বাড়ি > বায়োস্কোপ > অনুপ্রেরণা প্রধানমন্ত্রী, PUBG-র পরিবর্ত হিসাবে FAU-G নিয়ে হাজির অক্ষয় কুমার
নতুন গেম লঞ্চ করতে চলেছেন অক্ষয় কুমার 
নতুন গেম লঞ্চ করতে চলেছেন অক্ষয় কুমার 

অনুপ্রেরণা প্রধানমন্ত্রী, PUBG-র পরিবর্ত হিসাবে FAU-G নিয়ে হাজির অক্ষয় কুমার

  • পাবজির ‘মেড ইন ইন্ডিয়া’ পরিবর্ত নিয়ে শীঘ্রই হাজির হচ্ছেন খিলাড়ি কুমার। সূত্রের খবর অক্টোবর মাসে লঞ্চ হবে এই কম্পিউটার গেম। 

ভারতের জেন ওয়াইয়ের মধ্যে অন্যতম জনপ্রিয় গেম পাবজির উপর দিন কয়েক আগেই নিষেধাজ্ঞা জারি করেছে মোদী সরকার। কেন্দ্রের তরফে অবশ্য পাবজি নিষিদ্ধ করার কোনও নির্দিষ্ট কোনও জানানো হয়নি। আরও ১১৭ টি চিনা অ্যাপের সঙ্গে পাবজি বন্ধ করার বিবৃতিতে বলা হয়েছে, সেগুলি ‘ভারতের সার্বভৌমত্ব ও অখণ্ডতা, ভারতের প্রতিরক্ষা, দেশের সুরক্ষা ও আইনশৃঙ্খলার পক্ষে ক্ষতিকারক’। এতে অনেকখানি মন খাপাপ পাবজি ভক্তদের। তাদের চিন্তা দূর করতে এবার ত্রাতার ভূমিকায় হাজির হচ্ছেন অক্ষয় কুমার।

পাবজির ‘মেড ইন ইন্ডিয়া’ পরিবর্ত নিয়ে শীঘ্রই হাজির হচ্ছেন খিলাড়ি কুমার। আর শুক্রবার নতুন ভিডিয়ো গেম FAU-G'র ঘোষণা সেরে ফেললেন অক্ষয় কুমার। এই গেম দেশের যুব সম্প্রদায়ের জন্য শুধু মনোরঞ্জনের মাধ্যম হবে, তাঁদের শেখাবে দেশের সেনাবাহিনীর বীরত্বের কাহিনিও। এবং এই অ্যাপের  আয়ের ২০% অনুদান হিসাবে দেওয়া হবে 'ভারত কে বীর' ফান্ডে। শহীদ পরিবারকে আর্থিক সহয়তা করাই হল ভারত কে বীরের মূল উদ্দেশ্য। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আত্মনির্ভর ভারতের ভাবনাকে পাথেয় করেই এই অ্যাপ তৈরির পরিকল্পনা এদিন জানান অক্ষয়। ইনস্টা পোস্টে তারকা লেখেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আত্মনির্ভরতার আন্দোলনকে সমর্থন জানিয়েছে আপনাদের সামনে উপস্থিত করছি মাল্টিপ্লেয়ার অ্যাকশন গেম- ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড-গার্ডস (FAU-G)। বিনোদনের পাশাপাশি একজন খেলোয়াড় এই গেম থেকে আমাদের সেনাবাহিনীর বলিদানের কাহিনি শিখবে এবং এই অ্যাপের লভ্যাংশের ২০ শতাংশ অনুদান হিসাবে দেওয়া হবে ভারতকে বীর ট্রাস্টকে।

পিটিআই সূত্রে জানানো হয়েছে অক্টোবরের শেষেই লঞ্চ হবে এই গেম। ভারতীয় সেনাবাহিনীর প্রতি ট্রিবিউট জানিয়েই তৈরি হচ্ছে এই দেশি কম্পিউটার গেম। এই গেমের প্রথম লেভেলে থাকছে গালওয়ান উপত্যকার প্রেক্ষাপট যা পূর্ব লাদাঘে অবস্থিত- জুন মাসে এই গালওয়ান উপত্যকাতেই রক্তক্ষয়ী লড়াই হয়েছে ভারত-চিন সেনার।যেখানে শহীদ হন ভারতীয় সেনার ২০ জন জওয়ান। 

বন্ধ করুন