বাংলা নিউজ > বায়োস্কোপ > ৩১ কোটির আর্থিক তছরুপের মামলায় ‘টয়লেট এক প্রেম কথা’র প্রযোজক, সমন পাঠাল ED
আর্থিক তছরুপের মামলায় ‘টয়লেট এক প্রেম কথা’র প্রযোজক প্রেরণা। 

৩১ কোটির আর্থিক তছরুপের মামলায় ‘টয়লেট এক প্রেম কথা’র প্রযোজক, সমন পাঠাল ED

  • বুধবার ইডির তরফে সমন যায় প্রেরণার কাছে। ৩১ কোটির আর্থিক দুর্নিতীর অভিযোগ আছে তাঁর নামে।

দ্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) ‘টয়লেট এক প্রম কথা’ প্রযোজক প্রেরণা আরোরার নামে আর্থিক প্রতারণার অভিযোগ আনল। ৩১ কোটির আর্থিক দুর্নিতীর অভিযোগ আছে তাঁর নামে। খিলাড়ি কুমারের ‘প্যাডমান’ ছবির প্রযোজনাও তিনিই করেছিলেন। 

বুধবার ইডির তরফে সমন যায় প্রেরণার কাছে। তবে তিনি হাজিরা দিতে পারেননি ইডি-র অফিসে। সেই জায়গায় যায় প্রেরণার আইনজীবী। এবং কিছুটা সময় চেয়ে নেন। ইডি-র অফিসে জানানো হয়েছে কাজের জন্য বাইরে আছেন প্রেরণা। 

২০১৮ সালে Economic Offences Wing গ্রেফতার করে প্রেরণাকে। তখন তিনি মোশন পিকচার প্রোডাকশন হাউজ, ক্রিআর্জ এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেডের পরিচালক ছিলেন। প্রযোজক বসু ভাগনানির ৩১.৬ কোটি টাকা তছরুপের অভিযোগে। আইপিসি-র ৪২০ (ঠকানো) ও ১২০ বি (অপরাধমূলক ষড়যন্ত্র) ধারায় তাঁর উপর অভিযোগ উঠেছিল। KriArj-এর সহ-প্রতিষ্ঠাতা অর্জুন এন কাপুর ও প্রতিমা আরোরা আর প্রেরণার নামে অভিযোগ ছিল বাসুকে ‘প্যাডম্যান’ ও ‘কেদারনাথ’ ছবিতে টাকা ঢালতে প্ররোচিত করার। 

সেই সময় বাসু ভাগনানিকে তাঁরা কথা দিয়েছিল ছবি মুক্তির পর প্রথম যে লাভের অঙ্ক আসবে তা দিয়ে মিটিয়ে দেওয়া হবে টাকা। এদিকে তাঁরা সেই অধিকার বিক্রি করে দেয় অন্য এক আর্থিক সংস্থাকে। প্রথমদিকে ব্যাপারটা ধামাচাপা দেওয়ার চেষ্টা করলেও বাসু ভাগনানিকে টাকা ফিরিয়ে দিতে ব্যর্থ হয়। যার ফলে ক্ষতি হয় ৩১.৬ কোটির। পূজা ফিল্মসের ভৈদিকর প্রযোজকের হয়ে EOW-র কাছে অভিযোগ জমা দেয়। 

 

বন্ধ করুন