বাংলা নিউজ > বায়োস্কোপ > তিন দশক পর বাংলা ছবির গানে কণ্ঠ আশা ভোঁসলের, চমক রয়েছে কিশোর কুমারের কণ্ঠ!

তিন দশক পর বাংলা ছবির গানে কণ্ঠ আশা ভোঁসলের, চমক রয়েছে কিশোর কুমারের কণ্ঠ!

আশা ভোঁসলে-কিশোর কুমার

ফের একবার কিশোর-আশা ম্যাজিক ফিরতে চলেছে। বাংলা ছবিতে আবার শোনা যাবে এই দুই স্বর্ণকণ্ঠ।

আটের দশকে শেষবার বাংলা ছবিতে কণ্ঠ দিয়েছিলেন কিংবদন্তি আশা ভোঁসলে। ১৯৮৯ সালে ‘গুরু’ ছবিতে বাপ্পি লাহিড়ি সুরে বাংলা সিনেমায় শেষবার কণ্ঠ দিয়েছিলেন আশাজি। ‘আধো আলো ছায়াতে, কিছু ভালোবাসাতে..' কিশোর কুমার-আশা ভোঁসলের কণ্ঠ শ্রোতারা শুনতে পেয়েছিল কলঙ্কিনী কঙ্কাবতী’ ছবির এই গান। তারপর কয়েক দশক পার। 

ফের একবার কিশোর-আশা ম্যাজিক ফিরতে চলেছে। বাংলা ছবিতে আবার শোনা যাবে এই দুই স্বর্ণকণ্ঠ। ছবির নাম ‘হার্ট বিট’। গোবিন্দ শীল পরিচালিত এই ছবিতে দুটি গান গেয়েছেন আশা ভোঁসলে। সেই দুটি গানের একটিতে শোনা যাবে স্বর্গত কিশোর কুমারের কণ্ঠ, তবে সংলাপের আকারে। ছবির সংগীত পরিচালনায় মনোজিৎ গোস্বামী। 

সংগীত পরিচালক মনোজিৎ-এর কথায়, ৮৮ বছরের আশাজি সাধারণত সমস্ত গানের প্রস্তাব ফিরিয়ে দেন। চট করে কোনও গান গাইতে রাজি হননা তিনি। কিন্তু তাঁকে আশাজি নিজের ছেলের মতোই স্নেহ করেন। তাই তাঁর প্রস্তাব ফেরাতে পারেননি। ২০১২ সাল থেকে আশাজির সঙ্গে পরিচয় তাঁর। অজয় দাসের সুরে একটি গানের রেকর্ড করতে গিয়ে পরিচয় হয় গায়িকার সঙ্গে। 

ছবির দুটি গানই মনোজিৎ-এর লেখা। প্রথমটি, ‘তুই কি আমাকে কাছে চাস’। দ্বিতীয়টি, ‘ভাবিনি কখনও এমন হবে’। দুটি গানই গাইবেন আশা ভোঁসলে। প্রথম গানটিতে আশার সঙ্গে গেয়েছেন শান। দ্বিতীয় গানটিতেই আশাজির সঙ্গে শোনা যাবে কিশোরকুমারের কণ্ঠও। তবে তা সুরে নয়, সংলাপের আকারে। বহুবছর আগের কিশোরকুমারের কিছু কথার রেকর্ডিং ছিল মনোজিতের কাছে। অমিতকুমারের লিখিত অনুমতি নিয়ে সেই রেকর্ডিং তিনি গানের মধ্যে ঢুকিয়েছেন দাবি সংগীত পরিচালকের। 

কিশোরকুমারের কণ্ঠে যে সংলাপগুলি শোনা যাবে, ‘জিন্দেগি কা কোই ভরোসা নেহি... কেউ জানে না কবে কী হয়ে যাবে... হঠাৎ একদিন শুনবে আমি নেই...।’ আশা, কিশোর ছাড়াও এই গানটিতে কণ্ঠ দিয়েছেন গৌতম ঘোষ। ছবির পরিচালক গোবিন্দ শীল জানিয়েছেন, জানুয়ারি মাসে ছবির শ্যুটিং শুরু হবে। সবকিছু ঠিকঠাক থাকলে পয়লা বৈশাখ নাগাদ ছবি মুক্তি পেতে পারে। 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

‘DA আইনসংগত অধিকার’, সোমেই সপ্তম জয় রাজ্য সরকারি কর্মীদের? শুনানি সুপ্রিম কোর্টে ১১০ মিটারের দৈত্যাকার ছক্কায় বিরল 'ট্রিপল সেঞ্চুরি' স্যামসনের- ভিডিয়ো টসে জিতল Washington Freedom , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| Euro 2024 Final Match Live: ১৫ মিনিটের খেলা শেষ এখনও গোলের মুখ খুলতে পারল না কেউ জোড় হাতে ক্ষমা চাইছে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির বউ! নীতাকে দেখে হাঁ নেটপাড়া লোকসভা ভোটে ইউপিতে কেন ধাক্কা খেল বিজেপি? খোলাখুলি মনের কথা জানালেন যোগী বিরলতম দৃশ্য আম্বানিদের বিয়েতে,স্ত্রী আর ইশানের সঙ্গে উদ্দাম নাচলেন মাহি- ভিডিয়ো রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB সোনায় মোড়া সাজে রিসেপশনে আম্বানিদের বউমা, রাধিকার লুকে মিলল প্রাচ্য-পাশ্চাত্য

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.