বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘আর সস্তা নই’, আয়কর দফতরের হানা নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী পান্নু
অভিনেত্রী তাপসী পান্নু।
অভিনেত্রী তাপসী পান্নু।

‘আর সস্তা নই’, আয়কর দফতরের হানা নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী পান্নু

  • তিনদিন পর অবশেষে নীরবতা ভাঙলেন তাপসী পান্নু। তাঁর বাড়িতে আয়কর দফতরের হানা নিয়ে বিস্ফোরক অভিনেত্রী। 

গত বুধবার তাপসী পান্নুসহ বেশকিছু বলিউড ব্যক্তিত্বের বাড়িতে হানা দেয় আয়কর বিভাগ। ১১ ঘন্টা ধরে ম্যারাথন তল্লাশি চালান ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টের আধিকারিকরা, চলেছে দীর্ঘক্ষণ ধরে জিজ্ঞাসাবাদ। অবশেষে আয়কর দফতরের হানা এবং তাঁর বিরুদ্ধে উঠা অভিযোগ নিয়ে মুখ খুললেন তাপসী। টুইট বার্তায় বেশ মজার ছলেই ‘থাপ্পড়’ অভিনেত্রীকে যাবতীয় বিতর্কের জবাব দিতে দেখা গেল।

তাপসী জানান, প্যারিসে তাঁর নামে কোনও বাংলো নেই, আয়কর দফতরের দাবি উড়িয়ে তিনি বলেন পাঁচ কোটি টাকা নগদ পেমেন্টের কোনও রসিদও নেই তাঁর কাছে। অভিনেত্রী আরও জানান, ২০১৩ সালে তাঁর কোনও সম্পত্তিতে রেইড চালানো হয়নি। 

টুইটারে ঠিক কী লিখেছেন তাপসী?

‘তিন দিন ধরে প্রচুর খোঁজাখুঁজি করা হল মূলত তিনটে জিনিস- ১) সেই চর্চিত প্যারিসের বাংলোর চাবি, যেটা নাকি আমার মালিকানাধীন। কারণ সামনেই গরমের ছুটি আসছে।  ২) সেই চর্চিত পাঁচ কোটি টাকার রসিদ যেটা আমি ফ্রেম করে রেখে দেব ভবিষ্যতে কাজে লাগানোর জন্য কারণ আমি সেই টাকাটা প্রত্যাখ্যান করেছি। ৩) ২০১৩ সালের রেইড, যা ঘটেছিল আমার সঙ্গে, যেমনটা আমাদের মাননীয় অর্থ মন্ত্রী দাবি করেছেন…' একটাই কথা বলব আমি ‘আর সস্তি নয়’। 

তাপসীর জবাব
তাপসীর জবাব

উল্লেখ্য, কঙ্গনা রানাওয়াত এর আগে বহুবার তাপসীকে ‘সস্তি’ (কম দামী) অভিনেত্রী বলে কটাক্ষা করেছেন। সেই 'সস্তি' কটাক্ষেরও এদিন পালটা জবাব দিলেন তাপসী পান্নু। 

আয়কর দফতর বুধবার তাপসী পান্নু, অনুরাগ কশ্যপ এবং প্রযোজনা সংস্থা ফ্যান্টম ফিল্মসের (বর্তমানে ঝাঁপ বন্ধ) সঙ্গে যুক্ত অনন্য বলিউড ব্যক্তিত্বদের বাড়ি, অফিস সহ মোট ৩০টি জায়গায় হানা দেয়। 

আয়কর দফতরের হানা নিয়ে মন্তব্য করতে বলা বলে, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ বলেন, ২০১৩ সালের রেইড নিয়ে কারুর কোনও সমস্যা ছিল না, তাহলে এখন কেন? 

অন্যদিকে এই হাই প্রোফাইল হানার চব্বিশ ঘন্টা পর, বৃহস্পতিবার আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে আয়কর দফতর জানায়,  প্রযোজক সংস্থার কর্মীরা ৩০০ কোটি টাকার কোনও হিসাব দেখাতে পারেনি। আরও বলা হয়, তাঁদের কাছে প্রমাণ রয়েছে ফ্যান্টম ফিল্মের শেয়ারের লেনদেনের ক্ষেত্রে চলচ্চিত্র পরিচালক ও শেয়ারহোল্ডারদের মধ্যে প্রায় ৩৫০ কোটি টাকার হেরফের হয়েছে। এবং তাপসী পান্নুর কাছে হিসাববিহীন পাঁচ কোটি টাকা নগদ প্রাপ্তির প্রমাণও উদ্ধার করা হয়েছে।

বন্ধ করুন