বাংলা নিউজ > বায়োস্কোপ > 'সম্রাট পৃথ্বীরাজ' ব্যর্থ হলে কী করবেন? আগে থেকেই বলে রেখেছিলেন অক্ষয়
বক্স অফিসে ব্যর্থ 'সম্রাট পৃথ্বীরাজ'।

'সম্রাট পৃথ্বীরাজ' ব্যর্থ হলে কী করবেন? আগে থেকেই বলে রেখেছিলেন অক্ষয়

  • দর্শক এই ছবি গ্রহণ না করলে ফের ফিরে যাবেন বাণিজ্যিক ছবিতে। পরিচালককে এমন কথাই বলেছিলেন অভিনেতা। তবে কি ছবি নিয়ে সত্যিই পরীক্ষানিরীক্ষা বন্ধ করবেন অক্ষয়?

'সম্রাট পৃথ্বীরাজ' সফল না হলে ফিরে যাবেন পুরনো ফর্মুলায়। অভিনয় করবেন 'হাউজফুল', 'রাউডি রাঠৌর' ঘরানার ছবিতে। যে ছবি শুধুই বিনোদন দেবে। থাকবে না চর্চা। হবে না বিতর্ক। পরিচালক চন্দ্রশেখর দ্বিবেদীকে নাকি অতীতে এ কথাই বলেছিলেন অক্ষয় কুমার। সম্প্রতি এক সাক্ষাৎকারে জানালেন 'সম্রাট পৃথ্বীরাজ'-এর স্রষ্টা।

ভাবনার সঙ্গে মিলল না বাস্তব। বক্স অফিসে মুখ থুবড়ে পড়ল অক্ষয়ের সাম্প্রতিকতম ছবি। প্রথম সপ্তাহে ছবির ভাঁড়ারে এসেছে মাত্র ৬৫ কোটি টাকা। দু'শো কোটি খরচ করে তৈরী ঐতিহাসিক ঘরানার এই ছবি লাভের মুখ দেখল না শেষমেশ। হিসেব করলে দেখা যায়, এখনও পর্যন্ত বাজেটের অর্ধেক অর্থ তুলতেও ব্যর্থ অক্ষয়ের 'সম্রাট পৃথ্বীরাজ'।

দর্শক এই ছবি গ্রহণ না করলে ফের ফিরে যাবেন বাণিজ্যিক ছবিতে। পরিচালককে এমন কথাই বলেছিলেন অভিনেতা। তবে কি ছবি নিয়ে সত্যিই পরীক্ষানিরীক্ষা বন্ধ করবেন অক্ষয়? আর তাঁকে দেখা যাবে না বিষয়ভিত্তিক ছবিতে? এমনই নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে অনুরাগীমহলে।

পর্দায় সম্রাট পৃথ্বীরাজ চৌহনের বীরগাথা ফুটিয়ে তুলেছেন অক্ষয়। তাঁর বিপরীতে সঙ্ঘমিত্রার চরিত্রে অভিনয় করেন মানুষী চিল্লার। দীর্ঘ ১৫ বছর ধরে চলেছে ছবি নিয়ে গবেষণা। সমালোচকদের অনেকের দাবি, বাস্তবের সঙ্গে অনেক ক্ষেত্রেই মেলেনি এই ছবি। দেওয়া হয়েছে ভুল তথ্য।

অক্ষয়-মানুষীর পাশাপাশি এই ছবিতে দেখা গিয়েছে সঞ্জয় দত্ত, সোনু সুদ, মানব বীজের মতো অভিনেতাদের। অবিরাম প্রচার, নামী সব তারকা- সব থেকেও প্রতিযোগিতায় টিকল না 'সম্রাট পৃথ্বীরাজ'।

বন্ধ করুন