বাংলা নিউজ > বায়োস্কোপ > বাংলাদেশের ছবির অন্যতম চরিত্রে, কিন্তু প্রচারে বাদ শুভশ্রী, টলি-শিল্পী বলেই কি
অভিনেত্রী শুভশ্রী কর। 

বাংলাদেশের ছবির অন্যতম চরিত্রে, কিন্তু প্রচারে বাদ শুভশ্রী, টলি-শিল্পী বলেই কি

  • ‘বিক্ষোভ’ ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন শুভশ্রী। কিন্তু বাংলাদেশের এই ছবির প্রচারে তাঁর নাম বিশেষ খুঁজে পাওয়া যাচ্ছে না। 

বাংলাদেশে বেশ বড়সড় করেই প্রচার চলছে ‘বিক্ষোভ’ ছবির। সেই ছবির অ্যতম চরিত্রে অভিনয় করেছেন টলিউডের অভিনেত্রী শুভশ্রী কর। কিন্তু প্রচারে তাঁর নাম সেভাবে চোখে পড়ছে না। এমনকী কোনও কোনও পোস্টারে তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না। প্রিমিয়ারেও তাঁকে ডাকা হয়নি বলে খবর। কিন্তু কেন?

পশ্চিমবঙ্গের অভিনেত্রী শুভশ্রী কর। ‘তীরন্দাজ শবর’-এ অভিনয় করেছেন তিনি। সামনে মুক্তি পাবে তাঁর আরও এক ছবি ‘ঝরা পালক’। এহেন শুভশ্রী প্রথম বার অভিনয় করেছেন বা‌ংলাদেশের ছবিতে। ছবির নায়ক শান্ত খান।

‘বিক্ষোভ’ ছবির গল্প সত্যি ঘটনা অবলম্বনে। বাংলাদেশে বেপরোয়া যান চলাচলের কারণে প্রাণ হারিয়েছিলেন এক শিক্ষার্থী। সেই চরিত্রেই অভিনয় করেছেন শুভশ্রী। সেই দুর্ঘটনার পরেই রাস্তা অবরোধ করে তুমুল আন্দোলনে নামেন দেশের ছাত্রছাত্রীরা। এই ঘটনা নিয়েই তৈরি হচ্ছে ‘বিক্ষোভ’। ছবিতে শান্ত খান বিক্ষুব্ধ ছাত্রনেতা। কিন্তু যে চরিত্রকে ঘিরে গল্প, সেই চরিত্রে অভিনয় করেও কেন প্রচারে নেই শুভশ্রীর নাম?

সংবাদমাধ্যমকে অভিনেত্রী জানিয়েছেন, সিনেমার জগতে সবে এসেছে তিনি। অপ্রীতিকর বিষয় এড়িয়ে যেতে চান। বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রেই তিনি জানতে পেরেছেন পোস্টারে তাঁকে রাখা হয়নি। তাঁর কথায়, বাংলাদেশে প্রথম ছবি তাঁর কাছে একটি আলাদা আবেগ। প্রিমিয়ারে যেতে পারলে তাঁর খুব ভালো লাগত।

কিন্তু সত্যিই কেন ব্রাত্য তিনি? বিনোদন জগতের একাংশের ধারণা, পারিশ্রমিকের অর্থ নিয়ে ঝামেলা হওয়ার কারণে নাকি প্রচারের আলো থেকে বাদ পড়েছেন তিনি। কারও কারও মত অবশ্য, এসব কিছুই নয়, এর পিছনে রয়েছে অন্য কারণ।

বন্ধ করুন