বাংলা নিউজ > বায়োস্কোপ > পাক সেনার ছেলেকে পদ্মশ্রী! কংগ্রেস নেতার কটাক্ষের জবাব আদনানের

পাক সেনার ছেলেকে পদ্মশ্রী! কংগ্রেস নেতার কটাক্ষের জবাব আদনানের

এবার জয়বীর শেরগিলের কটাক্ষের চাঁচাছোলা জবাব দিলেন আদনান

কংগ্রেস মুখপাত্র জয়বীর শেরগিলের কটাক্ষের কড়া জবাব দিলেন সঙ্গীতশিল্পী আদনান সামি। আদনান সামিকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করায় মোদি সরকারের কঠোর সমালোচনা করেছিলেন এই কংগ্রেস নেতা। জন্মসূত্রে পাকিস্তানি আদনান সামি আপতত ভারতীয় নাগরিক। আদনানের বাবা পাক সেনার আধিকারিক ছিলেন। তাই আদনান সামিকে পদ্মশ্রী দেওয়া কতটা যুক্তিযুক্ত তা নিয়ে প্রশ্ন তোলেন শেরগিল।



টুইট বার্তায় জয়বীর শেরগিলের আক্রমণে চাঁচাছোলা ভাষায় জবাব দিলেন আদনান। তিনি লেখেন, 'শোনো ছোকড়া, তুমি কি তোমার মাথা কোনও বিশেষ ছাড় দেওয়া দোকান অথবা কোনও সেকেন্ড হ্যান্ড অদ্ভূত দোকান থেকে উঠিয়ে নিয়ে এসেছো? তাঁরা কি তোমাকে বার্কলেতে শিখিয়েছে ছেলেকে তাঁর বাবা-মার কৃতকর্মের জন্য দায়ী থাকতে হয় বা সাজা দিতে হয়? আর তুমি নাকি আইনজীবী? এটাই কি তুমি ল স্কুলে শিখেছ? ভগবান তোমার মঙ্গল করুক’।

বাবা-মার কৃতকর্মের জন্য ছেলেমেয়েকে দায়ী করা উচিত নয় বলেই জানান আদনান সামি।

এর আগে সুপ্রিম কোর্টের আইনজীবী তথা বার্কলে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী শেরগিল টুইটারে দেওয়ালে আদনান সামির পদ্মশ্রী জয়ের সমালোচনা করে লেখেন, 'কার্গিল যুদ্ধে অংশ নেওয়া প্রাক্তন আর্মি অফিসার মহম্মদ সানুউল্লা যিনি ভারতের জন্য লড়াই করেছেন তাঁকে বিদেশে ঘোষণা করা হয়েছে এনআরসি লাগু হওয়ার পর এবং আদনান সামি যাঁর পরিবার ভারতের বিরুদ্ধে যুদ্ধ করেছে তাঁকে পদ্মশ্রী সম্মান দেওয়া হচ্ছে। এটা হল এনআরসি এবং সরকারের চামচাগিরি করার ম্যাজিক'।

আদনান সামির জবাব শুনেও থেকে থাকেন নি জয়বীর শেরগিল। সোমবার ফের পাল্টা টুইট করেন এই কংগ্রেস মুখপাত্র। লেখেন, 'কাকা, আমিও আপনার ভাষায় জবাব দিতে পারি। কিন্তু আমাদের ভারতীয় সংস্কৃতি আমাকে শিখিয়েছে শক্রুর প্রতিও শ্রদ্ধা দেখাতে। তুমি কিছুদিন আগেই বর্ডার পার করে এসেছো তাই বোধহয় এখনও শিখছো। আমি ভারতীয় সেনাকে বিদেশি ঘোষণার নীতি এবং এক পাকিস্তানি সেনার পরিবারকে সম্মান জানানোর প্রতিবাদ জানিয়েছি মাত্র। দিন ভালো কাটুক'।


পাল্টা টুইটে আদনান জানান, 'এবার আমাকে নিজের কাকা বানিয়ো না এবং ভুলভাল কথা বলো না ভারতীয় সংস্কৃতি নিয়ে। তুমি তোমার মন্তব্যে চামচাগিরির মতো শব্দ ব্যবহার করে নিজের স্পর্ধা বুঝিয়ে দিয়েছো। এটাই তোমার সংস্কৃতি জ্ঞান কতদূর সেটা বুঝিয়ে দিয়েছে। বড়দের প্রতি কোনও শ্রদ্ধা যে নেই সেটাও স্পষ্ট-আর সেটাই ভারতীয় সংস্কৃতির মূল উপজীব্য'।


লন্ডনে জন্ম হয়েছিল পাকিস্তানি এয়ারফোর্সের প্রাক্তন অফিসার তথা কুটনীতিবিদ আরসাদ সামির পুত্র আদনানের। ২০১৫ সালে ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন জানান এই সঙ্গীতশিল্পী এবং ২০১৬ সালে ভারত সরকার তাঁকে ভারতের নাগরিকত্ব প্রদান করেন।

শনিবার ভারত সরকারের তরফে ঘোষণা করা হয় চলতি বছরের পদ্ম পুরস্কার প্রাপকদের নাম। প্রদর্শনী শিল্পে অবদানের জন্য ভারতের চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত করা হয় আদনান সামিকে।





বায়োস্কোপ খবর

Latest News

ক্লাসেনকে দেখেও শিক্ষা নেননি স্যামসনরা, কোয়ালিফায়ারে রাজস্থানের হারের ৫টি কারণ মা চার বার বিয়ে করেছেন, বাবা বলিউডের নামী গায়ক, চিনতে পারছেন মাহিরার সঙ্গীকে? কামিন্সের নেতৃত্ব, জুনিয়রদের লড়াই, টিম গেম- যে ৫ কারণে IPL 2024-এর ফাইনালে SRH নাতনি পিঙ্কির জীবনে ঝড়, আচমকাই দুর্ঘটনার কবলে সাবিত্রী চট্টোপাধ্যায়, কী হয়েছে? দুসপ্তাহ ধরে বাস কম চলবে কলকাতার রাস্তায়, ভোটগণনা পর্যন্ত বড় ভোগান্তির আশঙ্কা! নব্বইয়ের ‘চন্দা রে…’ নস্টালজিয়া উস্কে ২৭ বছর ফিরছে কাজল-প্রভু দেবা জুটি! সাইক্লোন ‘রেমাল’-র চোখরাঙানি! কোন জেলায় কেমন বৃষ্টি হবে? রইল পূর্বাভাস বনকর্মী খুনে ৩ বাংলাদেশি চোরাশিকারি গ্রেফতার, মধু-হরিণের জন্য জলসীমা লঙ্ঘন IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.