পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে বিস্ফোরক অভিনযোগ রূপাঞ্জনা মিত্রর (ফেসবুক)
পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে বিস্ফোরক অভিনযোগ রূপাঞ্জনা মিত্রর (ফেসবুক)

#মিটু: অরিন্দম শীলের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ রূপাঞ্জনা মিত্রর

  • পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ আনলেন অভিনেত্রী রূপাঞ্জনা মিত্র।
  • যদিও রূপাঞ্জনার অভিযোগকে সম্পূর্ণ মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন পরিচালক অরিন্দম শীল।

হলিউড, বলিউডের পর এবার #Metoo-র ঝড় আছড়ে পড়ল টলিগঞ্জে। পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ আনলেন অভিনেত্রী রূপাঞ্জনা মিত্র। চিত্রনাট্য শোনানোর অছিলায় ইস্টার্ন বাইপাস লাগোয়া অফিসে ডেকে তাঁকে আলিঙ্গন করে খারাপ ইঙ্গিত দেন পরিচালক, অরিন্দম শীলের বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগ আনলেন অভিনেত্রী রূপাঞ্জনা মৈত্র।

এই সংক্রান্ত একটি খবরে লিঙ্ক শেয়ার করে দীর্ঘ ফেসবুক পোস্টে অভিনেত্রী লেখেন, ‘ এটা কোনও খবর নয়, এটি অভিনেত্রী জীবনের আক্ষেপ যে এমন একটি ঘটনা আমার সঙ্গে ঘটেছিল। খারাপ লাগছে এটা ভেবে বহু কষ্টে নিজের একটা জায়গা তৈরি করেছি এই ইন্ডাস্ট্রিতে, সেই জায়গাটাই কিছু মানুষ ক্ষুদ্র করে দিতে চেয়েছিল। চুপ করে ছিলাম, নিজেকে মানসিকভাবে প্রস্তুত করছিলাম। তারপর যেদিন পারলাম, সেদিন সকলের সামনে তুলে ধরলাম মনের কষ্টের এক টুকরোকে। মনে হয়েছিল, এটা যদি না পারি তাহলে ভবিষ্যৎ আমাকে প্রশ্ন করবে কেন একটা সুন্দর সমাজ তৈরি করতে পারিনি আমরা? হাজার স্বপ্ন নিয়ে যে মেয়েরা অভিনেত্রী হতে চায় তাদের কেন আমি শেখাব না কোনটা ভাল আর মন্দ!..’



রূপাঞ্জনা মিত্র এক সাক্ষাত্কারে জানিয়েছেন, ফাঁকা অফিস থেকে শুরু থেকেই অস্বস্তিতে পড়েছিলেন তিনি। কথোপথনের ফাঁকেই নাকি পরিচালক মাথায়-পিঠে হাত বুলিয়ে দিতে শুরু করেন। যদিও অভিনেত্রী বিষয়টি এড়িয়ে গেলে পরিচালক সরে যান। রূপাঞ্জনা জানিয়েছে আমি পরিষ্কার বলি, ‘অরিন্দমদা, প্লিজ টেল মি অ্যাবাউট দ্য স্ক্রিপ্ট’। এর কিছু সময়ের মধ্যেই নাকি ঘটনাস্থলে আচমকাই পৌঁছে গিয়েছিলেন অরিন্দম শীলের স্ত্রী, জানিয়েছেন রূপাঞ্জনা।

তবে এতদিন কেন চুপ করে ছিলেন অভিনেত্রী? রূপাঞ্জনা জানিয়েছেন ভূমিকন্যা যে চ্যানেলে সম্প্রচারিত হল, সেই চ্যানেলের সঙ্গে চুক্তিবব্ধ ছিলেন তিনি। তাই এতদিন মুখ বন্ধ রেখেছিলেন।

প্রসঙ্গত ২০১৮-র ৩০ জুলাই থেকে ২০ জানুয়ারি পর্যন্ত স্টার জলসায় সম্প্রচারিত হয়েছে ভূমিকন্যা। এই মেগা সিরিয়ালের প্রযোজক ছিলেন অরিন্দম শীল।

ভূমি কন্যার শ্যুটিং সেটে অনির্বাণ ভট্টাচার্য, সোহিনি সরকারদের সঙ্গে রূপাঞ্জনা (সৌজন্য-ফেসবুক)
ভূমি কন্যার শ্যুটিং সেটে অনির্বাণ ভট্টাচার্য, সোহিনি সরকারদের সঙ্গে রূপাঞ্জনা (সৌজন্য-ফেসবুক)


যাঁর বিরুদ্ধে এই গুরুতর অভিযোগ সেই অরিন্দম শীল কি বলছেন? হিন্দুস্তান টাইমস বাংলার তরফে পরিচালকের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল, মায়াকুমারীর শ্যুটিংয়ের ব্যস্ততার ফাঁকেও তিনি জানান ‘রূপাঞ্জনার এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। রূপাঞ্জনার আমার দীর্ঘদিনের বন্ধু, কেন এই সব কথা বলছে আমি জানি না। আমি কোনওদিন ফাঁকা অফিসে কাউকে ডাকি না, সেদিনও আমার অফিসের লোকজন ছিল। সব থেকে বড় কথা সেখানে আমার স্ত্রী ছিল। এইভাবে কারুর নামে একটা কিছু বলে দিলেই হল! তার পরের দিনও রূপাঞ্জনা আমাকে ধন্যবাদ জানিয়েছে টেক্সট করেছিল হোয়াটসঅ্যাপে। বলেছিল, ওয়ার্কশপ করে এই কাজে ঢুকতে চায়’। গোটা ঘটনায় হতবাক পরিচালক বলেই ফেললেন 'ওকে নিয়ে কথা বলার আর কোনও প্রবৃত্তি নেই আমার'।



ভূমিকন্যার সেটে রূপাঞ্জনা (সৌজন্যে- অভিনেত্রীর ফেসবুক)
ভূমিকন্যার সেটে রূপাঞ্জনা (সৌজন্যে- অভিনেত্রীর ফেসবুক)

সিরিয়াল শেষ হয়ে যাওয়ার পরও যোগাযোগ ছিল পরিচালক-অভিনেত্রীর। শোনা গিয়েছে অরিন্দম শীলের পুজো রিলিজ মিতিন মাসির প্রিমিয়ারেও রূপাঞ্জনাকে আমন্ত্রণ জানিয়েছিলেন অরিন্দম শীল। সেই আমন্ত্রণ গ্রহণও করেছিলেন রূপাঞ্জনা। বাকি সত্যিটা তো সময় বলবে, কিন্তু এটা নিশ্চিত এবার টলিউডেও আছড়ে পড়ল #মিটু-র ঢেউ।

বন্ধ করুন