বাংলা নিউজ > বায়োস্কোপ > Kangana Ranaut: রুক্মিণীকে কড়া চ্যালেঞ্জ! বাঙালি পরিচালকের ছবিতে ‘নটী বিনোদিনী’ হচ্ছেন কঙ্গনা

Kangana Ranaut: রুক্মিণীকে কড়া চ্যালেঞ্জ! বাঙালি পরিচালকের ছবিতে ‘নটী বিনোদিনী’ হচ্ছেন কঙ্গনা

কঙ্গনা এবার নটী বিনোদিনী

Kangana Ranaut as Noti Binodini: ‘নটী বিনোদিনী’র বায়োপিকের ঘোষণা সারলেন 'কুইন' কঙ্গনা রানাওয়াত। ‘মর্দানি’ পরিচালক প্রদীপ সরকারের পরিচালনায় বিনোদিনী দাসীর জীবন ফুটে উঠবে রুপোলি পর্দায়। 

গত মাসেই ‘নটী বিনোদিনী’র বায়োপিকের ঘোষণা সেরেছিলেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়। বিনোদিনী দাসীর চরিত্রে রুক্মিণী মৈত্রর ফার্স্ট লুকও প্রকাশ্যে এসেছিল। এর মাঝেই চমকে দেওয়ার মতো খবর। ‘নটী বিনোদিনী’ হিসাবে এবার পর্দায় দেখা যাবে কঙ্গনা রানাওয়াতকে। তবে না, রুক্মিণীর জায়গা নিচ্ছেন না অভিনেত্রী, বরং বাংলা থিয়েটারের কালজয়ী ব্যক্তিত্বকে নিয়ে সম্পূর্ণ ভিন্ন একটি বায়োপিক তৈরি হচ্ছে বলিউডে। সেই ছবিতে নামভূমিকায় থাকছেন কঙ্গনা রানাওয়াত।

পতিতাপল্লীতে জন্ম বিনোদিনী দাসীর। মাত্র ১২ বছর বয়সে বাংলা থিয়েটারের জগতে পা দেন বিনোদিনী। সেইসময় রঙ্গমঞ্চে মেয়েদের কাজ করবার চল ছিল না। মাত্র ১১ বছরের কেরিয়ারে বাংলা থিয়েটারের দশা আর দিশা বদলে দিয়েছিলেন নটী বিনোদিনী। হিন্দিতে ‘নটী বিনোদিনী’র বায়োপিক পরিচালনা করতে চলেছেন ‘মর্দানি’ পরিচালক প্রদীপ সরকার। কাহিনি লিখেছেন প্রকাশ কাপাডিয়া।

আনুষ্ঠানিক বিবৃতিতে কঙ্গনা জানিয়েছেন, ‘আমি প্রদীপ সরকার জি-র বড় ভক্ত, এই সুযোগ পেয়ে নিজেকে ধন্য মনে করছি। প্রকাশ কাপাডিয়া জি-র সঙ্গেও প্রথমবার কাজ করতে চলেছে, আমি খুব উত্তেজিত এই অসাধারণ একটা যাত্রার অংশ হতে পেরে’।

মঞ্চে প্রমিলা, সীতা,দ্রৌপদী, রাধা, মতিবিবি, কলাপকুণ্ডলার থেকে শ্রীচৈতন্য- একাধিক ঐতিহাসিক কিংবা সাহিত্য ও পুরাণনির্ভর চরিত্রকে তুলে ধরলেন নটী বিনোদিনী। নিজের আত্মজীবনীও লিখে গিয়েছেন তিনি।

কঙ্গনার ফিল্মোগ্রাফিতে যুক্ত হল আরও একটি বায়োপিক। এর আগে ঝাঁসির রানি লক্ষ্মীবাঈ, জয়ললিতার বায়োপিকে অভিনয় করেছেন কঙ্গনা। আপতত ‘এমার্জেন্সি’ নিয়ে ব্যস্ত অভিনেত্রী। এই ছবিতে ভারতের প্রথম এবং একমাত্র মহিলা প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করছেন কঙ্গনা, যদিও এটি ইন্দিরার বায়োপিক নয়। এই ছবির পরিচালকের আসনেও রয়েছেন কঙ্গনা রানাওয়াত। এর পাশাপাশি কঙ্গনার ঝুলিতে রয়েছে ‘তেজাস’। এই ছবিতে ভারতীয় বায়ুসেনার চরিত্রে দেখা যাবে কঙ্গনাকে।

বন্ধ করুন