বাংলা নিউজ > বায়োস্কোপ > বিতর্কের জেরে পিছু হটছে আমাজন প্রাইম! এখনই মুক্তি নয় ' দ্য ফ্যামিলিম্যান ২'
অনির্দিষ্টকালের জন্য মুক্তি পিছোল
অনির্দিষ্টকালের জন্য মুক্তি পিছোল

বিতর্কের জেরে পিছু হটছে আমাজন প্রাইম! এখনই মুক্তি নয় ' দ্য ফ্যামিলিম্যান ২'

  • অনির্দিষ্টকালের জন্য মুক্তি পিছোল ‘দ্য ফ্যামিলিম্যান ২’-এর। 

সাম্প্রতিক সময়ে বিতর্কের কেন্দ্রবিন্দুতে থেকেছে আমাজন প্রাইম। মির্জাপুর ২, তাণ্ডব-এর মতো ওয়েব সিরিজের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ উঠেছে। ক্ষমা চেয়েও এড়ানো যায়নি আইনি ঝঞ্ঝাট। এবার বড় পদক্ষেপ নিল বিশ্বের অন্যতম জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম। মুক্তির অপেক্ষায় থাকা আমাজন প্রাইমের পরবর্তী ভারতীয় সিরিজ ‘দ্য ফ্যামিলিম্যান ২’-এর মুক্তি পিছিয়ে গেল অনির্দিষ্টকালের জন্য। ১২ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল মনোজ বাজপেয়ী অভিনীত এই সিরিজের। কবে মুক্তি পাবে এই সিরিজ? উত্তর অধরা। কেন মুক্তি পিছোল? সেই নিয়েও কোনও সদুত্তোর দেয়নি স্ট্রিমিং সাইটটি। 

বলিউড হাঙ্গামাকে সিরিজ মুক্তির তারিখ স্থগিত হওয়া নিয়ে এক সূত্র জানিয়েছে, ‘এটা সত্যি। অনির্দিষ্টকালের জন্যই দ্য ফ্যামিলিম্যান সিজন ২ এর মুক্তি পিছোচ্ছে। বিষয়টা খুবই দুর্ভাগ্যে, বিশেষত মনোজ বাজপেয়ী, পরিচালক জুটি রাজ-ডিকে’র জন্য। কারণটা খুবই স্পষ্ট, গত দুটি সিরিজ নিয়ে যে ঝামেলার মুখে পড়েছে আমাজন প্রাইম তা কাঙ্খিত নয়। মির্জাপুর, তাণ্ডব-এর বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ রয়েছে। আমাজনের মতে এখন দ্য ফ্যামিলিম্যান মুক্তির মতো বড় ফ্রঞ্চাইসি মুক্তির উপযুক্ত সময় নয়'।

১৯ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল ‘দ্যা ফ্যামিলিম্যান’-এর ট্রেলার। তবে সেটি মুক্তি পায়নি। এরপর থেকে গুঞ্জন শুরু হয়ে যায় মুক্তি স্থগিত হচ্ছে এই সিরিজের। যদিও দমে না গিয়ে মনোজ বাজপেয়ী জানিয়েছেন, ‘এই সিরিজের অভিনেতা হিসাবে আমি এখনও জানি না কী কারণে পিছিয়ে যাচ্ছে মুক্তি, তবে আমি আমাজনের সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। আমি বিশ্বাস করি, আমাজন শোয়ের জন্য যেটা সঠিক ও সেরা, সেটাই করবে। আমি শুধু এটাই বলব, যখনই আসবে তখনই ধামাকা সঙ্গে নিয়ে আসবে’।

অন্যদিকে ওটিটি কনটেন্টকে কেন্দ্রের নজরদাড়িতে নিয়ে আসার তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। এই মর্মে আনুষ্ঠানিক ঘোষণাও সেরেছে তথ্য-সম্প্রচার মন্ত্রক।  ‘তাণ্ডব’-এর বিতর্ক এমনই বাড়াবাড়ি পর্যায়ে পৌঁছেগিয়েছে, যে ওটিটি কনটেন্ট  সংক্রান্ত নির্দেশিকা জারি করতে, আর বিলম্ব চাইছে না মোদী সরকার। 

এই পরিস্থিতিতে রবিবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভড়েকর জানান, ওটিটি প্ল্যাটফর্মের বিভিন্ন সিরিয়াল এবং সিনেমা নিয়ে একাধিক অভিযোগ জমা পড়ছে। তাতে রাশ টানতে এবার নয়া নির্দেশিকা আনতে চলেছে কেন্দ্রীয় সরকার। তাঁর কথায়, ‘ওটিটি প্ল্যাটফর্মের কয়েকটি সিরিয়াল নিয়ে আমাদের কাছে একাধিক অভিযোগ জমা পড়েছে। ওটিটি প্ল্যাটফর্মের সিনেমা এবং ডিজিটাল কাগজ প্রেস কাউন্সিল আইন এবং কেবল টিভি নেটওয়ার্ক (নিয়ন্ত্রণ) আইন না সেনসর বোর্ডের আওতায় আসে না। এ হেন পরিস্থিতিতে ব্যবসা ও ব্র্যান্ড ইমেজের কথা মাথায় রেখে তড়িঘড়ি কোনওরকম সিদ্ধান্ত নিতে চাইছে না আমাজন প্রাইম। 

বন্ধ করুন