বাংলা নিউজ > বায়োস্কোপ > মিলল সেন্সরের ছাড়পত্র, ৮ বছর পর শাপমোচন! বাংলাদেশে এই দিনে মুক্তি পাচ্ছে পাঠান

মিলল সেন্সরের ছাড়পত্র, ৮ বছর পর শাপমোচন! বাংলাদেশে এই দিনে মুক্তি পাচ্ছে পাঠান

বাংলাদেশে কবে মুক্তি?  (HT_PRINT)

Pathaan Release in Bangladesh: সারা বিশ্বে ঝড় তোলা ‘পাঠান’ হলে বসে দেখবার সুযোগ অবশেষে হাতে এল বাংলাদেশের শাহরুখ ভক্তদের। আগামী ১২ই মে ওপার বাংলার ৩২টি সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্সে মুক্তি পাবে এই ছবি।

ওপার বাংলায় শাহরুখ খানকে নিয়ে উন্মাদনা এপারের চেয়ে কম নয়। শাহরুখের ছবি দেখতে কলকাতা ছুটে আসেন অনেকেই। কিন্তু বাংলাদেশের হলে বসে শাহরুখের ছবি দেখবার স্বপ্ন তাদের দীর্ঘদিনের। অবশেষে সেই আশা পূরণ হতে চলেছে। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘পাঠান’। 

গত ২৫শে জানুয়ারি ভারত-সহ বিশ্বের একাধিক দেশে মুক্তি পেয়েছিল ‘পাঠান’। এবার হাসিনার দেশের হলে দেখা যাবে এই ছবি। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর গত ৫২ বছরে সে দেশে খুব বেশি হিন্দি সিনেমা মুক্তি পায়নি। গত ৮ বছরে একটাও হিন্দি ছবি মুক্তি পায়নি ওপার বাংলায়। আগামি ১২ই মে বাংলাদেশে ‘পাঠান’ -এর মুক্তি নিয়ে নিশ্চিত করেছেন আন্তর্জাতিক বিতরণের সহসভাপতি নেলসন ডি’সুজা। আনুষ্ঠানিক বিবৃতিতে তিনি জানান, ‘আমরা দীর্ঘ সময় ধরে শুনে এসেছি, বাংলাদেশে শাহরুখ খানের অনুরাগীর সংখ্যা অসংখ্য। বাংলাদেশে মুক্তির জন্য যশরাজ ফিল্মসের এই স্পাই ইউনিভার্স ছবিটি একদম যথাযথ। এ ছবি ভারতীয় সংস্কৃতি ও সিনেমার যোগ্য প্রতিনিধিত্ব করবে।’

শুরুতে জানা গিয়েছিল ৫ই মে (আজ) মুক্তি পাবে এই ছবি। কিন্তু সেন্সর সার্টিফিকেট হাতে আসতে দেরি হওয়ায় এবং ইদে মুক্তি পাওয়া বাংলা ছবিগুলির কথা ভেবে এক সপ্তাহ পিছোল পাঠান-এর মুক্তি। বাংলাদেশে শাহরুখের ছবিটির আমদানিকারক অনন্য মামুনের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। সূত্রের খবর, বাংলাদেশের ৩২টি সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্সে ‘পাঠান’ মুক্তি পাচ্ছে আগামী শুক্রবার।

বৃহস্পতিবার বাংলাদেশের সেন্সর বোর্ডের আধিকারিকরা এই ছবিটি দেখেন। সেন্সর বোর্ডের সদস্যা রেজিনা ‘প্রথম আলো’কে জানিয়েছেন, ‘আমাদের সেন্সর বোর্ডের সদস্যদের পক্ষ থেকে আর কোনও আপত্তি নেই। সিনেমাটি আমাদের ভাল লেগেছে। সব কিছুই ঠিক মনে হয়েছে।’ সাফটা চুক্তির আওতায় গত ১১ এপ্রিল পাঁচটি শর্ত মেনে দুই বছরের জন্য ১৮টি হিন্দি চলচ্চিত্র আমদানির অনুমতি দিয়েছে হাসিনা সরকার। তারই প্রেক্ষিতেই প্রথম হিন্দি ছবি হিসাবে সেদেশে মুক্তি পাচ্ছে শাহরুখ-দীপিকা-জন অভিনীত ‘পাঠান’। 

পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই ছবি  ইতিমধ্যেই ১০০০ কোটি টাকার ব্যবসা হাঁকিয়েছে ‘পাঠান’। ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ভিডিয়োয় ইতিমধ্যেই মুক্তি পেয়েছে এই স্পাই থ্রিলার। তার পরেও বাংলাদেশে কেমন ব্যবসা হাঁকাবে এই ছবি, সেটাই দেখবার। 

 

বায়োস্কোপ খবর

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.