বাড়ি > বায়োস্কোপ > আকাশ অজানা তবু… বাংলা ক্লাউড শর্ট ফিল্ম
আকাশ অজানা তবু
আকাশ অজানা তবু

আকাশ অজানা তবু… বাংলা ক্লাউড শর্ট ফিল্ম

বঙ্গ অ্যাপে মুক্তি পেয়েছে বাংলা ক্লাউড শর্ট ফ্লিম ‘আকাশ অজানা তবু’।

ছবিটি প্রযোজনা করেছেন অয়নজিৎ সেন। পরিচালনা অভিষেক বসু। 

১৭ জুলাই বঙ্গ অ্যাপে মুক্তি পেয়েছে সংক্ষিপ্ত ছবি ‘আকাশ অজানা তবু’।  লকডাউনের সময় এবং তারপরের এই নিউ নর্মাল আবহে বেশ অনেকগুলি শর্ট ফিল্ম সহ বিনোদনমূলক কাজ প্রকাশ পেয়েছে ‘লা পেলিকুলা মোশন পিকচার্স’ প্রযোজনা সংস্থা থেকে। সংস্থার কর্ণধার অয়নজিৎ সেন এই লকডাউনের আবহে যে ক'টি কাজ করেছেন প্রতিটার মধ্যেই রয়েছে ইতিবাচক সামাজিক বার্তা।

এটি একটি ক্লাউড শর্ট ফিল্ম। বলা যেতে পারে আমাদের দেশে  ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি  পাওয়া প্রথম শর্ট ফিল্ম গুলির মধ্যে এটি  একটি। ছবিটি পরিচালনা করেছেন অভিষেক বসু , কাহিনি আলো বসু, সম্পাদনা শুভাশিষ মন্ডল। সহকারী পরিচালক তেজস গান্ধী। অভিনয় করেছেন ফৈয়াজ খান, অমৃতা হালদার এবং সঞ্চারী দত্ত। মূলত সম্পর্কের সুক্ষ অনুভূতি নিয়েই তৈরি হয়েছে ছবির গল্প। পাখি মনে করে তাঁর স্বামী অর্জুন ও বান্ধবী রাগিনীর মধ্যে কোনও সম্পর্ক গড়ে উঠেছে। সেখান থেকেই তাঁর মনে দানা বাঁধে বিভিন্ন প্রশ্নের। শুরু হয় মানসিক টানাপোড়েন। এরই মধ্যে পাখি রাগিনীকে জানায় অর্জুনের অসুখের কথা। এখান থেকেই গল্প মোড় নেয় কোন দিকে সেটাই দেখার। 

এই লকডাউনের লম্বা সময়টায় শর্ট ফিল্ম বা ছোট ছবি জায়গা করে নিয়েছে সাধারণ মানুষের মনে। সিনেমা, সিরিয়ালের পাশাপাশি শর্ট ফিল্মও উঠে আসছে আম জনতার পছন্দের তালিকায়। বিশেষ করে যাঁরা এই ধরণের ছবি তৈরি করেন তাঁদের জন্য এটা অবশ্যই আনন্দের দিক। 

ইতিমধ্যে তিনটি  ইন্টারন্যাশনাল চলচিত্র উৎসবে পুরষ্কার পেয়েছে আকাশ অজানা তবু শর্ট ফিল্মটি। পাশাপাশি আরও ছ'টি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে মনোনীত হয়েছে ছবিটি।

বন্ধ করুন