বাংলা নিউজ > বায়োস্কোপ > Alia Bhatt on sexism: ‘তোমার ব্রা বিছানায় কেন? এ কথা শুনলেই মেজাজ হারাই',সেক্সিজম নিয়ে বিস্ফোরক আলিয়া
আলিয়া ভাট 

Alia Bhatt on sexism: ‘তোমার ব্রা বিছানায় কেন? এ কথা শুনলেই মেজাজ হারাই',সেক্সিজম নিয়ে বিস্ফোরক আলিয়া

  • ‘ক্যাজুয়াল সেক্সিজম’-এর শিকার হয়েছেন আলিয়া ভাটও। ভারতীয় সমাজে নারী-পুরুষ ভেদাভেদ নিয়ে সরব হলেন রণবীর ঘরণী। 

নারী-পুরুষের সমানাধিকার নিয়ে সোশ্যাল মিডিয়ায় আন্দোলন যতই জারি থাকুক না কেন, সেক্সিজম আজও ভারতীয় সমাজের রন্ধ্রে রন্ধ্রে বর্তমান। নারী-পুরুষের এই বৈষম্য নিয়ে এবার সরব হলেন বলিউডের ‘পটাকা গুড্ডি’ আলিয়া ভাট। ‘ক্যাজুয়াল সেক্সিজম’-এর শিকার হয়েছেন আলিয়াও। তবে শুরুতে এই বিষয়টি নিজেই বুঝতে পারেননি অভিনেত্রী, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এই বিষয়গুলি নিয়ে সচেতন হয়েছেন রণবীর ঘরণী। মেয়েদের নিজেদের অন্তর্বাস ঢেকে রাখতে হবে, অথচ পুরুষরা চাইলেই আন্ডারওয়ার শো-অফ করতে পারেন- এই দ্বিচারিতা সহ্য হয় না আলিয়ার।

আগামিতে আলিয়াকে দেখা যাবে ‘ডার্লিংস’-এ। এই ডার্ক কমেডিতে একদম অন্যরকম চরিত্রে রয়েছেন আলিয়া। স্বামীর হাতে অত্যাচারিত হতে হতে একদিন ধৈর্য্যের বাঁধ ভাঙবে ‘বদ্রুন্নেসা’ আলিয়ার। এরপরই মায়ের সঙ্গে হাত মিলিয়ে স্বামী হামজা (বিজয় ভর্মা)-কে কিডন্যাপ করবে সে। এরপর শুরু হবে প্রতিশোধের খেলা। আলিয়ার কথায়, আমাদের সমাজে মেয়েদের সবকিছুর সঙ্গে মানিয়ে নেওয়ার শিক্ষা দেওয়া হয়- তা অনুচিত। 

'ক্যাজুয়াল সেক্সিজম'-এর শিকার হয়েছেন আলিয়া? প্রশ্নের জবাবে অভিনেত্রী বলেন, একটা সময় তিনি এর সম্মুখীন হয়েছেন। আলিয়া বলেন, ‘এখন সে সব কথা মনে পড়লে ভাবি হে ভগবান ওটা সেক্সিট মন্তব্য ছিল। অথবা ওই কথটা সম্পূর্ণ নারী-বিদ্বেষী ছিল। তাই এইসব ব্যাপার নিয়ে আমি আজকাল খুব সংবেদনশীল। আমার বন্ধুরা তো বলে তুই কথায় কথায় এমন মেজাজ হারাস কেন?’ 

ঠিক কোন কথায় রেগে যান আলিয়া? তাঁর কথায়, ‘তোমার ব্রা-টা বিছানায় পড়ে কেন? ওটা লুকিয়ে ফেলো। এমন কথা কেন শুনব? ওটা একটা কাপড়ের টুকরো, সেটা লুকোবো কেন? তুমি নিজের আন্ডারওয়ার দেখাচ্ছো আমি কিছু বলছি? তাহলে আমি কেন ব্রা যেখানে খুশি রাখতে পারব না? মেয়েদের অনেক জিনিস লুকিয়ে রাখতে হয়- এটা স্বাভাবিক নয়'। 

আগামী ৫ই অগস্ট নেটফ্লিক্সে মুক্তি পেতে চলেছে ‘ডার্লিংস’। এই ছবিতে অভিনেত্রীর পাশাপাশি যৌথ প্রযোজকের ভূমিকাতেও রয়েছেন মহেশ ভাট কন্যা। 

বন্ধ করুন