বাংলা নিউজ > বায়োস্কোপ > ১০০ জন দুঃস্থ প্রবীণের করোনা টিকার ব্যবস্থা করলেন ঋতাভরী
ঋতাভরী চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম) 
ঋতাভরী চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম) 

১০০ জন দুঃস্থ প্রবীণের করোনা টিকার ব্যবস্থা করলেন ঋতাভরী

  • দত্তাবাদ বস্তির ১০০ জন দুঃস্থ প্রবীণ নাগরিকের কোভিড ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করলেন ঋতাভরী।

প্রচার করে সেবামূলক কাজ করতে নারাজ ঋতাভরী চক্রবর্তী। চুপিসাড়েই সরাটা বছর সমাজসেবা মূলক কাজ চালিয়ে যান তিনি। কখনো অনাথ আশ্রমের শিশুদের সঙ্গে জন্মদিন পালন করতে দেখা যায় তাঁকে। আবার কখনো মূক ও বধিরদের পাশে থেকে তাঁদের সুখ-দুঃখের ভাগিদার হন তিনি। সেগুলো মূলত সোশ্যাল মিডিয়ার কারণে পরে জানতে পারেন অনুরাগীরা।

দেশ জুড়ে এখন করোনার দ্বিতীয় ঢেউয়ের আঁচ। তবে করোনা কালেও ব্যতিক্রমী নন ঋতাভরী। প্রসঙ্গত, কেন্দ্রের নির্দেশ অনুসারে বর্তমানে ৪৫ বছরের ঊর্ধ্বে প্রত্যেকেই করোনা ভ্যাকসিন নিতে পারছেন। তবে বস্তিতে থাকা বাসিন্দাদের মধ্যে করোনার বিষয়ে সচেতনতা তুলনামূলকভাবে অনেকটাই কম। ভ্যাকসিন নেওয়ার বিষয়েও তাঁদের মধ্যে রয়েছে উদাসীনতা। তাঁদের জন্যই এবার কোভিড টিকাদানের ব্যবস্থা করলেন ঋতাভরী। এমন পরিস্থিতিতে আরো একবার মানবিকতার পরিচয় দিলেন তিনি। 

শনিবার বন্ধু রাহুল দাশগুপ্তকে সঙ্গে নিয়ে শহরের একটি বেসরকারি হাসপাতালে দত্তাবাদ বস্তির ১০০ জন দুঃস্থ প্রবীণ নাগরিকের কোভিড ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেন তিনি। নিজের সামাজিক মাধ্যমের পেজে এই সংক্রান্ত একটি ভিডিয়ো পোস্ট করেন তিনি। ভিডিয়োতে দেখা যাচ্ছে, মুখে মাস্ক পরে বন্ধুকে সঙ্গে নিয়ে নিজে দাঁড়িয়ে আয়োজনের তদারকি করছেন অভিনেত্রী।

ভিডিয়ো পোস্ট করে ঋতাভরী জানিয়েছেন, বন্ধু রাহুলের পাশাপাশি মা শতরূপা সান্যাল এবং বেশ কয়েকজন না থাকলে এত বড় কাজ করে সহজে করে উঠতে পারতেন না তিনি। বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি। তাঁদের সম্মিলিত এই প্রয়াসকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরাও।

বন্ধ করুন