বাংলা নিউজ > বায়োস্কোপ > তিন দশক পর বাংলা ছবির গানে কণ্ঠ আশা ভোঁসলের, চমক রয়েছে কিশোর কুমারের কণ্ঠ!

তিন দশক পর বাংলা ছবির গানে কণ্ঠ আশা ভোঁসলের, চমক রয়েছে কিশোর কুমারের কণ্ঠ!

আশা ভোঁসলে-কিশোর কুমার

ফের একবার কিশোর-আশা ম্যাজিক ফিরতে চলেছে। বাংলা ছবিতে আবার শোনা যাবে এই দুই স্বর্ণকণ্ঠ।

আটের দশকে শেষবার বাংলা ছবিতে কণ্ঠ দিয়েছিলেন কিংবদন্তি আশা ভোঁসলে। ১৯৮৯ সালে ‘গুরু’ ছবিতে বাপ্পি লাহিড়ি সুরে বাংলা সিনেমায় শেষবার কণ্ঠ দিয়েছিলেন আশাজি। ‘আধো আলো ছায়াতে, কিছু ভালোবাসাতে..' কিশোর কুমার-আশা ভোঁসলের কণ্ঠ শ্রোতারা শুনতে পেয়েছিল কলঙ্কিনী কঙ্কাবতী’ ছবির এই গান। তারপর কয়েক দশক পার। 

ফের একবার কিশোর-আশা ম্যাজিক ফিরতে চলেছে। বাংলা ছবিতে আবার শোনা যাবে এই দুই স্বর্ণকণ্ঠ। ছবির নাম ‘হার্ট বিট’। গোবিন্দ শীল পরিচালিত এই ছবিতে দুটি গান গেয়েছেন আশা ভোঁসলে। সেই দুটি গানের একটিতে শোনা যাবে স্বর্গত কিশোর কুমারের কণ্ঠ, তবে সংলাপের আকারে। ছবির সংগীত পরিচালনায় মনোজিৎ গোস্বামী। 

সংগীত পরিচালক মনোজিৎ-এর কথায়, ৮৮ বছরের আশাজি সাধারণত সমস্ত গানের প্রস্তাব ফিরিয়ে দেন। চট করে কোনও গান গাইতে রাজি হননা তিনি। কিন্তু তাঁকে আশাজি নিজের ছেলের মতোই স্নেহ করেন। তাই তাঁর প্রস্তাব ফেরাতে পারেননি। ২০১২ সাল থেকে আশাজির সঙ্গে পরিচয় তাঁর। অজয় দাসের সুরে একটি গানের রেকর্ড করতে গিয়ে পরিচয় হয় গায়িকার সঙ্গে। 

ছবির দুটি গানই মনোজিৎ-এর লেখা। প্রথমটি, ‘তুই কি আমাকে কাছে চাস’। দ্বিতীয়টি, ‘ভাবিনি কখনও এমন হবে’। দুটি গানই গাইবেন আশা ভোঁসলে। প্রথম গানটিতে আশার সঙ্গে গেয়েছেন শান। দ্বিতীয় গানটিতেই আশাজির সঙ্গে শোনা যাবে কিশোরকুমারের কণ্ঠও। তবে তা সুরে নয়, সংলাপের আকারে। বহুবছর আগের কিশোরকুমারের কিছু কথার রেকর্ডিং ছিল মনোজিতের কাছে। অমিতকুমারের লিখিত অনুমতি নিয়ে সেই রেকর্ডিং তিনি গানের মধ্যে ঢুকিয়েছেন দাবি সংগীত পরিচালকের। 

কিশোরকুমারের কণ্ঠে যে সংলাপগুলি শোনা যাবে, ‘জিন্দেগি কা কোই ভরোসা নেহি... কেউ জানে না কবে কী হয়ে যাবে... হঠাৎ একদিন শুনবে আমি নেই...।’ আশা, কিশোর ছাড়াও এই গানটিতে কণ্ঠ দিয়েছেন গৌতম ঘোষ। ছবির পরিচালক গোবিন্দ শীল জানিয়েছেন, জানুয়ারি মাসে ছবির শ্যুটিং শুরু হবে। সবকিছু ঠিকঠাক থাকলে পয়লা বৈশাখ নাগাদ ছবি মুক্তি পেতে পারে। 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের মিশন সম্পূর্ণ করতে প্রার্থীদের চিঠি লিখলেন মোদী, এল চমকে দেওয়া বার্তা বড় চমক দীপেন্দ্রর, T20I All-Rounder Rankings-এ অবিশ্বাস্য লাফ নেপালের তারকার রামলালার কপালে 'তিলক' কাটল সূর্যের রশ্মি, জুতো খুলে অনলাইনে দেখলেন মোদী! শাঁখা-সিঁদুরে মোহময়ী, তবে বাস্তবে ইনি পুরুষ! টেলিপাড়ার খলনায়ককে চিনলেন? নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ভিনধর্মে বিয়ে টেকেনি, ২য় বিয়ের আগে কালীঘাটে আশীর্বাদ নিতে পৌঁছলেন রূপাঞ্জনা তাক লাগাল জামিয়া মিলিয়া, ফ্রি কোচিংয়ে বাজিমাত, ইউপিএসসিতে সফল ৩১জন

Latest IPL News

নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.