বাংলা নিউজ > বায়োস্কোপ > অনুপমের জন্য সাত বছর অপেক্ষা! মুক্তি পেল অদিতি রায়ের সিঙ্গল 'মনে পড়ে যখন তখন'
অদিতি রায়
অদিতি রায়

অনুপমের জন্য সাত বছর অপেক্ষা! মুক্তি পেল অদিতি রায়ের সিঙ্গল 'মনে পড়ে যখন তখন'

  • সুর ও রোমান্টিকতায় দোলা দেওয়া কথায় ভরপুর ‘মনে পড়ে যখন তখন’ একটা ম্যাচিওরড প্রেমের গান।

গানের প্রতি ভালোবাসা থাকলেও নামী গায়ক হ‌ওয়ার প্রতিযোগিতায় কখন‌ও নাম লেখাননি অদিতি রায়। কিন্তু প্রতিভা তো চাপা থাকে না। তাই বন্ধুবান্ধবদের আবদারে ছোট বড় নানা রকম অনুষ্ঠান করতে করতে বর্তমানে দাপিয়ে বেড়ান বিভিন্ন স্টেজে।

স্টেজে পারফর্ম করার সময় মাঝেমাঝে ঘটে যায় মজার ঘটনাও। শুধু স্টেজেই থেমে থাকেননি, করেছেন একাধিক রেডিও অনুষ্ঠান। এমনকি কোভিড মহামারীর সময় কখনও একক গান করে, কখন‌ও বা গানের দল নিয়ে অনলাইন প্রোগ্রাম করে কেড়ে নিয়েছেন শ্রোতাদের মন। সদ্য মুক্তি পেয়েছে অদিতি রায়ের সিঙ্গল 'মনে পড়ে যখন তখন'। গানের কথা লিখেছেন ঋতম সেন, সুরকার স্যাভি। 

গানের সঙ্গে জড়িয়ে রয়েছে একটি নিটোল গল্প, যা মননশীল বাঙালিকে ভাবিয়ে তুলবে। অনুপমের জন্য সাত বছর অপেক্ষা করার পর কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয় তার প্রেমিকা দেবলীনা। কিন্তু তারপর কী হয়? মন কেড়ে নেওয়া সুর ও রোমান্টিকতায় দোলা দেওয়া কথায় ভরপুর ‘মনে পড়ে যখন তখন’ একটা ম্যাচিওরড প্রেমের গান।

অদিতির কথায়, ‘সংগীত মানুষকে ভালো রাখে। প্রাচীনকাল থেকে ভারতবর্ষের মানুষ সুরের মধ্যে দিয়ে খুঁজে নিয়েছে মানসিক শান্তি। মানুষের মনন বা আত্মার উন্নতিতেও সংগীতের ভূমিকা অপরিসীম। আমি যেটুকু শিখেছি, তা শুনে যদি আমার শ্রোতারা মনে আনন্দ পায়, আমার সেটাই পরম প্রাপ্তি’। খুব মিষ্টি সুরে অদিতির গলায় গাওয়া এই প্রেম ও বিরহের গান।

 

বন্ধ করুন