বাংলা নিউজ > বায়োস্কোপ > কান চলচ্চিত্র উৎসবের প্রথম দিনই রেড কার্পেটে অক্ষয়, নওয়াজ, মাধবন ও রহমান!
কানের রেড কার্পেটে এবার ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন অক্ষয়, নওয়াজ, মাধবন আর এআর রহমানরা। 

কান চলচ্চিত্র উৎসবের প্রথম দিনই রেড কার্পেটে অক্ষয়, নওয়াজ, মাধবন ও রহমান!

  • কান ফিল্ম ফেস্টিভ্যালে এবারের কান্ট্রি অব অনার ভারত। তাই তথ্য ও সম্প্রচার মন্ত্রীর নেতৃত্বে তারকাদের একটা বড় টিম উপস্থিত থাকবে ফ্রান্সে।

২০২২-এর কান চলচ্চিত্র উৎসবে দীপিকা পাড়ুকোনের জুরি হিসেবে থাকার কথা শুনে গর্ব হয়েছিল অনেকেরই। এবার খবর এল অভিনেতা অক্ষয় কুমার, নওয়াজউদ্দিন সিদ্দিকি, আর মাধবন সুরকার এআর রহমানের সঙ্গে হাঁটবেন কানের রেড কার্পেটে, তাও আবার উদ্বোধনী অনুষ্ঠানে। আর এই তারকাদের নেতৃত্ব দেবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। ২৭ মে কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হওয়ার কথা রয়েছে। 

বিশ্বের সবচেয়ে জনপ্রীয় ও সম্মানিত চলচ্চিত্র উৎসবগুলির মধ্যে অন্যতম কান। ফ্রান্সের কান শহরে প্রতি বছর মে মাসে এটির আয়োজন করা হয়। ১০দিন ব্যপী এই উৎসবে হাজির থাকেন বিশ্বের সবপ্রান্তের তারকারা, সঙ্গে দুর্দান্ত কিছু বাছাই করা ছবির স্ক্রনিং হয়।  আরও পড়ুন: আমাকে কি কেউ ডাকবে?’, কানের বিচারক হচ্ছেন দীপিকা শুনে এটাই মনে এসছিল রণবীরের!

এবারের কান চলচ্চিত্র উৎসবের কান্ট্রি অব অনার হিসেবে বেছে নেওয়া হয়েছে ভারতকে। ভারত আর ফ্রান্সের কুটনৈতিক সম্পর্কের ৭৫ বছর পূর্তি উপলক্ষেই এই সম্মান। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরের নেতৃত্বে আর যে সমস্ত তারকার নাম ডেলিগেশন লিস্টে আছে, তাঁরা হলেন সিবিএফসি-র চেয়ারম্যান প্রসূন জোশি, পরিচালক শেখর কাপুর, অভিনেত্রী তামান্না ভাটিয়া, পূজা হেগড়ে, নয়নতারা এবং গ্র্যামি জেতা সুরকার রিকি কেজ। 

শুধু তাই নয়, কান চলচ্চিত্র উৎসবে এবার দেখানোর কথা আছে কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায়ের সিনেমা প্রতিদ্বন্দীর। কানের ক্লাসিক সেকশন সিনেমা বিভাগে এটি বাছাই করা হয়েছে। 

বন্ধ করুন