বাংলা নিউজ > বায়োস্কোপ > তরুণ মজুমদারের উপদেশ আমার ছবিতে নানা সময় কাজে লেগেছে: আদুর গোপালকৃষ্ণন

তরুণ মজুমদারের উপদেশ আমার ছবিতে নানা সময় কাজে লেগেছে: আদুর গোপালকৃষ্ণন

তরুণ মজুমদারের ও আদুর গোপালকৃষ্ণন

গত ২ মে সত্যজিৎ রায়ের জন্মবার্ষিকীতে কলকাতায় এসেছিলেন পরিচালক আদুর গোপালকৃষ্ণন। কলামন্দিরে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। একই মঞ্চে উপস্থিত ছিলেন তরুণ মজুমদার। গতকাল ছিল আদুর গোপালকৃষ্ণনের জন্মদিন। ঠিক একদিন বাদেই এমন একটি দুঃসংবাদে বিমূঢ় হয়ে আছেন আদুর।

অরুণাভ রাহারায়: চলে গেলেন চিত্র পরিচালক তরুণ মজুমদার। তাঁর প্রায়াণে ভারতীয় চলচ্চিত্র জগতের অপূরণীয় ক্ষতি। সারা বিশ্বের সিনে দুনিয়ার মানুষ তাঁর ছবি ভালোবেসেছিলেন। আজীবন বামপন্থী ভাবধারায় বিশ্বাসী ছিলেন তিনি। যে কোনও পরিস্থিতিতে তিনি তাঁর আদর্শ থেকে টলে যাননি। আজ শোকের ছায়া চলচ্চিত্র পরিবারে। বাংলার পাশাপাশি ভারতের নানা দিক থেকে তরুণ মজুমদারকে নিয়ে শোকবার্তা উঠে আসছে।

ভারতীয় ফিল্ম দুনিয়ার সুপরিচিত পরিচালক আদুর গোপালকৃষ্ণন হিন্দুস্তান টাইমস বাংলাকে জানিয়েছেন, "তরুণ মজুমদার একজন মেধাবী পরিচালক। তিনি আমার উপদেশদাতাদের মধ্যে অন্যতম ছিলেন। আমার খুব কাছের মানুষ ছিলেন তিনি। আমারা একসঙ্গে অনেক ভালো সময় কাটিয়েছি। তাঁর সঙ্গে আমার অনেক স্মৃতি। তরুণ মজুমদারের উপদেশ আমার ছবিতে নানা সময় কাজে লেগেছে। তিনি খুব নির্মল মনের অধিকারী ছিলেন। তাঁর প্রয়াণ আমাদের সকলের জন্য এক অপূরণীয় ক্ষতি। পরোপারে ভালো থাকুন তরুণ মজুমদার।"

গত ২ মে সত্যজিৎ রায়ের জন্মবার্ষিকীতে কলকাতায় এসেছিলেন পরিচালক আদুর গোপালকৃষ্ণন। কলামন্দিরে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। একই মঞ্চে উপস্থিত ছিলেন তরুণ মজুমদার। গতকাল ছিল আদুর গোপালকৃষ্ণনের জন্মদিন। ঠিক একদিন বাদেই এমন একটি দুঃসংবাদে বিমূঢ় হয়ে আছেন আদুর।

তরুণ মজুমদারের জন্ম ১৯৩১ সালে অধুনা বাংলাদেশের বগুড়ায়। বয়স হয়েছিল ৯১ বছর। পলাতক, নিমন্ত্রণ, সংসার সীমান্তে, আলো, চাঁদের বাড়ি, ভালোবাসার বাড়ি-সহ একাধিক ছবি পরিচালনা করেছেন। ১৯৯০ সালে পদ্মশ্রী সম্মান পান। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ বহু মানুষ।

বায়োস্কোপ খবর

Latest News

কলকাতায় একাকী পিয়া, প্রচণ্ড গরমে গুজরাটে অটো চালাচ্ছেন পরমব্রত শেষকৃত্যে যাওয়ার পথে নৌকাডুবি, মৃত ৫৮, ৩০০ জন থাকায় বাড়তে পারে মৃতের সংখ্যা ট্রাম্পের বিচার চলাকালীন গায়ে আগুন ধরিয়েছিলেন, মৃত্যু অ্যাজারেলোর, কে তিনি? মমতাকে কেন গ্রেফতার করে না? TMC-BJP জোট সরকার হবে, নতুন 'সেটিং' নিয়ে হাজির অধীর ঝুঁকিপূর্ণ বিনিয়োগে কাদের হতে পারে আর্থিক ক্ষতি? দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ‘পুরোটাই আনপ্ল্যানড!’ প্রাক্তন সৃজিতকে জড়িয়ে আদর,কী দেখে সারপ্রাইজড স্বস্তিকা ১৫ মাস আগে খেলেছেন শেষ ম্যাচে, ৩০-এ টেনিসকে বিদায় ২ বারের স্লাম চ্যাম্পিয়নের কলকাতায় একাকী পিয়া, তীব্র গরমে গুজরাটে গিয়ে শেষপর্যন্ত অটো চালাতে হল পরমব্রতকে ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন

Latest IPL News

৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর ‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’… বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না IPL 2024: মাহির জন্য শিবম দুবের স্ত্রী আঞ্জুম খানের আবেগপূর্ণ বার্তা রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.