বাংলা নিউজ > বায়োস্কোপ > Sooryavanshi Box Office Collection: ১০ দিনেই বক্স অফিসে ১৫০ কোটির গণ্ডি পার ‘সূর্যবংশী’র, অক্ষয়-ক্যাটে বুঁদ দর্শক
আক্কি ম্যাজিকে হলমুখী দর্শক (REUTERS)
আক্কি ম্যাজিকে হলমুখী দর্শক (REUTERS)

Sooryavanshi Box Office Collection: ১০ দিনেই বক্স অফিসে ১৫০ কোটির গণ্ডি পার ‘সূর্যবংশী’র, অক্ষয়-ক্যাটে বুঁদ দর্শক

  • আক্কি ম্যাজিকে হলমুখী দর্শক। দিওয়ালিতে বড়সড় ধামাকা বক্স অফিসে। 

প্রায় দু-বছর ধরে আটকে ছিল ‘সূর্যবংশী’র মুক্তি। করোনার জেরে বার বার পিছিয়ে এই ছবির মুক্তির তারিখ। কিন্তু পরিচালক তথা ছবির সহ-প্রযোজক রোহিত শেট্টি স্পষ্ট জানিয়েছিলেন একমাত্র বড় পর্দাতেই মুক্তি পাবে এই ছবি। দেশের বেশিরভাগ রাজ্যে সেপ্টেম্বরে হল খুললেও তালাবন্ধই ছিল মহারাষ্ট্রের সিনেমা হল। তাই আরও অপেক্ষা বাড়ে টিম সূর্যবংশী'র। অবশেষে সব বাধা কাটিয়ে গত ৫ই নভেম্বর মুক্তি পেয়েছে অক্ষয়-ক্যাটরিনা জুটির এই ছবি। 

এক দশকেরও বেশি সময় পর রুপোলি পর্দায় আক্কি-ক্যাট জুটির ম্যাজিক দেখতে হলমুখী দর্শক। দেশের বক্স অফিসে মুক্তির প্রথম ১০ দিনেই ১৫০ কোটির গণ্ডি পার করে ফেলল এই ছবি। হল খোলা থাকলেও এখনও ১০০ শতাংশ দর্শক আসন ভরবার অনুমতি নেই, কোথাউ ৫০% আবার কোন রাজ্যে ৭০% দর্শক আসন ভরবার অনুমতি রয়েছে হল মালিক, মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষের। তাই এই কালেকশন নিঃসন্দেহে শোবিজ ইন্ডাস্ট্রির মরা গাঙে জোয়ার আনল। টিম সূর্যবংশী ছাড়াও হাসি ফুটল ডিস্ট্রিবিউটার, হল মালিক, মাল্টিপ্লেক্স চেনের কর্তাদের মুখে। 

সবচেয়ে বড়কথা হল বক্স অফিস ইন্ডিয়ার রিপোর্ট বলছে, মুক্তির পরের দ্বিতীয় রবিবার এই ছবির কালেকশন ৪০% বেড়েছে। গতকাল প্রায় ১৪ কোটি টাকা আয় করেছে এই ছবি। মুক্তির দ্বিতীয় সপ্তাহে ৩০ কোটির আয় নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। 

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানিয়েছে, রবিবার রাতে ১৫০ কোটির গণ্ডি পার করেছে সূর্যবংশী। প্রথম সপ্তাহে ১২০ কোটির গণ্ডি পার করা সূর্যবংশী দ্বিতীয় সপ্তাহান্তে মোট ৩০.৫৭ কোটি টাকা আয় করেছে, যার জেরে ১০ দিনে এই ছবির মোট কালেকশন দাঁড়াল ১৫১.২৩ কোটি টাকা। 

বিদেশের বক্স অফিসে এই ছবির কালেকশন ৫০ কোটি ছুঁইছুঁই। সব মিলিয়ে ইতিমধ্যেই ২০০ কোটির গণ্ডি পার করে ফেলেছে এই ছবি। রোহিত শেট্টির কপ ইউনিভার্সের চার নম্বর ছবি ‘সূর্যবংশী’। সিংঘম, সিম্বার পর এবার সূর্যবংশী। এই ছবিতে আক্কির সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন ‘সিংঘম’ অজয় এবং ‘সি্ম্বা’ রণবীর সিং-ও। এই ছবির শেষে স্পষ্ট ইঙ্গিত রয়েছে শীঘ্রই সিংঘম সিরিজের তিন নম্বর ছবি নিয়ে ফিরবেন রোহিত শেট্টি। 

 

বন্ধ করুন