বাংলা নিউজ > বায়োস্কোপ > শ্যুটিংয়ে ভুলবশত গুলি চালানোর ফলে মৃত সহকর্মী! মর্মাহত হলি তারকা অ্যালেক বল্ডউইন
'মিশন ইম্পসিবল' ছবির সহকর্মী টম ক্রুজের সঙ্গে অ্যালেক বল্ডউইন (বাঁ দিকে)। (ছবি সৌজন্যে - টুইটার)

শ্যুটিংয়ে ভুলবশত গুলি চালানোর ফলে মৃত সহকর্মী! মর্মাহত হলি তারকা অ্যালেক বল্ডউইন

  • 'রাস্ট' ছবির শ্যুটিং 'রাস্ট' ছবির শ্যুটিংয়ে লি তারকা অ্যালেক বল্ডউইনের চালানো নকল বন্দুকের থেকে আসল গুলি ছুটে শ্যুটিং ফ্লোরেই মৃত্যু হয়েছে সিনেম্যাটোগ্রাফার হ্যালাইনা হাটচিনস-এর!

অত্যন্ত ভেঙে পড়েছেন হলিউড অভিনেতা অ্যালেক বল্ডউইন। নিজেকে কিছুতেই ক্ষমা করতে পারছেন না তিনি। আসলে, 'রাস্ট' ছবির শ্যুটিংয়ের জোরকদমে 'রাস্ট' ছবির শ্যুটিংয়ে তাঁরই চালানো নকল বন্দুকের থেকে আসল গুলি ছুটে শ্যুটিং ফ্লোরেই মৃত্যু হয়েছে সিনেম্যাটোগ্রাফার হ্যালাইনা হাটচিনস-এর!

জোরকদমে চলছিল শ্যুটিং। এন্তার নকল গোলাগুলির আওয়াজ, পোড়া কার্তুজের গন্ধ, শিল্পীদের হাঁকডাকে সরগরম হয়েছিল নিউ মেক্সিকোতে বসা হলিউড ছবি 'রাস্ট' মুভির সেট। ছবির প্রধান নায়ক হিসেবে শ্যুট সারছিলেন 'মিশন ইম্পসিবল' ছবি খ্যাত অভিনেতা অ্যালেক বল্ডউইন। প্রায় সবকিছু চলছিল চিত্রনাট্য মেনে পরিকল্পনা অনুযায়ী। এমন সময় ঘটল বিপত্তি। অ্যালেক বল্ডউইন-এর হাতে নকল বন্দুক থেকে ছুটে এল আসল গুলি! যার আঘাতে প্রায় সঙ্গে সঙ্গেই মৃত্যু হয়েছে ছবির মুখ্য চিত্রগ্রাহক হ্যালাইনা হাটচিনস। গুরুতর আহত হয়েছেন 'রাস্ট' ছবির পরিচালক জোয়েল সৌজা।

'রাস্ট' ছবির শ্যুটিংয়ের সেই দুর্ঘটনাস্থল। (ছবি সৌজন্যে - রয়টার্স)

দুর্ঘটনার কিছুক্ষণের মধ্যেই বছর আটচল্লিশের হ্যালাইনা হাটচিনসকে উড়িয়ে নিয়ে ইউনিভার্সিটি অফ নিউ মেক্সিকো হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। অন্যদিকে, ছবির পরিচালককে নিয়ে যাওয়া হয় ক্রাইসটাস সেন্ট ভিনসেন্টের স্থানীয় হাসপাতালে। অবশ্য এইমুহূর্তে তিনি আগের থেকে অনেকটাই সুস্থ। হাসপাতাল থেকেও ছাড়াও পেয়ে গেছেন তিনি। এ  খবর টুইট করে জানিয়েছেন 'রাস্ট' ছবির অভিনেতা ফ্রান্সেস ফিশার।

অ্যালেক বল্ডউইন জানিয়েছেন এই ঘটনার তদন্তে পুলিশকে সম্পূর্ণ সহযোগিতা করবেন তিনি। টুইট করে লিখেছেন গোটা ঘটনায় তিনি এককথায় 'শকড'। এবং অবশ্যই মর্মাহত। তাঁর স্বামী এবং পরিবারের সঙ্গে নিবিড় ভাবে যোগাযোগ রয়েছে আমার। হেলিনার স্বামী, পুত্র ও তাঁকে যাঁরা ভালবাসতেন, তাঁদের জন্য আমি শোকাহত'।

নিউ মেক্সিকোর হুয়ান রিওজ-এর সান্টা ফে কাউন্টি অঞ্চলে জোরদার চলছিল 'রাস্ট' ছবির শ্যুটিং। শ্যুটিংয়ের মাঝে আকস্মিক এই দুর্ঘটনার জেরে বর্তমানে স্বাভাবিকভাবেই বন্ধ রয়েছে এই ছবির সমস্ত রকমের কাজ। সান্টা ফে কাউন্টির শেরিফের অফিসের তরফে জানানো হয়েছে ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। এখনও পর্যন্ত কারও নাম অভিযোগ দায়ের করা হয়নি বলেই খবর। বর্তমানে তদন্তকারীরা অফিসাররা সরেজমিনে তদন্ত চালাচ্ছেন ঠিক কী ধরণের অস্ত্র ব্যবহৃত করা হচ্ছিল ওই ছবির সেটে, তা জানার ব্যাপারে। পাশাপাশি ঐসব অস্ত্র দেখভালের দায়িত্ব কাদের দেওয়া হয়েছিল সেই বিষয়েও খোঁজ চালাচ্ছেন তাঁরা।