বাংলা নিউজ > বায়োস্কোপ > নিজের মুখে চিত্রনাট্য শুনিয়েছিলেন অজয়, মাত্র দু’মিনিটে ছবির জন্য রাজি হন বিগ বি!
অজয় দেবগণ-অমিতাভ বচ্চন
অজয় দেবগণ-অমিতাভ বচ্চন

নিজের মুখে চিত্রনাট্য শুনিয়েছিলেন অজয়, মাত্র দু’মিনিটে ছবির জন্য রাজি হন বিগ বি!

  • জানেন কোন ছবি?

২০১৫ সালে দোঁহা থেকে কোচিগামী একটি বিস্ময়কর বিমান ঘটনার অবলম্বনে তৈরি হচ্ছে অজয় দেবগণ পরিচালিত ছবি 'মে ডে'। ছবিতে একফ্রেমে ধরা দেবেন অজয় দেবগণ ও অমিতাভ বচ্চন। জানা যায়, অজয়ের মুখে একবারই চিত্রনাট্য শুনেছিলেন অমিতাভ বচ্চন। আর দু’মিনিটে-র মধ্যেই ছবি করতে রাজি হয়ে যান তিনি। এই ছবির পরিচালনা করছেন অজয় দেবগণ নিজেই।

ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন অমিতাভ বচ্চন ও অজয় দেবগণ। এছারাও রয়েছে রকুলপ্রীত সিং, বোমান ইরানির মতো বলি-অভিনেতারা। ২০১৫ সালে জেট এয়ারওয়েজ বিমানসংস্থার দোঁহা থেকে কোচির যাত্রীবোঝাই একটি বিমানের চালক যেভাবে ভয়ংকর প্রতিকূলতার মধ্যেও যাত্রীদের প্রাণ বাঁচিয়েছিল, সেই ঘটনায় এ ছবির চিত্রনাট্যের মূল উপজীব্য। ১৪১ জন যাত্রী ও ৮জন ক্রু মেম্বার সহ ওই বিমানটি কুয়াশা ও আনুষাঙ্গিক নানান জটিলতার জন্য নির্দিষ্ট বিমানবন্দরে নামতে অপারগ হওয়ার চালক বিমানটিকে নিয়ে যায় তিবান্দ্রাম বিমানবন্দর।

তবে সেখানেও বাড়ে জটিলতা ও আতঙ্ক। কারণ ফুয়েলও তখন ঠেকেছে তলানিতে। যেখানে একটি বোয়িং বিমানে নিদেনপক্ষে ১৫০০ কেজি ফুয়েল থাকা প্রয়োজন, সেখানে নাকি মাত্র ২৫০কেজি ফুয়েল সেইমুহূর্তে বেঁচে ছিল ওই বিমানে। তা সত্বেও স্রেফ নিজের অভিজ্ঞতা ও বুদ্ধিমত্তার জেরে বিমানটিকে ল্যান্ড করতে পেরেছিলেন চালক। এই হাড় হিম করা গোটা ঘটনাই উঠে আসবে 'মে ডে'-তে।

ছবি সম্পর্কে কথা বলতে গিয়ে অজয় বলেছেন, ‘অভিতাভ বচ্চনের সঙ্গে কাজ করা দারুণ আনন্দের বিষয়। আমি ওঁনার মতো এত একনিষ্ঠ অভিনেতা কোথাও দেখিনি। সেটে এলেই তিনি কেবল সংলাপ আওড়াতে থাকেন, সিনের ব্যাপারেই ভেবে চলেন সর্বক্ষণ। এককথায় অমিতজি অভূতপূর্ব’। পাশাপাশি তিনি আরও বলেন, ‘মে ডে-র চিত্রনাট্য আমি নিয়ে গিয়েছিলাম অমিতাভের কাছে। তিনি একবারই মন দিয়ে শুনলেন পুরোটা। তারপর দু’মিনিটের মধ্যে ছবির জন্য রাজি হয়ে যান’।

ছবিতে এক পাইলটের চরিত্রে অভিনয় করবেন অজয় দেবগণ। যদিও অমিতাভের চরিত্রেকে আপাতত সারপ্রাইজ রেখেছেন তাঁরা। সেই নিয়ে মুখ খোলেননি। সবকিছু ঠিক থাকলে ২০২২ এর ২৯ এপ্রিল মুক্তি পেতে চলেছে এই ছবি।

 

 

বন্ধ করুন