বাংলা নিউজ > বায়োস্কোপ > Annapoorani Row: শাহরুখের হিরোইনের ছবিতে রামচন্দ্রের মাংস খাওয়ার ডায়লগ, হল FIR; ছবি সরালো নেটফ্লিক্স

Annapoorani Row: শাহরুখের হিরোইনের ছবিতে রামচন্দ্রের মাংস খাওয়ার ডায়লগ, হল FIR; ছবি সরালো নেটফ্লিক্স

অন্নপূর্ণি ঘিরে বিতর্ক চরমে 

Annapoorani Row: 'লাভ জিহাদের প্রচার', FIR নয়নতারা অভিনীত ‘অন্নপূর্ণি’র বিরুদ্ধে। ছবি সরালো নেটফ্লিক্স, ক্ষমা-প্রার্থনা নির্মাতা জি স্টুডিওজের। 

নতুন বছরের শুরুতেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে শাহরুখের ‘জওয়ান’ নায়িকা নয়নতারা। গত ২৯শে ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল নয়নতারা অভিনীত ‘অন্নপূর্ণি’। সেই ছবির বিরুদ্ধে উঠল হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগ। পরিচালক নীলেশ কৃষ্ণার ‘অন্নপূর্ণি: দ্য গডেস অফ ফুড’-এ লাভ জিহাদের প্রচার করা হয়েছে, সোশ্যাল মিডিয়া উত্তাল এই দাবি ঘিরে।

ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে না বিতর্কের আগুন ফুলে ফেঁপে ওঠায় তড়িঘড়ি ক্ষমা চেয়ে নেন প্রযোজনা সংস্থা জি স্টুডিওজ। তাতেও মেলেনি রেহাই। নয়নতারা ও ‘অন্নপূর্ণি’ নির্মাতাদের নামে গত ৬ই জানুয়ারি পুলিশে অভিযোগ দায়ের করেন রমেশ সোলাঙ্কি নামের এক জনৈক। মুম্বই পুলিশকে তড়িঘড়ি এফআর রুজু করার আবেদন জানান তিনি।এরপর মধ্যপ্রদেশের জব্বলপুরে এক হিন্দু-সংগঠনের তরফে এই ছবির নির্মাতা ও কুশীলবদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

বিরিয়ানি রান্না করতে হিন্দু ব্রাহ্মণ পুরোহিতের মেয়ে নামাজ পড়ছে, এই দৃশ্য মেনে নিতে পারেননি তিনি। ছবির ঠিক কোন বিষয়ে আপত্তি তাও খোলাখুলি জানান সোলাঙ্কি। পুলিশে দায়ের অভিযোগের প্রতিলিপিতে তিনি বলেন, ‘লাভ জিহাদের প্রচার করা হয়েছে এই ছবি। ফারহান (জয় অভিনীত চরিত্র) অন্নপূর্ণিকে মাংস খেতে বাধ্য করে এই বলে, যে ভগবান শ্রীরামও মাংস খেতেন’। নয়নতারার পাশাপাশি, জয়, পরিচালক নীলেশ কৃষ্ণ, প্রযোজক যতীন শেটি, আর রবীন্দ্র, পুনিত গোয়েঙ্কা, জি স্টুডিও-র চিফ বিজনেস হেড অফিসার শারিক প্যাটেট এবং নেটফ্লিক্স ইন্ডিয়ার প্রধান মনিকা শেরগিলের বিরুদ্ধে দায়ের হয়েছে মামলা।

বিতর্কের আঁচ তীব্র হতেই নেটফ্লিক্স ইন্ডিয়া তড়িঘড়ি এই ছবিকে সরিয়ে দেয় বুধবারই। বৃহস্পতিবার নির্মাতাদের তরফে এল সাফাই। বিশ্ব হিন্দু পরিষদের উদ্দেশে ক্ষমা প্রার্থনা করেছে জি স্টুডিওজ। বিবৃতি দিয়ে জানানো হয়, ‘ছবির সহ-প্রযোজক হিসাবে আমাদের কোনওরকম উদ্দেশ্য় ছিল না হিন্দু অথবা ব্রাহ্মণদের ভাবাবেগে আঘাত হানার। তবে আমরা নিঃশর্ত ক্ষমা চেয়ে নিচ্ছি যে শ্রেণির মানুষ কষ্ট পেয়েছেন তাঁদের কাছে’।

 

গত ১লা ডিসেম্বর থিয়েটারে মুক্তি পায় অন্নপূর্ণি। চার সপ্তাহের মধ্যেই ওটিটি-তে চলে আসে এই ছবি, তারপরই বিতর্ক মাথাচাড়া দেয়। এই ছবির বিরুদ্ধে মুম্বইয়ে অভিযোগ দায়ের করেছে বজরং দল এবং হিন্দু আইটি সেল।

রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠা মাত্র কয়েকদিন দূরে। সুতরাং অন্নপূর্ণি বিতর্ক ঘিরে সরগরম রাজনৈতিক মহলও। অন্নপূর্ণির বিরুদ্ধে আনা হিন্দু সংগঠনগুলির অভিযোগের সঙ্গে সহমত নেটপাড়ার একটা বড় অংশ, অন্নপূর্ণির নামাজ পড়ার দৃশ্য এবং রাম-সীতা-লক্ষ্মণ বনবাসের সময় পশুশিকার করে মাংস খেতেন, এইদৃশ্য দেখে চটেছেন অনেকেই।

 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পোল্যান্ডের বিরুদ্ধে এমবাপের গোলে ১-১ ড্র ফ্রান্সের, গ্রুপের সেকন্ড বয় কন্তেরা নেদারল্যান্ডসকে হারিয়ে চমক অস্ট্রিয়ার, গ্রুপ শীর্ষে থেকে শেষ ষোলোয় সাবিতজাররা পাহাড়ের বরফে বিরাট পায়ের ছাপ দেখল বাংলার অভিযাত্রী টিম, গা ছমছমে ইয়েতি রহস্য? ‘উনি ৪৯...!’ প্যারিস ফ্যাশন উইকে প্রীতির লুক দেখে তাজ্জব নেটপাড়া 'কোনও টাকা দিতে হবে না…' প্রযোজনা সংস্থার বিরুদ্ধে অভিযোগ নিয়ে, সরব মানসী প্রথমবার সংসদে, শপথ গ্রহণের সময় কী বললেন রচনা বন্দ্যোপাধ্যায়? দেখুন সেই মুহূর্ত… এশিয়া কাপে শুরুতেই পাকিস্তানের মুখোমুখি ভারত! স্মৃতি-হরমনদের পুরো সূচি দেখুন ৩৭ বছর বয়সে হৃদরোগে মৃত্যু চিকিৎসক অনির্বাণের, কোভিডকালে ভাইরাল হয় তাঁর গান বাসন্তীর লোকালয়ে কুমির আতঙ্ক! বন দফতরের তৎপরতায় মঙ্গলবার ভোর রাতে হল উদ্ধার

T20 WC 2024

পিটিয়ে ভূত ভাগিয়ে দিয়েছেন! হারের পর বিমর্ষ মুখেই রোহিত বন্দনায় হেজেলউড আফগানিস্তান T20 WCUP-এর সেমির টিকিট হাতে পেতেই, ভারতকে কৃতজ্ঞতা জানাল তালিবানরা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান, রাস্তায় বাঁধনহারা উচ্ছ্বাস সমর্থকদের বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন অভিমানী রিয়ান 'এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি',জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.