বাড়ি > বায়োস্কোপ > NASA-য় গিয়ে ট্রেনিং,তবুও বন্ধ হয়েছিল সুশান্তের স্বপ্নের ছবি ‘চন্দা মামা দূর কে’!
নাসায় সুশান্ত সিং রাজপুত (ছবি-টুইটার) 
নাসায় সুশান্ত সিং রাজপুত (ছবি-টুইটার) 

NASA-য় গিয়ে ট্রেনিং,তবুও বন্ধ হয়েছিল সুশান্তের স্বপ্নের ছবি ‘চন্দা মামা দূর কে’!

  • চাঁদে যাওয়ার স্বপ্নটা অধরাই রয়ে গিয়েছিল, এখন বোধহয় চাঁদের আশেপাশেই কোথাউ রয়েছেন সুশা্ন্ত সিং রাজপুত…

 কেরিয়ারটা বড্ড স্বল্পদৈর্ঘ্যের ছিল সুশান্ত সিং রাজপুতের। তবে সেই ছোট্ট ফিল্মি কেরিয়ারেও কম বাধা আসেনি। সুশান্ত প্রথম ভারতীয় অভিনেতা যিনি নাসায় গিয়ে ট্রেনিং নিয়েছিলেন একটি ছবির জন্য। তাঁর অন্যতম ড্রিম প্রজেক্ট 'চন্দা মামা দূর কে'।

 আসলে মহাবিশ্বের প্রতি ছোট থেকেই অগাধ ভালোবাসা প্রয়াত তারকার। জ্যোর্তিবিজ্ঞান নিয়ে ছিল তাঁর প্রচুর পড়াশোনা, ছোটবেলায় স্বপ্ন ছিল অ্যস্ট্রোনট হওয়ার। সেই ইচ্ছা পূরণ না হলেও রুপোলি পর্দায় অ্যাস্টোনট হওয়ার কথা ছিল সুশান্তের। সৌজন্যে পরিচালক সঞ্জয় পূরণ সিংয়ে চন্দা মামা দূরকে।

কিন্তু যে ছবিটার জন্য সে NASA- গিয়ে ট্রেনিং নিয়েছিলেন সুশান্ত আক্ষরিক অর্থ সেই ছবি কোনওদিন শ্যুটিং ফ্লোরেই যায়নি। মাঝপথেই এই প্রজেক্ট থেকে বেরিয়ে যান তারকা। কিন্তু কেন?

২৯শে জুন ২০১৬- প্রযোজক ভিকি রজনি ঘোষণা করেন তাঁর নতুন প্রজেক্ট চন্দা মামা দূর কে, জানানো হয় 'পরের ছবির জন্য চাঁদে যাচ্ছেন সুশান্ত সিং রাজপুত।পরিচালনায় সঞ্জয় পুরাণ সিং। 

চন্দা মামা দূরকের আনুষ্ঠানিক ঘোষণা
চন্দা মামা দূরকের আনুষ্ঠানিক ঘোষণা

এরপর বছর ঘুরলেও এই প্রজেক্ট নিয়ে কোনও নতুন খবর আসেনি। 

৭ই ফেব্রুয়ারি ২০১৭- জানা যায় চন্দা মামা দূরকে টিমের সঙ্গে যোগ দিয়েছেন আর মাধবন।

এরপর ৬ই জুলাই ২০১৭- প্রযোজক ভিকি রজনি টুইট করে জানালেন চন্দা মামা দূরকে'র জন্য এই মাসের শেষেই মার্কিন যুক্তরাষ্ট্রের নাসায় গিয়ে ট্রেনিং নেবেন সুশান্ত সিং রাজপুত।

চাঁদ ছোঁয়ার এ এক ব্যর্থ কাহিনি…
চাঁদ ছোঁয়ার এ এক ব্যর্থ কাহিনি…

কথামতো, ২২ জুলাই সুশান্ত নাসা পৌঁছে গিয়েছিলেন ট্রেনিং নিতে। ট্রেনিং শুরুও হয়,সব আপডেট টুইটারে দেওয়ালে দিতে থাকেন প্রযোজক।

 

ট্রেনিংয়ের মাঝে সুশান্ত সিং রাজপুত
ট্রেনিংয়ের মাঝে সুশান্ত সিং রাজপুত

২রা অগস্ট টুইট করে ভিকি রজনি শেয়ার করেন নাসায় ট্রেনিং রত সুশান্তের ছবি। দেখা যায় ১১ লেয়ার স্পেস শ্যুট পড়ে চলছে ট্রেনিং পর্ব। 

২৪শে অগস্ট  চন্দা মামা দূরকে'র টেস্ট পরীক্ষামূলক শ্যুটিং হয়। সেই টেস্ট শ্যুটিংয়ের ঝলকও সামনে আসে। 

চন্দা মামা দূরকের টেস্ট শ্যুট
চন্দা মামা দূরকের টেস্ট শ্যুট

এরপর বছর ঘুরে যায় কিন্তু ছবির শ্যুটিং শুরু হয়নি। ২০১৮-র এপ্রিলে খবর আসে চন্দা মামা দূরকে’র বাজেট নাকি এত বেড়ে গিয়েছে, তা নিয়ে চিন্তায় প্রযোজক ভিকি রজনি! ডিএন'তে প্রকাশিত খবরে বলা হয় সুশান্ত সিং রাজপুতের উপর ৬৭ কোটি টাকা বিনিয়োগ করতে ভরসা পাচ্ছেন না প্রযোজক। 

এই রিপোর্ট প্রকাশ্যে আসার দু মাসের মধ্যেই আনুষ্ঠানিকভাবে এই প্রজেক্ট ছেড়ে বেরিয়ে যান সুশান্ত। ৬ ই জুলাই পরিচালক সঞ্জয় পূরণ সিং সংবাদমাধ্যমে জানান, সুশান্তের বেরিয়ে যাওয়ার সিদ্ধন্তটা সম্মলিতভাবে নেওয়া। এই ছবির শ্যুটিং এত পিছোচ্ছে যে সুশান্তের পক্ষে অপেক্ষা করা সম্ভব নয়,কারণ পরের ডেটগুলি আগে থেকেই অন্য ছবির (কেদারনাথ) জন্য দেওয়া রয়েছে। 

দু  বছর ধরে চন্দা মামা দূর'কে নিয়ে প্রচুর রিসার্চ, প্রচুর ওয়ার্কশপ ও নাসায় গিয়ে ট্রেনিং এরপরেও শেষ পর্যন্ত চাঁদে যাওয়ার স্বপ্নটা অধরাই থেকে যায় সুশান্তের। সুশান্ত এই প্রজেক্ট থেকে বেরিয়ে যাওয়ার পর প্রায় দু বছর সময় অতিক্রান্ত, এখনও কোনও খবর মেলেনি এই ছবির। পানি'র পাশাাপশি এই প্রজেক্টও শ্যুটিং ফ্লোরে যাওয়ার আগেই বন্ধ হয়ে যাওয়া,সুশান্তের ফিল্মি কেরিয়ারের বড় ধাক্কা ছিল।  

বন্ধ করুন