বাংলা নিউজ > বায়োস্কোপ > Aishwarya Rai Bachchan: বৌমা পদ্মশ্রী পাওয়ার পর অমিতাভ-জয়ার কী প্রতিক্রিয়া ছিল? ফাঁস ঐশ্বর্যর

Aishwarya Rai Bachchan: বৌমা পদ্মশ্রী পাওয়ার পর অমিতাভ-জয়ার কী প্রতিক্রিয়া ছিল? ফাঁস ঐশ্বর্যর

২০০৯ সালে পদ্মশ্রী পেয়েছিলেন অভিনেত্রী ঐশ্বর্য রায় বচ্চন

২০০৯ সালে এক সাক্ষাৎকারে স্বামী অভিষেকের প্রশংসায় পঞ্চমুখ ঐশ্বর্য। তিনি আরও জানিয়েছিলেন, তার শ্বশুর-শাশুড়ি অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন তাঁকে 'পরিবারে পঞ্চম পদ্মশ্রী' হিসাবে স্বাগত জানিয়েছেন।

‘উমরাও জান’, ‘গুরু’, ‘ধুম ২’- একসঙ্গে তিনটি ছবিতে কাজ করেছিলেন অভিনেতা অভিষেক বচ্চন এবং ঐশ্বর্য। ২০০৭ সালের এপ্রিলে বিবাহবন্ধনে আবদ্ধ হন এই জুটি। টরন্টোতে গুরুর প্রিমিয়ারের পর ঐশ্বর্যকে ভালোবাসার প্রস্তাব দিয়েছিলেন অভিষেক। 

২০০৭ সালের জানুয়ারিতে বাগদান পর্ব সারেন ঐশ্বর্য এবং অভিষেক। এর ঠিক তিনমাস পরে অন্তরঙ্গ অনুষ্ঠানে বিবাহ পর্ব সারেন। ২০০৯ সালে এক সাক্ষাৎকারে ঐশ্বর্য শুধু স্বামী অভিষেক নয়, প্রবীণ অভিনেতা অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনের প্রশংসা করেছিলেন। অভিনেত্রী পদ্মশ্রী পুরস্কার পাওয়ার বিষয়ে তাঁদের প্রতিক্রিয়া কেমন ছিল তা জানিয়েছেন। 

২০০৯ সালে ভারত সরকারের দ্বারা পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত হন ঐশ্বর্য রায় বচ্চন। তখন অভিনেত্রীর বয়স ছিল ৩৬। কেরিয়ারের শীর্ষে ছিলেন নায়িকা। এই সম্মান এবং কীভাবে বচ্চন পরিবার এটিকে আরও বিশেষ করে তুলেছিল সে সম্পর্কে কথা বলেছিলেন ঐশ্বর্য। ভারত সরকার কর্তৃক প্রদত্ত দেশের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী। এই সম্মাননা পাওয়ার পর বলিউডের সর্বকনিষ্ঠ ব্যক্তি হিসেবে ঐশ্বর্য তাঁর প্রতিক্রিয়াও শেয়ার করেছেন।

আরও পড়ুন: 'বলিউডের সব খান, বিশেষ করে আমির খান কিংবদন্তি', বয়কট ট্রেন্ডে মুখ খুললেন একতা

২০০৯ সালে ঐশ্বর্যর কাছে সবথেকে সেরা পাওনা ছিল তাঁর প্রয়াত বাবার ক্যানসার থেকে সেরে ওঠা। ভার্ভ ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে ঐশ্বর্য জানিয়েছিলেন, ‘পদ্মশ্রী পেয়েছিলাম, পেশাগত ভাবে চমৎকার অনুভূতি ছিল। পরিচিতরা বলেছেন, আপনি এখন পর্যন্ত ইন্ডাস্ট্রির সবচেয়ে কম বয়সী যিনি এটি পেয়েছেন। এটার জন্য আমার বাবা-মায়ের কাছে ঋণী। খুবই বিশেষ ছিল, যখন আমার শ্বশুরবাড়ির লোকেরা বলেছিলেন, আমরা পঞ্চম পদ্মশ্রীকে পরিবারে স্বাগত জানাই।’

একের পর এক পাবলিক প্ল্যাটফর্মে তাঁর পাশে দাঁড়িয়ে সাপোর্ট করার জন্য স্বামী অভিষেককে ধন্যবাদ জানিয়েছিলেন নায়িকা। তিনি বলেছিলেন, ‘আমি বিশ্বের সেরা স্বামী পেয়ে ধন্য। কারণ এটি তাঁর শক্তির প্রতিফলন করে। তিনি প্রতিটি সুযোগে পাবলিক প্ল্যাটফর্মে স্ত্রীর পাশে থাকেন এবং সাধুবাদ জানান।’

অমিতাভ বচ্চন ১৯৮৪ সালে পদ্মশ্রী পান। ২০০১ সালে পদ্মভূষণে সম্মানিত হন তিনি। তাঁর পিতা, প্রয়াত কবি হরিবংশ রায় বচ্চন ১৯৭৬ সালে পদ্মভূষণ পেয়েছিলেন। অভিনেত্রী জয়া বচ্চন ১৯৯২ সালে পদ্মশ্রীতে সম্মানিত হন। ২০০৯ সালে পদ্মশ্রী পান ঐশ্বর্য। অমিতাভকে তাঁর তৃতীয় পদ্ম পুরস্কার-পদ্মবিভূষণ (২০১৫), ভারতের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মানে সম্মানিত হয়েছেন। বচ্চন পরিবারে অভিষেকই একমাত্র ব্যক্তিত্ব যাঁর পদ্ম পুরস্কার নেই।

বায়োস্কোপ খবর

Latest News

মাঝ আকাশে বিমানে নগ্ন হয়ে দৌড় যাত্রীর, ধাক্কা মারলেন ফ্লাইট অ্যাটেনডেন্টকে ইশতেহারে রাজনৈতিক দলগুলির প্রতিশ্রুতি ‘দুর্নীতিমূলক প্রথা নয়’, সাফ জানাল SC তাঁকে বাংলা শিখিয়েছেন, ‘মা’এর সেটে কলকাতার এই রূপকথা-কেই বড় পছন্দ কাজলের চায়ের সঙ্গে ভুলেও নয় এই সব খাবার! খেলেই বাজবে পেটের বারোটা দম ফেলার সময় নেই, IPL 2025-এর আগে পর্যন্ত রোহিতদের ঠাসা ক্রীড়াসূচিতে চোখ রাখুন জামাইষষ্ঠীতে কি জামাইয়ের পাতে থাকবে হিমসাগর? শঙ্কার কথা শোনালেন আমচাষিরা শুধু সংখ্যাগরিষ্ঠতা যথেষ্ট নয়! BJP কতগুলি আসন না পেলে শেয়ার বাজারে পতন হবে? কেন? স্বয়ম্ভু ‘সৌম্যদীপ’-এর সঙ্গে প্রেমের জল্পনা! অঙ্কিতা বলে বসলেন, ‘যদি একটা চুমু…’ 'খুব গরম লাগছে', বলে ভাষণের মাঝেই বোতল থেকে মাথায় ডল ঢাললেন রাহুল গান্ধী! পরিশ্রমের ফল পাবেন, হবে ইচ্ছাপূরণ! মিথুন সহ বহু রাশির সৌভাগ্যের সময় শুরু হচ্ছে

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.