বাংলা নিউজ > বায়োস্কোপ > DDLJ নিয়ে মিউজিক্যাল ব্রডওয়ে! নতুন দায়িত্ব আদিত্য চোপড়ার, ফুটছেন টগবগিয়ে
মিউজিক্যাল ব্রডওয়ে তৈরি হচ্ছে দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে নিয়ে।
মিউজিক্যাল ব্রডওয়ে তৈরি হচ্ছে দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে নিয়ে।

DDLJ নিয়ে মিউজিক্যাল ব্রডওয়ে! নতুন দায়িত্ব আদিত্য চোপড়ার, ফুটছেন টগবগিয়ে

  • ১৯৯৫ সালের ২০ অক্টোবর মুক্তি পেয়েছিল শাহরুখ খান আর কাজলের রোম্যান্স ড্রামা। আর ২০২২ সালে সান ডিয়্যাগো-র ওল্ড গ্লোব থিয়েটারে দেখানো হবে এই মিউজিক্যাল ব্রডওয়ে। 

১৯৯৫ সালে দেশবাসীর কাছে রাজ আর সিমরনের অনবদ্য প্রেমের গল্প নিয়ে এসেছিল আদিত্য চোপড়া। আর ঠিক তার ২৬ বছর পর ওই গল্পই ফুটে উঠতে চলেছে ব্রডওয়ে মিউজিক্যাল হিসেবে। চোপড়া শনিবার সকালে জানালেন ব্রডওয়ের দুনিয়ায় এবার পা রাখতে চলেছেন তিনি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র মিউজিক্যাল ভার্সন দিয়ে। 

পরিচালক জানালেন, ‘তিনি একইসঙ্গে খুব বেশি নার্ভাস আর উত্তেজিত’ নতুন এই প্রোজেক্ট নিয়ে। জানালেন, ‘মনে হচ্ছে আবার নিজের ২৩ বছরে (ওই বয়সে DDLJ পরিচালনা করেছিলাম) পৌঁছে গিয়েছি।’ আদিত্য বলেন, ‘আমি বরাবরই সিনেমার মানুষ। জীবনে কখনও থিয়েটার করিনি। আর আমি এখন আমার জীবনের সবথেকে বড় লক্ষ্য পূরণ করতে চলেছি।’

১৯৯৫ সালের ২০ অক্টোবর মুক্তি পেয়েছিল শাহরুখ খান আর কাজলের রোম্যান্স ড্রামা। এই একটা ছবিই মোড় ঘুরিয়ে দিয়েছিল দুই অভিনেতার কেরিয়ারের। ‘Come…Fall In Love. The DDLJ - Musical’ নামেই দেখানো হবে এটি। এই শো-র প্রযোজনা করছেন যশরাজ ফিল্মস। 

ছবির গল্পের ওপর ভিত্তি করে এই মিউজিক্যালের লিরিক্স লিখেছেন নেল বেঞ্জামিন। আর তাতে সুর দিয়েছেন সুরকার জুটি বিশাল-শেখর। টনি অ্যান্ড অ্যামি বিজেতা রব অ্যাশফোর্ড করবেন কোরিওগ্রাফি, আর তাঁকে অ্যাসিস্ট করবেন শ্রুতি মার্চেন্ট।

ব্রডওয়ে সিজন ২০২২-২০২৩-এ দেখানো হবে এই মিউজিক্যাল। ২০২২ সালে সান ডিয়্যাগো-র ওল্ড গ্লোব থিয়েটারে দেখানো হবে এই শো। আন্জর্জাতিক কাস্টিং শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। 

কথা প্রসঙ্গে উদয় জানান, ১৯৮৫ সালে প্রথম বাবা আর ভাইয়ের সঙ্গে মিউজিক্যাল ব্রডওয়ে শো দেখতে যাওয়ার কথা। তাঁর মনে আছে, তখনই তিনি ভারতীয় সিনেমার সঙে মিউজিক্যাল ব্রডওয়ের একটা মিল খুঁজে পেয়েছিলেন।

বন্ধ করুন