বাংলা নিউজ > বায়োস্কোপ > মেয়ে আইরার সঙ্গে অ্যাডভেঞ্চার নিয়ে বই মিথিলার, প্রথম যাবেন 'তানজানিয়ার দ্বীপে
সিরিজের প্রথম পর্ব 'তানজানিয়ার দ্বীপে'
সিরিজের প্রথম পর্ব 'তানজানিয়ার দ্বীপে'

মেয়ে আইরার সঙ্গে অ্যাডভেঞ্চার নিয়ে বই মিথিলার, প্রথম যাবেন 'তানজানিয়ার দ্বীপে

  • এবারের বইমেলায় প্রকাশ পাবে বই।

অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা শত ব্যস্ততার ফাঁকেও মেয়ে আইরার জন্য সময় বের করতে ভোলেন না তিনি। কাজ হোক কিংবা ঘুরতে মা-মেয়ে প্রায়ই দেশ-বিদেশে ঘুরে বেড়ান। সেরকম বহু দেশে ঘোরার মুহূর্তগুলো মেয়েই নাকি মনে করে বলেছে মা'কে। সেই গল্প নিয়েই বই লিখছেন মিথিলা। 'আইরা আর মায়ের অভিযান' নামের একটি চিলড্রেন বুক সিরিজ প্রকাশিত হতে চলছে। ভ্রমণের গল্প নিয়ে তৈরি এই বই।

২০২১ এর বাংলাদেশ বইমেলাতে প্রকাশিত হবে সেই বই। সিরিজের প্রথম পর্বের নাম 'তানজানিয়ার দ্বীপে'। ‘লাইট অব হোপ’ নামক একটি সংস্থার দৌলতে বইমেলায় প্রকাশিত হবে বইটি জানিয়েছেন অভিনেত্রী নিজেই। সামাজিক মাধ্যমে অভিনেত্রী প্রকাশ করেছেন বইয়ের প্রথম ঝলক। চালু হয়ে গিয়েছে বইয়ের প্রি-অর্ডার।

বই সম্পর্কে বলতে গিয়ে অভিনেত্রী জানান, এই বই ঘিরে রয়েছে তাঁর অনেক স্বপ্ন। কাজ হোক অথবা দেশ-বিদেশে ঘুরে বেড়ানো তাঁর একমাত্র সঙ্গী মেয়ে আইরা। মেয়ের সঙ্গে তাঁর অনেক মজার মজার অভিজ্ঞতা রয়েছে। তিনি মনে করতেন সেগুলো বাচ্চাদের সঙ্গে শেয়ার করার কথা। যাতে তারাও সেই জার্নির মধ্যে দিয়ে যেতে পারে।

অভিনেত্রী হওয়ার পাশাপাশি সমাজকর্মী হিসেবে পরিচিত তিনি। ব্র্যাক ইন্টারন্যাশনালের শিক্ষা কার্যক্রমের প্রোগ্রাম ম্যানেজার হিসেবে কাজ করছেন। শিশুদের সঙ্গে অনেকটা সময় কাটাতে হয় মিথিলাকে। নানা অভিজ্ঞতার কথা বইতে তুলে ধরবেন তিনি। তবে বইতে স্বামী সৃজিত মুখোপাধ্যায়ের কোনও অংশ নেই বলেই জানান মিথিলা।

তবে বইটিকে একাধারে ভ্রমণকাহিনী এবং কমিকস বই বলেই আখ্যা দিয়েছেন অভিনেত্রী। বাংলাদেশের এক স্বেচ্ছাসেবী সংস্থা ‘লাইট অফ হোপ’-এর সঙ্গে সমাজকর্মী হিসেবে দীর্ঘদিন ধরে যুক্ত রয়েছেন তিনি। সংগঠনের উদ্যোগে বাংলাদেশের বইমেলায় প্রথম প্রকাশিত হচ্ছে ‘আইরা আর মায়ের অভিযান’ সিরিজের প্রথম বই 'তানজানিয়া দ্বীপে’। বইতে উঠে আসবে মা-মেয়ের সম্পর্কের দৃঢ় বন্ধনের গল্পও।

বন্ধ করুন