বাংলা নিউজ > বায়োস্কোপ > ভারতের প্রথম দলিত ক্রিকেট খেলোয়াড়ের জীবনী বর্ণনা দিতে আসছে অজয়-তিগমাংশু

ভারতের প্রথম দলিত ক্রিকেট খেলোয়াড়ের জীবনী বর্ণনা দিতে আসছে অজয়-তিগমাংশু

অজয় দেবগন, তিগমাংশু ধুলিয়া

চলচ্চিত্র প্রযোজক প্রীতি সিনহা ট্যুইটারে ঘোষণা করেছেন যে তিনি, অজয় ​​দেবগন এবং তিগমাংশু ধুলিয়া একটি চলচ্চিত্র নির্মাণ করছেন যা ভারতের প্রথম দলিত ক্রিকেট খেলোয়াড় পালওয়াঙ্কর বালুর গল্পের উপর ভিত্তি করে নির্মিত। 

অভিনেতা অজয় ​​দেবগন , যিনি সম্প্রতি স্পোর্টস-ড্রামা ফিল্ম 'ময়দান'-এ অভিনয় করে মন জয় করেছেন, শীঘ্রই খেলাধুলার উপর ভিত্তি করে আরেকটি ছবির কাজ শুরু করতে চলেছেন। সূত্র অনুযায়ী, 'সিংহম' অভিনেতা একটি ছবিতে কাজ শুরু করবেন যা ভারতের প্রথম দলিত ক্রিকেট খেলোয়াড় পালওয়াঙ্কর বালুর জীবনী নিয়ে তৈরি.

আরও পড়ুন: (রেশন দুর্নীতির মামলায় ইডি ডেকে পাঠাল ঋতুপর্ণা সেনগুপ্তকে, কবে হাজিরা তাঁর ?)

চলচ্চিত্র প্রযোজক প্রীতি সিনহা নিজের এক্স হ্যান্ডেলে এই তথ্য প্রকাশ করেছেন। প্রীতি একটি ট্যুইট শেয়ার করেছেন যাতে লেখা ছিল, ‘আমরা @ajaydevgn, @dirtigmanshu, @pritisinha333 তৈরি করছি, যা বালু পালওয়াঙ্করের গল্প @Ram_Guha স্যারের বই ‘এ কর্নার অফ আ ফরেন ফিল্ড’-এর উপর ভিত্তি করে। শীঘ্রই আমরা এই মহান ক্রিকেটারের গল্প নিয়ে আসবো চলচ্চিত্রে। যদিও অজয় ​​দেবগন এবং তিগমাংশু ধুলিয়া উভয়ের কাছ থেকেই এই বিষয়ে একটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিতকরণের অপেক্ষা করছে দর্শক।
এই সিনেমার গল্পের মূল ভিত্তি হিসেবে যে বইটি বেছে নেওয়া হচ্ছে তাতে ভারতীয় উপমহাদেশের ক্রিকেটের একটি ঐতিহাসিক বিবরণ রয়েছে। এটি নিছক খেলার ইতিহাসই শুধু নয়, তার উর্ধ্বে গিয়েও বিবরণ দেয়। সিকে নাইডু এবং শচীন টেন্ডুলকারের মতো ক্রিকেট কিংবদন্তিও রয়েছে। উল্লেখযোগ্যভাবে, এটি মোহাম্মদ আলী জিন্নাহ এবং মহাত্মা গান্ধীর মতো ঐতিহাসিক ব্যক্তিত্বরা ক্রিকেটের সঙ্গে কিভাবে জড়িত তারও বর্ণনা দেয়। এই বইটিতে পরিচালক ব্রিটিশ সাম্রাজ্যের কর্মকাণ্ডকে আলোকিত করার জন্য লর্ড হ্যারিস এবং ডিআর জার্ডিনের মতো ইংরেজ ক্রিকেট খেলোয়াড়দের ক্যারিয়ার অন্বেষণ করেছেন। তিনি পাঠকদের ভারতের প্রথম দুর্দান্ত স্লো বোলার পালওয়াঙ্কর বালুর সঙ্গেও পরিচয় করিয়ে দেন, যার জীবন বর্ণ বৈষম্যের বিরুদ্ধে অবিরাম লড়াইয়ের প্রতিফলন।

আরও পড়ুন: (ফোলা ফোলা গাল! হীরামান্ডি-র লাস্যময়ী নায়িকার এ কী হাল, বলুন তো কার ছবি এটা)

কে এই  পালওয়াঙ্কর বালু?

দলিত সম্প্রদায়ের একজন কিংবদন্তি ক্রীড়াবিদ ছিলেন পালওয়াঙ্কর বালু। যিনি পুনেতে একটি ক্রিকেট দলের গ্রাউন্ডসম্যান হিসাবে তাঁর কর্মজীবন শুরু করেছিলেন। ১৮৯৬ সালে হিন্দু জিমখানায় পারফর্ম করার জন্য বালুকে নির্বাচিত করার পর, তাঁর জীবন সারা বিশ্বের মানুষকে অনুপ্রাণিত করতে শুরু করে।


প্রসঙ্গত, অজয় ​​দেবগনের শেষ ছবি ‘ময়দান’ ও ছিল ফুটবল খেলোয়াড় সৈয়দ আবদুল রহিমের জীবনের উপর ভিত্তি করে একটি বায়োপিক। তাঁকে জ্যোতিকা, আর মাধবন এবং জানকি বোদিওয়ালার পাশাপাশি বিকাশ বাহলের হরর থ্রিলার ফিল্ম 'শয়তান'-এও দেখা গিয়েছিল। এরপর রোহিত শেঠির 'সিংহম এগেইন'-এ দেখা যাবে, যা ১৫ই আগস্ট, ২০২৪-এ মুক্তির জন্য নির্ধারিত করা হয়েছে।

বায়োস্কোপ খবর

Latest News

ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্নপূর্ণ করতে ইয়র্কশায়ারে মদ্যপান পর্যন্ত করেছিলেন রফিক ‘মনে হচ্ছিল যে আর বাঁচব না’, এখনও কাঁপছেন কাঞ্চনজঙ্ঘায় থাকা ৭ মাসের অন্তঃসত্ত্বা কিছু জায়গায় অনিয়ম ধরা পড়েছে, নিট প্রশ্নকাণ্ডে 'সুর বদল' ধর্মেন্দ্র প্রধানের হাসপাতালে ভর্তি সন্ধ্য়া রায়! রয়েছে বুকে অস্বস্তি, কেমন আছেন প্রবীণ অভিনেত্রী? রবিবার ১০ কোটি ঘরে তুলল চান্দু চ্যাম্পিয়ন, তিনদিনে মোট কত আয় হল কার্তিকের ছবির কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার পরই রেলমন্ত্রীর সঙ্গে কথা CM-এর, করলেন বড় ঘোষণা আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে জরুরি অবস্থা! খবর দিতে গিয়ে যা বলল NASA ‘বলি বাচ্চা বউ’! দিদি নম্বর ১-এ এলেন শ্রুতি-স্বর্ণেন্দু, বয়সের কত ফারাক দুজনের? অবিলম্বে রাজভবন থেকে সব পুলিশকে সরাতে হবে, রাজ্যপালের নির্দেশে তোলপাড় কাণ্ড আদতে কেমন ছিল যীশু খ্রিস্টের ছোটবেলা? ১,৬০০ বছর পুরনো পাণ্ডুলিপি বলছে অন্য গল্প

T20 WC 2024

BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.