বাংলা নিউজ > বায়োস্কোপ > Ajay Devgn: এই প্রশ্ন শুনেই ‘মে ডে'র নাম বদলে ‘রানওয়ে ৩৪’ করার সিদ্ধান্ত নেন অজয়, কেন জানেন?

Ajay Devgn: এই প্রশ্ন শুনেই ‘মে ডে'র নাম বদলে ‘রানওয়ে ৩৪’ করার সিদ্ধান্ত নেন অজয়, কেন জানেন?

অজয় দেবগণ (PTI)

মুক্তির অপেক্ষায় পরিচালক-অভিনেতা অজয় দেবগণের ‘রানওয়ে ৩৪’। এই ছবিতে অমিতাভ বচ্চন, রকুল প্রীত সিং-দের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন অজয়। তবে জানেন কি শুরুতে এই ছবির নাম ছিল ‘মে-ডে’? কেন পরিবর্তন এল ছবির টাইটেলে? 

‘শিবায়’-এর ব্যর্থতা ভুলে ফের একবার পরিচালকের আসনে অভিনেতা অজয় দেবগণ। শীঘ্রই মুক্তি পেতে চলেছে অজয় দেবগণ পরিচালিত ‘রানওয়ে ৩৪’। ঘোষণার পর থেকেই এই ছবি ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে। কারণটাও খুব পরিষ্কার। একফ্রেমে অমিতাভ বচ্চন, অজয় দেবগণকে দেখবার সুযোগ, থাকছেন রকুল প্রীত সিংও। তবে একথা কারুর অজানা নয় শুরুতে এই ছবির নাম ছিল ‘মে ডে’। গোটা শ্যুটিং হয়েছে এই নামেই, পোস্ট প্রোডাকশন চলাকালীন ছবির নাম বদলে দেন পরিচালক। 

খারাপ আবহওয়ার কারণে একটি বিমানকে বিমানবন্দরে অবতরণের অনুমতি দেওয়া হয়নি। সেই বিমানের চালকের ভূমিকায় ছবিতে রয়েছেন অজয় ও রকুল। এবং পরবর্তী সময়ে এই ঘটনার তদন্তে থাকা অফিসারের চরিত্রে দেখা যাবে অমিতাভ বচ্চনকে। মে-ডে (MayDay) শব্দটি  আদতে সেই আপৎকালীন উচ্চারিত শব্দ যা, আন্তর্জাতিকভাবে সব দেশের সব পাইলট মেনে চলেন। বিমানের পাইলটরা যে রেডিয়ো কমিউনিকেশনের মধ্যে দিয়ে যোগাযোগ স্থাপন করেন, তাতে সামনেই বিপদ বোঝাতে তিনবার এই সাংকেতিক শব্দ ব্যবহার করা হয়। সেইসব কথা ভেবেই ছবির নাম ‘মে-ডে’ রাখা হয়েছিল, একদম থিম মিলিয়ে। 

কিন্তু পরবর্তীকালে অজয় এবং গোটা টিম উপলব্ধি করে এই বিষয়টির সঙ্গে সাধারণ মানুষ অবগত নয়। ইটাইমসকে দেওয়া এক সাক্ষাত্কারে অজয় জানান, ‘একটা খুব মজার ঘটনা রয়েছে। মানুষজনের এই ছবির নাম নিয়ে কোনও ধারণাই ছিল না। ভেবেছিলাম হয়ত ছবির প্রচারের সময় বিষয়টা পরিষ্কার হয়ে যাবে। কিন্তু একদিন একজন খুব শিক্ষিত প্রবীণ এক মানুষ আমার কাছে জানতে চান মে-ডে ছবিটা শ্রম দিবসকে কেন্দ্র করে? সেই সময় সিদ্ধান্ত নিয়ে ফেলি ছবির নামটা বদলে ফেলতে হবে’। 

মে-ডে থেকে নাম বদলে কেন ‘রানওয়ে ৩৪’ করা হল? অজয়ের কথায়, ‘রানওয়ে ৩৪ একদম উপযুক্ত নাম, কারণ যখন সবাই ছবিটা দেখবে বুঝবে যে পুরো গল্পটাই ওই রানওয়ে ৩৪-এর আশেপাশে ঘোরাফেরা করছে। প্রত্যেক এয়ারপোর্টের আলাদা নম্বর থাকে রানওয়ের, আপনি বুঝবেন কেন সে ভুল রানওয়ে বেছে নিয়েছিল’।!

জানা যাচ্ছে, ২০১৫ সালে জেট এয়ারওয়েজের দোহা থেকে কোচি-গামী একটি বিমানের সত্য ঘটনা অবলম্বনে এই ছবিটি নির্মিত। নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে, সবরকম প্রতিকূলতার মুখোমুখি হয়ে কীভাবে একজন পাইলট প্রায় ১৫০জন যাত্রীর জীবন বাঁচিয়েছিল তাই উঠে আসবে এই ছবিতে। 

 

বায়োস্কোপ খবর

Latest News

‘কেন চিন্তা করছেন? যার যা ইচ্ছা…’ অভয় দিলেন মমতা, সুদীপ কি টেনশনে? কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে কারা লাকি? রইল ২৪ মের রাশিফল ‘‌উত্তর কলকাতার মানুষ আপনার জামানত জব্দ করবে’‌, নাম না করে তাপসকে তোপ মমতার সোনামণির পর এবার প্রতীকের ‘জোড়িদার’ রত্নাপ্রিয়া, নয়া উড়ান নিয়ে কী বলছেন নায়ক? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু টসে জিতল Bangladesh , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| চা-কফি থেকে মশলাদার স্ন্যাকস, এই মরশুমে কেন এড়িয়ে চলবেন এই ৫ খাবার বেসরকারি ডাক্তারি পড়ুয়াদের গ্রামে প্র্যাকটিশ করতেই হবে?জানুন সুপ্রিম পর্যবেক্ষণ আলিয়ার নাচের ভিডিয়োর প্রশংসা আকাদেমির, রাহার মায়ের মুকুটে নতুন পালক

Latest IPL News

‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.