বাংলা নিউজ > বায়োস্কোপ > Anirban Bhattacharya: 'নগ্ন দৃশ্যে আর অভিনয় করব না', নামী পরিচালকের কাজের প্রস্তাব ফিরিয়েছেন অনির্বাণ
অনির্বাণ ভট্টাচার্য 

Anirban Bhattacharya: 'নগ্ন দৃশ্যে আর অভিনয় করব না', নামী পরিচালকের কাজের প্রস্তাব ফিরিয়েছেন অনির্বাণ

  • Anirban Bhattacharya: ‘ঘ্যাচাং ফু’ ছবিতে নগ্ন দৃশ্যে অভিনয় করেছিলেন অনির্বাণ। থিয়েটারে মুক্তি না পাওয়া সেই ছবির ন্যুড সিন ফাঁস হয়ে যাওয়ায় ব্যাপক বিতর্কে জড়িয়েছিলেন অনির্বাণ। ভবিষ্যতে কেন আর নগ্ন দৃশ্যে অভিনয় করবেন না তারকা? 

বছর দুয়েক আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল টলিউড অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের একটি ছবির দৃশ্য। মাত্র ১৩ সেকেন্ডের সেই ভিডিয়ো নিয়ে তোলপাড় হয়েছিল সোশ্যাল মিডিয়া। পরিচালক জয়রাজ ভট্টাচার্যের ‘ঘ্যাচাং ফু’ ছবির ওই দৃশ্যে নগ্ন অবস্থায় অপর অভিনেতার সঙ্গে দেখা গিয়েছিল অনির্বাণকে। ওই ভিডিয়োর জেরে ট্রোলিং থেকে বডি শেমিং-এর মুখে পড়েছিলেন অভিনেতা।

সম্প্রতি রণবীর সিং-এর ন্যুড ফটোশ্যুট নিয়ে তোলপাড় গোটা দেশ। সম্প্রতি এক সাক্ষাৎকারে ছবিতে খোলামেলা দৃশ্যে অভিনয় থেকে রণবীর বিতর্ক সব নিয়েই মুখ খুলেছেন অনির্বাণ। প্রসঙ্গক্রমে ‘ঘ্যাচাং ফু’-তে নগ্ন দৃশ্যে অভিনয়ের ব্যাপারেও সাফাই দেন অভিনেতা।

আরও পড়ুন-হুমকি,মানসিক অত্যাচার,হেনস্তার অভিযোগ অনির্বাণের বিরুদ্ধে! ছিছিকার নেটপাড়ায়

অনির্বাণ স্পষ্ট জানান চরিত্রের প্রয়োজনে আর নগ্ন দৃশ্যে অভিনয় করবেন না তিনি। তাঁর কথায়, ‘ওটা (ঘ্যাচাং ফু-র দৃশ্যটি) একটা সেলফ টেস্ট ছিল। পোশাক-আসাক পরে আছি সেটা তো এক্সটারনাল ইনভিশন, কিন্তু ইন্টারনাল যে ইনভিশনগুলো আছে সেগুলো থেকে আমি মুক্ত কিনা সেটার আত্মপরীক্ষা ছিল ওই দৃশ্যটা। এই বিতর্কের পর আমাকে এক নামকরা পরিচালক বলেছিল, 'তোকে নিয়ে একটা ওয়েব সিরিজ ভাবছি যেখানে ব্যাক ন্যুডিটি আছে।’ আমি সটান বলে দিয়েছি আমি করব না'।

তবে কি নিজের শিল্পীসত্ত্বার সঙ্গে আপোস করলেন অভিনেতা? অনির্বাণের সাফ জবাব, ‘আমার মনে হয় এটা করবার দেশ বা সমাজ আমাদের নয়। ওটা বিদেশের উপরই ছেড়ে দিতে হবে। এটাকে কেউ চেঞ্জ করতে পারবে না। আমাদের শিল্পীদের সেই ক্ষমতা ধীরে ধীরে চলে যাচ্ছে’। সমাজ দিনদিন আরও বেশি সেকেলে ধ্যানধারণায় বিশ্বাসী হচ্ছে বলে মনে করেন অনির্বাণ।

আরও পড়ুন-‘১০০% পুরুষ হস্তমৈথুন করেন, তবে দেখতে সমস্যা', বিস্ফোরক অনির্বাণ ভট্টাচার্য

অন্যদিকে রণবীর সিং-এর ন্যুড ফটোশ্যুট নিয়ে অনির্বাণ খানিকটা আক্ষেপের সুরেই জানান, ‘একজন অভিনেতা সেটা (ন্যুড ফটোশ্যুট) করতেই পারেন। আসলে বিষয়টা হল আগে ছিল আমাদের যেটা রুচিতে বাঁধছে সেটা থেকে দূরত্ব তৈরি করা। এখন সেটা উলটে গেছে। যেটা ভালো লাগছে সেটা নিয়ে বিশেষ কিছু বলার নেই,ও ভালো ছবি করেছে সেটা নিয়ে আমার কিছু বলার নেই। কিন্তু কোনও গণ্ডোগোলের কাজ করেছে তখনই ‘চল তো যাই, গিয়ে দেখি…, ঝোঁকটা এখন পুরো বদলে গিয়েছে।

বন্ধ করুন