বাংলা নিউজ > বায়োস্কোপ > Hatyapuri Update: ফেলুদার কাস্টিং নিয়ে মতবিরোধ! ‘হত্যাপুরী’র জন্য নতুন প্রযোজকের খোঁজে সন্দীপ রায়

Hatyapuri Update: ফেলুদার কাস্টিং নিয়ে মতবিরোধ! ‘হত্যাপুরী’র জন্য নতুন প্রযোজকের খোঁজে সন্দীপ রায়

ফেলুদার কাস্টিং নিয়ে মতবিরোধ

সরে দাঁড়িয়েছে SVF, ‘হত্যাপুরী’র রহস্য় ভেদ করতে নতুন প্রযোজকের খোঁজে সন্দীপ রায়। সব ঠিক থাকলে এই বছর ক্রিসমাসেই বড়পর্দায় আসছে ফেলুদা। 

গত বছর ক্রিসমাসে প্রযোজনা সংস্থা এসভিএফ ঘোষণা করেছিল সন্দীপ রায়ের হাত ধরে বড়পর্দায় ফিরছেন বাঙালির প্রিয় গোয়েন্দা চরিত্র ফেলুদা। সেইমতো কাজও এগোচ্ছিল পুরোদমে। চলতি বছর ডিসেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিল ‘হত্যাপুরী’র। সেই সময়ই জানানো হয়েছিল 'হত্যাপুরী'র পরিচালনা ও চিত্রনাট্য সামলানো ছাড়াও এ ছবির সংগীত পরিচালনার দায়িত্বেও রয়েছেন সন্দীপ রায় নিজেই। সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলাবেন সৌমিক হালদার। শুধুমাত্র ঘোষণা হয়নি ছবির কাস্টিং। আর সেই নিয়েই যাবতীয় গণ্ডোগোল।

ফেলুদা হিসাবে পরিচালক বেছে নিয়েছেন অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্তকে। জটায়ু হিসাবে তাঁর নির্বাচন অভিজিৎ গুহ। আর সেই নিয়েই প্রযোজনা সংস্থার সঙ্গে মতপার্থক্য। কাস্টিং নিয়ে মতাপার্থক্যের জেরেই শেষ মুহূর্তে এই ছবি থেকে সরে দাঁড়ায় এসভিএফ। ফেলুদার নতুন ছবির প্রযোজক কে হবেন? এখন সেই নিয়ে ইন্ডাস্ট্রিতে চাপা উত্তেজনা। টলিপাড়া সূত্রে খবর, প্রযোজনা সংস্থা এসভিএফ চেয়েছিল ফেলুদার চরিত্রটি আবির চট্টোপাধ্যায়ই করুক, আর জটায়ু হিসাবে তাঁদের বাছাই ছিল অনির্বাণ চক্রবর্তী। কারণ ইন্দ্রনীল সেনগুপ্ত আর অভিজিৎ গুহ-কে নিয়ে আড়াই কোটির বাজেটে তৈরি ছবি ঝুঁকিপূর্ণ হয়ে যাবে বলে বিশ্বাস এসভিএফ-এর। কারণ শুধু বক্স অফিস নয়, ছবির স্যাটেলাইট রাইটসের কথাও ভাবতে হয় প্রযোজনা সংস্থাকে। 

জানা যাচ্ছে, সন্দীপ রায় ইতিমধ্যেই সুরিন্দর ফিল্মসের সঙ্গেও কথা বলেছেন। তবে কথা এগোয়নি বেশিদূর। এক সংবাদ মাধ্যমকে সত্যজিৎ পুত্র জানান,  এখনও প্রযোজক চূড়ান্ত হয়নি, তবে কথাবার্তা চলছে। তবে কাস্টিং যে চূড়ান্ত সেটা জানিয়ে দিলেন সন্দীপ রায়। এই বছর ডিসেম্বরেই ‘হত্যাপুরী'র রহস্য উন্মোচন করতে চান তিনি। 

 

বন্ধ করুন