বাংলা নিউজ > বায়োস্কোপ > Adnan Sami: টাকার লোভে ভারতের নাগরিকত্ব? আদনান পালটা বললেন 'পাকিস্তানে সম্পত্তি ছেড়ে এসেছি'

Adnan Sami: টাকার লোভে ভারতের নাগরিকত্ব? আদনান পালটা বললেন 'পাকিস্তানে সম্পত্তি ছেড়ে এসেছি'

পাকিস্তানকে আক্রমণ করলেন আদনান। 

Adnan Sami: টাকার লোভ নয়, ভারতের প্রতি ভালোবাসার টান! আদনান জানালেন বড়লোক ঘরের ছেলে তিনি, পাকিস্তানে অনেক সম্পত্তি ছেড়ে এসেছেন। 

দীর্ঘদিন ধরেই ভারতে বাস করছেন আদনান সামি।  ২০১৬ সালে  মোদী সরকার আদনানকে এদেশের নাগিরকত্ব প্রদান করেছেন। ঝুলিতে এসেছে পদ্মশ্রী সম্মানও। তবে জন্মসূত্রে আদনান সামি পাকিস্তানি, শুধু তাই নয়, তাঁর বাবা পাক আর্মির সদস্য হিসাবে ভারতের বিরুদ্ধে লড়াই পর্যন্ত করেছেন। সীমান্তের দুই পারে আদনানের গুণমুগ্ধ ভক্ত সংখ্যার কমতি নেই। তবে সমালোচনার মুখেও কম পড়তে হয় না তাঁকে। বিশেষত, পাকিস্তানের একটা বড় অংশ ‘বেইমান’ তকমা দেগে দিয়েছেন আদনানের নামের পাশে। 

জন্মভূমির সঙ্গে বিশ্বাসঘাতকতা করে ‘টাকার লোভে’ ভারতে পড়ে আসেন এমন কটাক্ষে হামেশাই জেরবার হন অভিনেত্রী। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে এই বিদ্রুপের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন ‘কভি তো নজর মিলাও’ গায়ক। নিজেদের ভ্রান্ত ধারণা আদনানের উপর চাপিয়ে দেওয়ায় বিরক্ত গায়ক। তিনি বলেন, ‘কী! আপনাদের কি যৎ সামান্য ধারণা রয়েছে আমার পরিবার সম্পর্কে? জানেন কি জীবনে টাকাকে আমি কখনও গুরুত্ব দিইনি। আমি বিশাল ধনী পরিবারে জন্মগ্রহণ করেছিলাম, এর জন্য আমি উপরওয়ালার আশীর্বাদ ধন্য। আমি অনেক কিছু ছেড়ে এসেছি… পৈতৃক সম্পত্তি হিসাবে আমি অনেক কিছু পেতে পারতাম কিন্তু কিন্তু সবটাই দান করে এসেছি’। 

টাকা পয়সার লোভ নয়, আদনানের ভারতে থাকবার একমাত্র কারণ ভারতের প্রতি ভালোবাসা এবং এই দেশকটাকে ‘ঘরের মতো লাগে’। আদনান বলেন, ‘যে ধরণের ভালোবাসা আর বাহবা আমি এই দেশে পেয়েছি তা ভাষায় বুঝিয়ে বলা যাবে না, শিল্পী হিসাবে আমি কৃতজ্ঞ’। 

‘তেরা চেহরা’ খ্যাত গায়ক বলেন, দুই দেশের রাজনৈতিক টানাপোড়েন জারি থাকায় সবক্ষেত্রেই একটা প্রতিযোগিতা পূর্ণ পরিবেশ বিরাজকরে। আর সেই জাঁতাকলে পিষে মরতে হয় শিল্পীদের। আদনান বলেন, ‘দুই দেশের মধ্যে কিছু রাজনৈতিক টানাপোড়েন রয়েছে। কিন্তু সেটা রাজনৈতিক ব্যাপার, আমার কোনও যোগ নেই রাজনীতির, আমি তো সঙ্গীতশিল্পী।’

এর আগে এক সাক্ষাৎকারে আদনান সামিকে বলতে শোনা গিয়েছিল, ১৮ বছরের চেষ্টায় ভারতের নাগরিকত্ব পয়েছেন। তিনি জানিয়েছিলেন, ‘আমি দু-বার আবেদন জানিয়ে ব্যর্থ হই। ভারতের নাগরিকত্ব পেতে আমার প্রকৃত নাগরিকত্ব ত্যাগ করি।  দেড় বছর সময় ধরে আমার কোনও দেশ ছিল না।’

 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

চার মাসের অন্তঃসত্ত্বা দীপিকার পিঠে পোড়া দাগ! আচমকা হলটা কী হবু মায়ের বাংলায় কি নতুন ৮টি মেডিক্যাল কলেজের অনুমোদন মিলেছে? সত্যিটা ফাঁস করল NMC IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি ধনু, মকর, কুম্ভ, মীনের চৈত্র সংক্রান্তি ২০২৪ কেমন কাটবে? ১৩ এপ্রিলের রাশিফল রইল রেশন দুর্নীতিতে বাজেয়াপ্ত বালুর বাড়ি,'অ্যাটাচড' সম্পত্তির ফিরিস্তিতে ঘুরবে মাথা অক্ষয়ের বড়ে মিঁয়া ছোটে মিঁয়ার কাছে ২-০ পিছিয়ে অজয়! ২য় দিনে ২.৭২ কোটি আয় ময়দানের ৪০, ৫০ বা ১০০ কোটি নয়, বাংলায় শিক্ষক নিয়োগ দুর্নীতির ৩৬৫ কোটি বাজেয়াপ্ত করল ইডি! ভিসা বিতর্ক নয়, কীসের জন্য ভারতের সফর মনে রাখবেন, জানালেন শোয়েব বশির

Latest IPL News

IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.