বাড়ি > বায়োস্কোপ > ছেলে-মেয়েরা অভিনয় করতে চাইলে কী করবেন- নেপোটিজম বিরোধীদের প্রশ্ন আলিয়ার মা সোনি রাজদানের
 আলিয়া ও সোনি রাজদান
 আলিয়া ও সোনি রাজদান

ছেলে-মেয়েরা অভিনয় করতে চাইলে কী করবেন- নেপোটিজম বিরোধীদের প্রশ্ন আলিয়ার মা সোনি রাজদানের

হানসাল মেহতার সঙ্গে টুইটারে এই নিয়ে আলোচনা হয় সোনি রাজদানের। 

 সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর নেপোটিজম নিয়ে যে বিতর্ক শুরু হয়েছে, তাতে সবচেয়ে বেশি যারা টার্গেট হচ্ছেন, তাদের অন্যতম হল আলিয়া ভাট। কীভাবে আলিয়ার গালিবয় অন্যান্য ছবিদের টপকে পুরস্কার জিতল, সেই কথাও তুলছেন অনেকে। এবার আলিয়ার পাশে এসে দাঁড়ালেন তাঁর মা সোনি রাজদান। যারা বলিউডে বৈষম্যমূলক আচরণ নিয়ে আওয়াজ ওঠাচ্ছেন, তাদের উদ্দেশে শক্ত প্রশ্নও ছুঁড়ে দিয়েছেন তিনি। 

চিত্র পরিচালক হানসাল মেহতা টুইটারে বলেন যে এই নেপোটিজম বিতর্কের ব্যাপ্তিটি একটু বাড়ানো দরকার। তিনি বলেন যে এটা ঠিক যে তাঁর ছেলে সুবিধা পেয়েছে। কিন্তু এটাও ঠিক সে প্রতিভাবান, শৃঙ্খলাবদ্ধ, কর্মঠ ও একই রকম ভাবনা চিন্তা করে। সেই কারণেই তাঁকে নিজের ছবিতে নেন বলে জানান হানসাল। 

হানসালের মতে মেধাই প্রধান বিবেচ্য, পরিবারতন্ত্র নয়। তিনি বলেন যে তাঁর ছেলের ক্যারিয়ার থাকবে যদি সে ভালো কাজ করে। ছেলের জীবনে তাঁর ছায়া সবচেয়ে বড় আশীর্বাদ ও একই সঙ্গে অভিশাপ, সেই কথাও বলেন হানসাল। 

এই কথার সূত্র ধরেই হানসালকে টুইট করেন সোনি রাজদান। তিনি বলেন যে স্টার কিডদের থেকে প্রত্যাশা অনেক বেশি থাকে জনতা। যারা নিজেদের জোরে ইন্ডাস্ট্রিতে উঠেছেন, তাদের জন্য সোনি রাজদান বলেন যে একদিন তো আপনাদের ও ছেলে মেয়ে হবে। তারা যদি সিনেমায় আসতে চায়, তাদের কী বাধা দেবেন আপনারা?

প্রত্যুত্তরে হানসাল মেহতা বলেন যে এই বিতর্কটি এখন কিছু লোককে আক্রমণ করার পন্থা হয়ে দাঁড়িয়েছে। কোনও সংস্কারের জন্য নয়। নেপোটিজমের আগে এই হিপোক্রিসিকে শেষ করা উচিত বলেই মনে করেন তিনি। হানসালের মতে যারা এই সুযোগে লোকজনদের বুলি করছে, তাদেরকে চিহ্নিত করা উচিত। যারা প্রতিভাবান, তাদেরকে অকারণে টার্গেট না করে যারা দোষ চাপাচ্ছে, তাদেরকে চিহ্নিত করতে বলেন তিনি। 

 

বন্ধ করুন