগ ওড়ালেন অনুরাগ
অনুরাগ কাশ্যপ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
অনুরাগ কাশ্যপ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

'আমায় চুপ করানোর জন্য এত সময়', অভিনেত্রীর যৌন হেনস্থার অভিযোগ ওড়ালেন অনুরাগ

  • তাঁর প্রাণ সংশয় হতে পারে, একথা জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে নিরাপত্তার জন্য আর্জিও করেছেন তিনি।

প্রখ্যাত চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনলেন এক বাঙালি অভিনেত্রী। তিনি বলেন অনুরাগ তাঁর সঙ্গে জোর জবরদস্তি করার চেষ্টা করেন। তাঁর প্রাণ সংশয় হতে পারে, একথা জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে নিরাপত্তার জন্য আর্জিও করেছেন তিনি। যদিও সেই অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন পরিচালক। 

টুইটারে এই অভিনেত্রীর পাশে এসে দাঁড়িয়েছেন কঙ্গনা রানাওয়াত। তিনি বলেন যে প্রত্যেকের কণ্ঠস্বর শোনা উচিত। কুইন অভিনেত্রী বলেন যে অবিলম্বে অনুরাগ কাশ্যপকে গ্রেফতার করা উচিত। #ArrestAnuragKashyap টুইটারে লেখেন কঙ্গনা। 

অভিযোগকারিণীকে বিস্তারিত ভাবে ঘটনাক্রম জানাতে বলেছেন মহিলা কমিশনের প্রধান। পিঙ্কভিলা রিপোর্ট করেছে যে এবিএন তেলেগুর কাছে তাঁর অভিজ্ঞতার কথা বিস্তারিত ভাবে জানিয়েছেন অভিযোগকারিনী। বাঙালি অভিনেত্রী জানান যে অনুরাগ তাঁকে একটি ঘরে নিয়ে গিয়ে নিজের প্যান্টের চেন খুলে ফেলেন। তারপর অভিযোগকারিণীর সালওয়ার কামিজ খুলতে যান অনুরাগ। 

বাঙালি অভিনেত্রী বাধা দিতে গেলে অনুরাগ তাকে বলেন যে এটা বড় কিছু ব্যাপার নয়। অনুরাগ তাঁকে বলেন যে হুমা কুরেশি, রিচা চাড্ডা, মাহি গিলদের ফোন করলেই চলে আসে। কিন্তু তাতেও অনুরাগের সঙ্গে শীরিরিক সম্পর্ক করতে রাজি হননি এই অভিনেত্রী ও সেখান থেকে তিনি চলে যান বলে দাবি করেছেন। 

টুইটারে অভিনেত্রী বলেন যে অনুরাগের বিরুদ্ধে জলদি ব্যবস্থা নেওয়া উচিত ও সারা দেশের জানা উচিত সংস্কৃতিবান হওয়ার আড়ালে কেমন দস্যু সে। তিনি বলেন যে তাঁর বিপদ হতে পারে ও তাঁর নিরাপত্তা বিপন্ন। সেই কারণে সাহায্যের আর্জিও জানান তিনি।

যদিও সেই অভিযোগ নস্যাৎ করে দিয়েছেন অনুরাগ। শনিবার গভীর রাতে তিনি বলেন, ‘বাহ! আমায় চুপ করানোর জন্য এত সময় লাগল। সেই চেষ্টায় আপনি ঝুড়ি ঝুড়ি মিথ্যা কথা বলেছেন এবং নিজে মহিলা হওয়া সত্ত্বেও অন্য মহিলাদের টেনে এনেছেন। কিছু মর্যাদা রাখুন ম্যাডাম। আমি শুধু বলব আপনার সব অভিযোগ ভিত্তিহীন।’

তবে সেখানেই থামেননি অনুরাগ। তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে অভিযোগ তোলার চেষ্টায় আপনি বচ্চন পরিবার এবং আমার শিল্পীদের টেনে এনেছেন। কিন্তু আপনি ব্যর্থ হয়েছেন। আমি দু'বার বিয়ে করেছি। যদি সেটা অপরাধ হয়, আমি স্বীকার করছি। আমি এটাও স্বীকার করছি যে আমি অনেকবার প্রেম করেছি, সে আমার প্রথম স্ত্রী হোক বা দ্বিতীয় হোক বা অন্য কোনও প্রেমিকা হোক বা অন্য কোনও মহিলা হোক, যে অভিনেত্রীদের সঙ্গে আমি কাজ করেছি, তারাই হোক, বা আমার সঙ্গে সর্বদা কাজ করা মহিলাদের টিম বা সেই সব মহিলাকে, যাঁদের সঙ্গে বাসে, একা বা জনসমক্ষে দেখা করেছি। আমি এই ধরণের আচরণ না কখনও করেছি বা কখনও বরদাস্ত করেছি। বাকি যা হওয়ার দেখে নেব। আপনার ভিডিয়োয় দেখা যাচ্ছে, কতটা সত্যি, কতটা নয়, বাকি আপনার প্রার্থনা এবং ভালোবাসা।'

অনুরাগ ঘনিষ্ঠরা আগেই দাবি করেছিলেন, সাম্প্রতিক ঘটনার পর যেভাবে পুরো অভিযোগ তোলা হয়েছে, তাতে এর পিছনে নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে। কার্যত একই দাবি করেছেন অনুরাগ। পরে আরও একটি টুইটবার্তায় তিনি বলেন, 'আরও আক্রমণ হবে। এটা সবে শুরু। অনেক ফোন এসেছে, মুখ খুলবেন না এবং চুপ থাকুন। এটাও জানা যে আপনি জানেন যে কোথায় তির ছোড়া হবে। অপেক্ষা রইল।'

বন্ধ করুন