বাংলা নিউজ > বায়োস্কোপ > Surveen Chawla: ‘ছাতি, কোমরের মাপ কত?’ দক্ষিণী ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচের শিকার হয়েছেন সুরভিন
সুরভিন চাওলা

Surveen Chawla: ‘ছাতি, কোমরের মাপ কত?’ দক্ষিণী ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচের শিকার হয়েছেন সুরভিন

  • কাস্টিং কাউচের তিক্ত অভিজ্ঞতা নিয়ে সরব ‘হেট স্টোরি ২’ খ্যাত সুরভিন চাওলা। 

গ্ল্যামার দুনিয়ার একটা কঠিন বাস্তব কাস্টিং কাউচ। প্রায়শই নায়িকারা সরব হন নিজেদের কেরিয়ারের তিক্ত অভিজ্ঞতা নিয়ে। এবার মুখ খুললেন অভিনেত্রী সুরভিন চাওলা। অভিনেত্রী সাম্প্রতিক সাক্ষাত্কারে জানিয়েছেন দক্ষিণী ইন্ডাস্ট্রিতে বহুবার হয়রানির শিকার হয়েছেন তিনি। বডি শেমিং-এর মুখোমুখি হয়েছেন। তাঁর কথায়, ৫৬ কিলো ওজন হওয়ার জেরে তিনি কাজ পাবেন না দক্ষিণী ছবিতে এমন কথা শুনেছিলেন তিনি। 

অভিনয় জগতে প্রায় ১৮ বছর অতিক্রম করে ফেলেছেন সুরভিন। হিন্দি ধারাবাহিক ‘কহিঁ তো হোগা’ (২০০৩)-র সঙ্গে শুরু হয়েছিল তাঁর অভিনয় কেরিয়ার। এরপর ‘কসৌটি জিন্দেগি কি’ (২০০৪), কাজল (২০০৬)-এর মতো সিরিালে দেখা মিলেছে তাঁর। টেলিভিশন সঞ্চালিকা হিসাবেও কাজ করেছেন তিনি। তবে ইরোটিক ফিল্ম সিরিজ ‘হেট স্টোরি ২’-এর নায়িকা হিসাবেই সবচেয়ে বেশি জনপ্রিয়তা পান সুরভিন। 

সম্প্রতি আরজে সিদ্ধার্থ কাননকে দেওয়া এক সাক্ষাত্কারে সুরভিন জানিয়েছেন, ‘আমি তখন টেলিভিশনে কাজ করি, মুম্বইতেই আমি একটা মিটিং-এ গিয়েছিলাম। দক্ষিণী ছবির জন্য কথা বলতে। এমনটা হয়েই থাকে, লোকজন একজন মহিলার স্পেসের মধ্যে ঢুকে পড়ে এবং তাঁকে অদ্ভূত প্রশ্নের মুখে ঠেলে দেয়। এরপর আপনি নিজের আত্মবিশ্বাস হারিয়ে নিজেকে প্রশ্ন করেন, যে আপনাকে কেমন দেখাচ্ছে। আপনাকে প্রশ্ন করা হয় আপনার ওজন কত, কোমরের মাপ কত, ছাতির মাপ কত!’

সুরভিন বলেন, ‘এটা খুবই অদ্ভূত। এখানে আসবার মাপদণ্ড কী? ওঁরা কারা? তবে এমনইভাবেই কাস্টিং কাউচের ঘটনাও ঘটছে, বিশেষত দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে আমি এই অভিজ্ঞতার শিকার হয়েছি। সেটা খুব কঠিন সময় ছিল… কিন্তু আমি মনে করি না ওগুলো আপনার মাপদণ্ড। ওগুলো আপনাকে তৈরিও করে না, আবার ধ্বংস করে না। নিজের উপর বিশ্বাস রাখতে হয়’। 

কন্নড় ছবি পরামেশা পানওয়ালা'র সঙ্গে ছবিতে আত্মপ্রকাশ সুরভিনের। বলিউডে ‘হেট স্টোরি ২’ ছাড়াও ‘আগলি’,'পার্চড'-এর মতো ছবিতে অভিনয় করেছেন সুরভিন। সেক্রেড গেমস'-এও দেখা গিয়েছে সুরভিনকে। নেটফ্লিক্সের আসন্ন সিরিজ ডিকপলড (Decoupled)-এ দেখা যাবে সুরভিন চাওলাকে, থাকছেন আর মাধবনও। এক বিছন্ন দম্পতির কাহিনি উঠে আসবে হার্দিক মেহতার এই সিরিজে। 

বন্ধ করুন