বাংলা নিউজ > বায়োস্কোপ > Zayn Marie Khan-Aamir Khan: আমিরের ভাইঝি হওয়াটা প্রচণ্ড চাপের! তারকা সন্তান তকমা ঝেড়ে নিজেকে প্রমাণ করতে চান জায়েন
জায়েন মেরি খান ও আমির খান

Zayn Marie Khan-Aamir Khan: আমিরের ভাইঝি হওয়াটা প্রচণ্ড চাপের! তারকা সন্তান তকমা ঝেড়ে নিজেকে প্রমাণ করতে চান জায়েন

  • ‘কায়ামাত সে কায়ামাত তক’, ‘জো জিতা ওহি সিকান্দার’ -এর মতো কালজয়ী ছবির পরিচালক মনসুর খানের কন্যা জায়েন মেরি খান। আমির খানের ভাইঝি মুখ খুললেন তারকা সন্তান হওয়ার সুবিধা-অসুবিধা নিয়ে। 

সুশান্তের মৃত্যুর পর থেকেই নেপোটিজম ইস্যুতে সরগরম বলিউড। তবে স্টারকিড হওয়াটা কিন্তু বেশ চ্যালেঞ্জিংও। বলিউড পরিবারের অংশ হলে নিজেকে প্রমাণ করবার তাগিদের পাশাপাশি পরিবারের ঐতিহ্যের ভারও বহন করতে হয় নবাগতকে যা খুব চাপের, মনে করেন আমির খানের ভাইঝি জায়েন মেরি খান।

এক পডকাস্টে  মন খুলে কথা বলেছেন আমির খানের পরিবারের এই সদস্যা। ‘কাপুর অ্যান্ড সনস’-এ একটা ছোট্ট চরিত্রে দেখা মিলেছিল জায়েনের। এই ছবির সহকারী পরিচালকের ভূমিকাতেও ছিলেন জায়েন। এরপর নেটফ্লিক্সের শো ‘মিসেস সিরিয়াল কিলার’-এ দেখা গিয়েছিল জায়েনকে। জ্যাকলিন অভিনীত এই সিরিজ নেগেটিভ রিভিউ পেয়েছিল সব জায়গা থেকেই। 

এক সাক্ষাৎকারে জায়েন বলেন,'তারকা সন্তান তকমা পছন্দ করি না। আমাকে বুঝতে হয়েছিল এটা আমার জায়গা, এটা আমার ব্যাকগ্রাউন্ড। আমাকে আমার (পারিবারিক) ঐতিহ্যকে সম্মান করতে হবে। নিঃসন্দেহে আমি প্রিভিলেজড। কিন্তু তাই বলে আমি এমন কিছু করতে চাই না যেটা আমার পরিবারের নাম খারাপ করবে, বা সেটা অন্যের চোখে অনৈতিক মনে হবে'। 

আমির খানের ভাইঝি হওয়াটা কি বাড়তি চাপের? নায়িকার অকপট স্বীকারোক্তি, ‘আমার মনে হয়, এটা অনেকটাই চাপ বাড়ায়। এই পরিচয় বহন করছি বলে আমি খুব সচেতন। আমি জানি কাকা শুধু অভিনেতা হিসাবে বিখ্যাত নন, উনি নিজের কাজটাকে যতটা গুরুত্ব দেন, সেটা শেখার মতো। আমি যদি নিজের কাজে ১০০ শতাংশ উজাড় করে না তাহলে আমি আমার বাড়ির লোকজনকে হতাশ করব। আমি নিজের সেরাটা দিয়েও যদি ব্যর্থ হই, তবে কাজটা মনোযোগ দিয়ে করি, সেটা অনেক বেশি শান্তির। সেই বিষয়টা ওঁদের অনেক কম কষ্ট দেবে, আমার ব্যর্থতার তুলনায়। আর আমার কাছে কোনও চরিত্রই ছোট বা বড় নয়, আমি কোনও কাজ করতে যে পরিশ্রমটা করছি সেটাই আসল’। 

‘কায়ামাত সে কায়ামাত তক’, ‘জো জিতা ওহি সিকান্দার’ -এর মতো কালজয়ী ছবির পরিচালক মনসুর খানের কন্যা জায়েন। এক সাক্ষাৎকারে জায়েন কাকা আমির খান সম্পর্কে জানিয়েছিলেন, পাশে বসে তিনি তাঁকে কখনো অভিনয় সম্পর্কে শেখাননি। তাঁর কাজের ধরণ খুব দৃঢ়। বহুদিন ধরে অনেক কষ্ট করে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। কাকা এবং বাবাকে দেখে প্রতিদিন তিনি শেখেন। তারকা সন্তানের পরিচয়ে নয়, নিজের পরিশ্রমের জন্য দর্শক তাঁকে চিনুক, এমনটাই চান জায়েন। 

 

বন্ধ করুন