বাংলা নিউজ > বায়োস্কোপ > Pathaan in Bangladesh: ‘পাঠান’-এর সঙ্গে ‘ঝুমে’ উঠেছে গোটা বাংলাদেশ, শাহরুখের ছবি দেখতে টিকিটের হাহাকার!

Pathaan in Bangladesh: ‘পাঠান’-এর সঙ্গে ‘ঝুমে’ উঠেছে গোটা বাংলাদেশ, শাহরুখের ছবি দেখতে টিকিটের হাহাকার!

বাংলাদেশে পাঠান-এর মুক্তি

Pathaan in Bangladesh: শুক্রবার বাংলাদেশের ৪১টি সিনেমাহলে মুক্তি পেয়েছে ‘পাঠান’। গোটা দিনের সব শো হাউসফুল, জানালেন পরিবেশক অনন্য মামুন। 

অনেক প্রতীক্ষার পর অবশেষে শুক্রবার ওপার বাংলায় মুক্তি পেয়েছে ‘পাঠান’। সুদীর্ঘ আট বছর পর কোনও হিন্দি ছবি চলছে সেদেশের সিনেমা হলে। এর ৫২ বছরের ইতিহাসে ‘পাঠান’-এর মাত্র তিন হিন্দি ছবি মুক্তি পেয়েছে বাংলাদেশে। তবে ২০১৫-র পর হিন্দি ছবির দরজা পুরোপুরিভাবে বন্ধ ছিল বাংলাদেশের জন্য। কাঁটাতারের ওপারে শাহরুখ ভক্তের সংখ্যা অগুণতি। এতদিন বাদশার সিনেমা হলে দেখতে কলকাতা ছুটে আসত অনেকেই। দেশের হলে বসে ‘পাঠান’ দেখবার সুযোগ হাতছাড়া করতে না-রাজ কেউই। শুক্রবার সকাল থেকেই বাংলাদেশের হলগুলিতে শাহরুখ ভক্তদের উপচে পড়া ভিড়।

বাংলাদেশের মোট ৪১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বলিউড সুপারস্টার শাহরুখের এই ছবি। সারাদিনে সব মিলিয়ে মোট ২০৬টি করে শো চলবে ‘পাঠান’-এর। গত ৪ঠা মে সেন্সর সার্টিফিকেট পেয়েছিল শাহরুখ,দীপিকা,জন অভিনীত ‘পাঠান’। পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই ছবির কোনও দৃশ্যে কাঁচি চালায়নি বোর্ড। কিন্তু দেশের ছবি যাতে ক্ষতিগ্রস্ত না হয় তাই এক সপ্তাহ ‘পাঠান’-এর মুক্তি পিছিয়ে দিয়েছিলেন সেদেশে ‘পাঠান’এর ডিস্ট্রিবিউটার অনন্য মামুন। বাংলাদেশে এই ছবি ঘিরে যে উন্মাদনা চোখে পড়ছে তার টুকরো ঝলক সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন অনন্য মামুন। আমদানিকারক স্পষ্ট জানান, দেশের ৪১টি হলেই পাঠান হাউসফুল। চারিদিকে টিকিটের হাহাকার। ছবি ঘিরে এত ভালো প্রতিক্রিয়া মিলবে এমনটা আশা করেননি ছবির পরিবেশক অনন্য় মামুন। যে ভিডিয়ো তিনি শেয়ার করেছেন সেখানে দেখা গেল, ‘ঝুমে জো পাঠান’ গানের তালে পা মিলিয়ে নাচছে গোটা হলের দর্শক।

যে ৪১টি হলে এই ছবি মুক্তি পেয়েছে তার মধ্যে ১৫টি হলে বক্স অফিস চালু রয়েছে বলে সে দেশের সংবাদমাধ্যমকে জানিয়েছেন অনন্য় মামুন। তিনি বলেন, ‘বক্স অফিস চালু থাকলে, ই-টিকেটিং এর মধ্য দিয়ে টিকেট বিক্রির তথ্য আড়াল করার সুযোগ থাকে না। আমরা সব হলে ই-টিকেটিং ব্যবস্থা চালু করার ব্যবস্থা নিয়েছি।’ এদিন যশ রাজ ফিল্মসের তরফেও বাংলাদেশে ‘পাঠান’-এর ঐতিহাসিক মুক্তির খবর জানিয়ে লেখা হয়, ‘পাঠানের জন্য ভালোবাসা আর প্রশংসার কোনও কমতি নেই, আজ বাংলাদেশে ঐতিহাসিক মুক্তি পাঠানের’।

দর্শক একদিকে যেমন উচ্ছ্বসিত, তেমনই ‘পাঠান’-এর মুক্তি ঘিরে বিতর্কও তৈরি হয়েছে। ঢালিউডের অনেকেই প্রকাশ্যে প্রতিবাদ জানিয়েছেন সে দেশে হিন্দি ছবি দেখানোর। এতে বাংলাদেশি সিনেমা ক্ষতিগ্রস্ত হবে বলে মত তাঁদের। যদিও সব বিতর্ককে বুড়ো আঙুল দেখিয়ে রমরমিয়ে সেদেশের হলে চলছে পাঠান। সাফাটা চুক্তির আওতায় পাঠানের আমদানির শর্ত হিসাবে ভারতে মুক্তি পাবে শাকিব খানের ‘পাংকু জামাই’। 

 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.