বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘অভিনেত্রী দেবশ্রী রায় হতে পারবেন?’,'বাসি রসগোল্লা' কটাক্ষ নিয়ে তোপ জয়জিতের
ভাস্বরের পর এবার প্রতিবাদী জয়জিত্
ভাস্বরের পর এবার প্রতিবাদী জয়জিত্

‘অভিনেত্রী দেবশ্রী রায় হতে পারবেন?’,'বাসি রসগোল্লা' কটাক্ষ নিয়ে তোপ জয়জিতের

  • ভাস্বরের পর জয়জিৎ বন্দ্যোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় দেবশ্রী রায়কে নিয়ে লাগাতার ঘটে চলা ট্রোলিং নিয়ে প্রতিবাদী জয়জিৎ।

গত কয়েক দিন ধরে সোশ্যাল মিডিয়ায় বর্ষীয়ান অভিনেত্রী দেবশ্রী রায়কে নিয়ে নানান কুরুচিকর মিম বা মন্তব্য চোখে পড়েছে অনেকেরই। একটা সময় টলিউড কাঁপিয়েছেন এই অভিনেত্রী। প্রসেনজিৎ,চিরঞ্জিত, তাপস পালের সঙ্গে জুটি বেঁধে যেমন একের পর হিট কমার্শিয়াল ছবি উপহার দিয়েছেন। অন্যদিকে ‘উনিশে এপ্রিল’, ‘অসুখ’-এর মতো ভিন্ন ধারার ছবিতে অভিনয় করে জাতীয় মঞ্চে পৌছে দিয়েছেন বাংলা ছবিকে। রাজনৈতিক কেরিয়ারকে অলবিদা জানানোর পর ফের অভিনয়ের দুনিয়ায় ফিরছেন দেবশ্রী। শীঘ্রই ছোট পর্দায় কামব্যাক করতে চলেছেন ‘সর্বজয়া’ হয়ে।আর সেই নিয়ে আপত্তি অনেকের।

কেন এই বয়সে এসে বৌমার চরিত্রে অভিনয় করছেন দেবশ্রী? কেন তাঁকে নায়িকা চরিত্রে রেখে তৈরি হচ্ছে ধারাবাহিক? প্রশ্ন নেটিজেনদের। কোথাউ, তাঁকে ‘শ্রীময়ীর ডুপ্লিকেট’, কোথাউ আবার বলা হচ্ছে-‘রূপ নিয়ে অহংকার কোরো না মাসি, ৯০-এর সেরা রসগোল্লাও আজ বাসি’। এই সকল কুৎসিত মন্তব্যে ছয়লাপ নেটমাধ্যম। এই বিষয় নিয়ে সবার প্রথম প্রতিবাদ জানিয়েছিলেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়, এবার মুখ খুললেন অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায়। ফেসবুকের দেওয়ালে জয়জিৎ এই সকল কুরুচিকর মন্তব্যের সমালোচনা করেন। লেখেন- ‘অভিনেত্রী দেবশ্রী রায়। হতে পারবেন ? না। জাতীয় পুরস্কার এনে দিতে পারবেন ? না। কুরুচিকর মন্তব্য করতে পারবেন ? হ্যাঁ। কারণ ? আঙুর ফল টক। সমালোচনা করুন তবে নিম্নরুচির মন্তব্য করে নয়’।

জয়জিতের এই প্রতিবাদকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই, তবে অনেকে আবার এর মধ্যে রাজনীতি টেনে এনেছেন, এই প্রসঙ্গে জয়জিতের সাফ ব্যক্তব্য- ‘শুরুতেই বলেছি অভিনেত্রী দেবশ্রী রায়’।

এর আগে ভাস্বর চট্টোপাধ্যায়ও দেবশ্রীর পাশে দাঁড়িয়ে হিরো এবং হিরোইনদের মধ্যে বৈষম্যমূলক আচরণ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তিনি সরাসরি লিখেছিলেন, ‘বর্ষীয়ান অভিনেত্রী দেবশ্রী রায় কি এমন ব্যবহার পাওয়ার যোগ্য? পঞ্চাশের গণ্ডি পার করা সলমন খান, শাহরুখ খান যখন তাঁদের হাঁটুর বয়সি অভিনেত্রীদের সঙ্গে অভিনয় করেন তখন সমস্যা নেই? দাদু নাতিনী প্রেম করছে বলে কি আমরা সরব হই? নাকি আজে বাজে ভাষায় তাকে আক্রমণ করি'। 

গোটা বিতর্ক নিয়ে মুখ খুলেছেন দেবশ্রীও। তিনি এক সাক্ষাত্কারে বলেন, ‘এ ভাবে আমার মনোবল ভেঙে দেবেন? সে গুড়ে বালি। আপনারা কটাক্ষ করে আমায় চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন।এই চ্যালেঞ্জ আমি গ্রহণ করলাম। আমি যতখানি মনপ্রাণ ঢেলে অভিনয় করতাম, এ বার তার চেয়েও দশ গুণ বেশি খাটব’।

বন্ধ করুন