বাংলা নিউজ > বায়োস্কোপ > আজ মহেশ ভাটের জন্মদিন: ‘তুমি ভালো মানুষ, অন্য কিছু বিশ্বাস করি না’, লিখলেন আলিয়া
বাবার জন্য খোলা চিঠি আলিয়ার (ছবি-টুইটার)
বাবার জন্য খোলা চিঠি আলিয়ার (ছবি-টুইটার)

আজ মহেশ ভাটের জন্মদিন: ‘তুমি ভালো মানুষ, অন্য কিছু বিশ্বাস করি না’, লিখলেন আলিয়া

  • এদিন মহেশ ভাটকে মুফাসার সঙ্গে তুলনা করলেন আলিয়া। সড়ক ২ পরিচালককে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন স্ত্রী সোনি রাজদানও। 

আজ পরিচালক মহেশ ভাটের ৭২ তম জন্মদিন। সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলায় বিতর্কের কেন্দ্রবিন্দুতে থেকেছেন মহেশ ভাট। সুশান্ত মামলার মূল অভিযুক্ত রিয়া চক্রবর্তীর মেন্টর মহেশ ভাট- সেকথা সর্বজনবিদিত। এমনকি রিয়া-মহেশের বেশ কিছু ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ চ্যাটও ফাঁস হয়ে গিয়েছে সংবাদমাধ্যমে, যা নিয়ে কম হইচই হয়নি টুইটার-ফেসবুকে। অভিযোগের দায়ে জর্জরিত মহেশ ভাটের কামব্যাক ছবি সড়ক-২ মুখ থুবড়ে পড়েছে ডিজিট্যাল প্ল্যাটফর্মে। এরই মাঝে মহেশ ভাটের জন্মদিনে বাবার সমর্থনে খোলা চিঠি লিখলেন আলিয়া ভাট। 

এদিন আলিয়া ইনস্টাগ্রামে মহেশ ভাটকে নিজের 'মুফাসা' বলে উল্লেখ করেন আলিয়া। আর বাবার জন্য লেখা আবেগঘন বার্তায় দুটো ছবি জুড়ে দেন ‘কলঙ্ক’ নায়িকা। একটিতে দেখা যায় চারকোলের স্কেচ- যেখানে সিম্বার বাবা মুফাসাকে আদরে ভরিয়ে দিচ্ছে একটি ছোট্ট মেয়ে। তবে এটি কার আঁকা তা নিয়ে খোলসা করেননি আলিয়া। অপর ছবিতে মেয়েবেলার একটি মিষ্টি ছবি পোস্ট করেন অভিনেত্রী। যেখানে মহেশ ভাট দুটো শক্ত করে ধরে রয়েছেন ‘গোলুমোলু’ আলিয়া ভাটকে। 

আলিয়া বাবার উদ্দেশে লেখেন- 'আমার খুব বেশি কিছু বা খুব গভীর কিছু আজ বলবার নেই.. আমাদের এই বছরের সময়টা খুব সমৃদ্ধ একটা ক্যাপশনে ধরানোর জন্য.. তবে আমি একটা কথা বলতে চাই…একটা কথা আমাদের দুজনের প্রিয় ফিল্ম থেকে…

'নিজের মনের ভীতর দেখ, তুমি আরও বেশি কিছু অর্জন করতে পারবে যা করেছো তার চেয়ে… মনে রেখো তুমি আসলে কে.. সবসময় মনে রেখ!

শুভ জন্মদিন আমার মুফাসা.. তুমি ভালো মানুষ! কোনওদিন অন্যকিছু বিশ্বাস করিনি'।

‘সুইটহার্ট’ মহেশ ভাটের জন্য ইনস্টাগ্রামে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পোস্ট করেন দ্বিতীয় স্ত্রী সোনি রাজদানও।

মহেশ ভাটের প্রথম পক্ষের কন্যা পূজাও এদিন বাবাকে জন্মদিনের শুভেচ্ছা জানান। ইনস্টাগ্রামে লেখেন- ‘তুমি আমার নাম পূজা রাখলেও, এটা শিখিয়েছো সহজ-সরল জীবনের জন্য কোনওদিন প্রার্থনা না করতে’।

সারাংশ, আশিকী, দিল হ্যায় কে মানতা নেহি, ড্যাডি-র মতো অজস্র হিট ছবি নব্বইয়ের দশকে দর্শকদের উপহার দিয়েছেন পরিচালক মহেশ ভাট। ২১ বছর পরিচালনা থেকে দূরে থাকলেও প্রযোজন ও চিত্রনাট্য লেখার কাজ চালিয়ে গিয়েছেন মহেশ ভাট। এদিন সোনি রাজদানের ইনস্টাগ্রাম পোস্টের কমেন্ট বক্সে বর্ষীয়ান পরিচালককে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন দিয়া মির্জা, আহানা কুমরা, মণীশা কৈরালা, নীনা গুপ্তারা। জুলাই মাসের শেষ থেকে সোশ্যাল মিডিয়া থেকে গায়েব রয়েছেন মহেশ ভাট। 

বন্ধ করুন