বাংলা নিউজ > বায়োস্কোপ > বক্স অফিসে হোঁচট খেল ‘সম্রাট পৃথ্বীরাজ’! চতুর্থ দিনে ভাঁড়ারে কত
বক্স অফিসে ডাহা ফেল ‘সম্রাট পৃথ্বীরাজ’!

বক্স অফিসে হোঁচট খেল ‘সম্রাট পৃথ্বীরাজ’! চতুর্থ দিনে ভাঁড়ারে কত

  • ৩ জুন প্রেক্ষাগৃহে এসেছে অক্ষয় এবং মানুষী চিল্লার অভিনীত এই ছবি। প্রথম দিনের কালেকশনই চিন্তায় ফেলেছিল নির্মাতাদের। শুক্রবার সারা ভারত জুড়ে ১০.৭০ কোটি টাকা ব্যবসা করেছে ‘সম্রাট পৃথ্বীরাজ’।

কী ভেবেছিলেন, আর কী হল!

বক্স অফিসে বিশেষ সাফল্য পেল না অক্ষয় কুমারের ‘সম্রাট পৃথ্বীরাজ’। এই ছবির যে ঘুরে দাঁড়ানোর আর অবকাশ নেই, ব্য়বসার অঙ্কের দিকে তাকালে তা-ও মালুম পড়ে।

৩ জুন প্রেক্ষাগৃহে এসেছে অক্ষয় এবং মানুষী চিল্লার অভিনীত এই ছবি। প্রথম দিনের কালেকশনই চিন্তায় ফেলেছিল নির্মাতাদের। শুক্রবার সারা ভারত জুড়ে ১০.৭০ কোটি টাকা ব্য়বসা করেছে ‘সম্রাট পৃথ্বীরাজ’। তার পর দিন সেই অঙ্ক গিয়ে দাঁড়ায় ১২.৬০ কোটিতে। রবিবার ১৬ কোটির কিছু বেশি এসেছে এই ছবির ভাঁড়ারে। চতুর্থ দিনে অর্থাৎ সোমবার মাত্র ৫ কোটি টাকার আয় করেছে চন্দ্রপ্রকাশ দ্বিবেদী পরিচালিত এই ছবি।

হিসেব করলে রবিবারের তুলনায় ৫৫ শতাংশ কম ব্য়বসা করেছে ‘সম্রাট পৃথ্বীরাজ’। চার দিনে সারা দেশে মাত্র ৪৪.৪০ কোটি টাকা আয় করেছে ঐতিহাসিক ঘরানার এই ছবি।

সম্রাট পৃথ্বীরাজ চৌহনের বীরগাথা ফুটিয়ে তোলা হয়েছে এই ছবিতে। ২০০৪ থেকে ২০১৯— ১৫ বছর ধরে এই ছবির চিত্রনাট্য় লিখেছেন চন্দ্রপ্রকাশ। চালিয়েছেন গবেষণা, পড়াশোনা। সমালোচকদের অনেকেই যদিও দাবি করেছেন, বাস্তবের সঙ্গে অনেক ক্ষেত্রেই মেলেনি এই ছবি। দেওয়া হয়েছে ভুল তথ্য়।

অক্ষয়-মানুষী ছাড়া এই ছবিতে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, সোনু সুদ, আশুতোষ রানা, মানব বীজ, সাক্ষী তানওয়ারের মতো অভিনেতারা। হিন্দির পাশাপাশি তামিল এবং তেলুগু ভাষাতেও মুক্তি পেয়েছে এই ছবি।

বন্ধ করুন