বাংলা নিউজ > বায়োস্কোপ > দীপিকার বদলে ঐশ্বর্যকেই 'মাস্তানি' এবং 'পদ্মাবতী'-র ভূমিকায় ভেবেছিলেন বনশালি!
ঐশ্বর্য রাই বচ্চনকেই প্রথমে 'বাজিরাও মাস্তানি' ছবিতে 'মাস্তানি'-র ভূমিকায় ভেবে রেখেছিলেন সঞ্জয় লীলা বনশালি। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
ঐশ্বর্য রাই বচ্চনকেই প্রথমে 'বাজিরাও মাস্তানি' ছবিতে 'মাস্তানি'-র ভূমিকায় ভেবে রেখেছিলেন সঞ্জয় লীলা বনশালি। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

দীপিকার বদলে ঐশ্বর্যকেই 'মাস্তানি' এবং 'পদ্মাবতী'-র ভূমিকায় ভেবেছিলেন বনশালি!

  • দীপিকা পাড়ুকোন নয়, বরং ঐশ্বর্য রাই বচ্চনকেই প্রথমে 'বাজিরাও মাস্তানি' ছবিতে 'মাস্তানি'-র ভূমিকায় ভেবে রেখেছিলেন সঞ্জয় লীলা বনশালি! 'পদ্মাবৎ' এর ক্ষেত্রেও একই ঘটনা হয়েছিল।

ঐশ্বর্য রাই বচ্চন এবং সঞ্জয় লীলা বনশালি জুটি যে বক্স অফিসে কতটা সফল তা আর নতুন করেবলার অপেক্ষা রাখে না। বনশালির পরিচালনায় 'হাম দিল দে চুকে সনম',' দেবদাস' এর মতো বক্স অফিসে রেকর্ড সৃষ্টি করা ছবিতে কাজ করেছেন ঐশ্বর্য। পরবর্তী সময় এই জুটির ' গুজারিশ' ছবিটি বক্স অফিসে সুপারহিট না হলেও ছবি সমালোচকদের তরফে যথেষ্ট তারিফ কুড়িয়েছিল। তবে জানেন কি দীপিকা পাড়ুকোন নয়, বরং ঐশ্বর্য রাই বচ্চনকেই প্রথমে 'বাজিরাও মাস্তানি' ছবিতে 'মাস্তানি'-র ভূমিকায় ভেবে রেখেছিলেন সঞ্জয় লীলা বনশালি? 'পদ্মাবৎ' এর ক্ষেত্রেও একই ঘটনা হয়েছিল। সেই ছবিতেও রানি পদ্মাবতীর ভূমিকায় দীপিকার বদলে ঐশ্বর্যকেই মনোনীত করেছিলেন পরিচালক।

রাজি হয়েছিলেন ঐশ্বর্য নিজেও। দু'বারই। তা সত্ত্বেও কেন দীপিকাকে নিয়ে কাজ সারতে হয়েছিল বনশালির? 'স্পটবয় ই'-কে দেওয়া এক সাক্ষাৎকারে নিজেই এই ঘটনার কথা তুলে কারণও জানিয়েছিলেন ঐশ্বর্য স্বয়ং। জানিয়েছিলেন 'বাজিরাও মাস্তানি' এবং 'পদ্মাবৎ' এই দুই ছবির প্রস্তাবে তিনি সাড়া দিয়েছিলেন। তবে এরপর এই নায়িকার বিপরীতে 'কাস্ট' করার মতো তাঁর উপযুক্ত ও মানানসই কোনও নায়ককে খুঁজে পাননি বনশালি।ঐশ্বর্যর কথায়,' বনশালি আমার জন্য বাজিরাও খুঁজে পেলেন না। পদ্মাবৎ এর সময়েও কোনও খিলজীকে খুঁজে পেলেন না। তা আমি কী করব?' এখানেই না থেমে এইএক-অভিনেত্রী আরও জানান যে ছবি তৈরির ক্ষেত্রে 'কাস্টিং' ব্যাপারটা ভীষণ জরুরি। কোন কোন অভিনেতা,অভিনেত্রীরা ছবিতে কাজ করছেন, পর্দায় মানানসই থাকার ব্যাপার ইত্যাদি বিষয় যারপরনাই গুরুত্বপূর্ণ। সেসব না হলে ছবি কিন্তু জমবে না।' তবে বনশালির সঙ্গে কাজ করার জন্য যে তিনি সবসময়ই উন্মুখ, সেকথাও অকপটে জানিয়েছিলেন 'বচ্চন বধূ'!

প্রসঙ্গত, ২০১৪ সালে রণবীর সিংয়ের আগে অজয় দেবগনকে 'বাজিরাও' চরিত্রের জন্য প্রস্তাব দিয়েছিলেন বনশালি। তবে ডেট, টাকাপয়সা এবং বেশ কিছু 'ক্রিয়েটিভ ডিফারেন্স' থাকার দরুণ সেই ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অজয়। একথা এক সাক্ষাৎকারে নিজেই জানিয়েছিলেন 'সিংঘম'.তবে বর্তমানে বনশালির পরিচালনায় 'গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি' ছবিতে অতিথি শিল্পী হিসেবে দেখা যাবে অজয়কে।

 

বন্ধ করুন