বাংলা নিউজ > বায়োস্কোপ > রাজনীতি ছেড়ে এবার অভিনয়ে মন! দীর্ঘদিন পর টিভির পর্দায় ফিরছেন দেবশ্রী রায়
দেবশ্রী রায় (ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক)
দেবশ্রী রায় (ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক)

রাজনীতি ছেড়ে এবার অভিনয়ে মন! দীর্ঘদিন পর টিভির পর্দায় ফিরছেন দেবশ্রী রায়

  • ২০১৭ সালে শেষবার রুপোলি পর্দায় দেখা গিয়েছিল দেবশ্রী রায়কে। চার বছর পর অভিনয়ের দুনিয়ায় ফিরছেন, তবে বড় নয়- ছোট পর্দায়।

রাজনীতির আঙিনাকে  তিনি আগেই বিদায় জানিয়েছেন, আর এবার পুরোনো জগতে ফিরতে চলেছেন রায়দিঘীর বিদায়ী বিধায়ক। প্রায় আড়াই দশক পর সিরিয়ালের দুনিয়ায় কামব্যাক করছেন দেবশ্রী। জানা গিয়েছে প্রযোজক স্নেহাশিস চক্রবর্তীর হাত ধরেই নাকি দেবশ্রীর লাইট-ক্যামেরা-অ্যাকশনের জগতে ফেরা। 

শেষবার পরিচালক রেশমি ঘোষের ‘হঠাত্ দেখা’ (২০১৭) ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল দেবশ্রীকে। এরপর পরিচালক অনুপ সেনগুপ্তর একটি ছবিতেও কাজ করার কথা ছিল তাঁর, যদিও সেই প্রোজেক্ট এখনও মুক্তির আলো দেখেনি। জানা গিয়েছে জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রীর কামব্যাক হবে জি বাংলার পর্দায়। সিরিয়ালের চিত্রনাট্য দারুণ পছন্দ হওয়ায়, হ্যাঁ বলতে বেশি সময় নেননি তিনি। দেবশ্রী এক সাক্ষাত্কারে জানান, ‘এক দম ভিন্ন স্বাদের গল্প। আমার চরিত্রের যথেষ্ট গুরুত্ব আছে। ফলে, রাজি হয়ে গিয়েছি'।  যদিও দীর্ঘদিন পর ক্যামেরার মুখোমুখি হওয়া নিয়ে এতটুকুও চিন্তিত নন তিনি। উলটে জানান, জন্ম থেকেই নাকি ক্যামেরার সঙ্গে তাঁর অটুট বন্ধুত্ব। 

কেমন স্বাদের গল্প বলবে এই ধারাবাহিক? প্রযোজক-কাহিনিকার স্নেহাশিসের কথায় সত্তরের দশকের ফেলে আসা জীবনের টুকরো ঝলক তুলে ধরবে এই ধারাবাহিক। খুব স্বাভাবিকভাবেই দুই প্রজন্মের গল্প বলবে এই সিরিয়াল। শুধু অভিনয়ই নয়, এই ধারাবাহিকে দেবশ্রীর নাচ থেকেও নাকি বঞ্চিত হবেন না দর্শক, আশ্বস্ত করেছেন প্রযোজক। 

হিন্দির পাশাপাশি নয়ের দশকে বেশ কিছু বাংলা ধারাবাহিকে কাজ করেছেন দেবশ্রী। তখন অবশ্য ডেলি সোপের কনসেপ্ট ছিল না। দেবশ্রীর বিপরীতে নাম ঠিক না হওয়া এই ধারাবাহিকে কে থাকবেন তা এখনও নিশ্চিত নয়, তবে খোঁজ চলছে পুরোদমে। সিরিয়ালে দেখা যেতে পারে মৌমিতা গুপ্ত, মনোজ ওঝাদের। করোনা পরিস্থিতি বাধা হয়ে না দাঁড়ালে আগামী মাসেই শ্যুটিং শুরু হবে এই ধারাবাহিকের, সম্প্রচার শুরু হবে জুন মাসে। 

চলতি বিধানসভা ভোটে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণার আগেই রায়দিঘি থেকে প্রার্থী হতে চান না বলে জানিয়েছিলেন দেবশ্রী। আর তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণার পর, দল ছাড়ার কথা জানিয়ে দেন তিনি। মাঝে দেবশ্রীর বিজেপিতে যোগদানের জল্পনাও উঠেছিল, তবে সেসব এখন অতীত। আপতত অভিনয়ের দুনিয়াতেই ফিরতে চান ঋতুপর্ণ ঘোষের ‘উনিশে এপ্রিল’-এর নায়িকা। 

বন্ধ করুন