বাংলা নিউজ > বায়োস্কোপ > Aparajito: অপরাজিত-র ৭৫ দিন পূর্তি উদযাপন ঘিরে প্রযোজকের সঙ্গে মতবিরোধ,ক্ষুব্ধ পরিচালক অনীক
অপরাজিত নিয়ে বিরোধ প্রযোজক-পরিচালকের!

Aparajito: অপরাজিত-র ৭৫ দিন পূর্তি উদযাপন ঘিরে প্রযোজকের সঙ্গে মতবিরোধ,ক্ষুব্ধ পরিচালক অনীক

  • হইচই করে পালিত হল ‘অপরাজিত’র ৭৫ দিন সেলিব্রেশন। যদিও হাজির ছিলেন না পরিচালক অনীক দত্ত, তাঁর কথায় তিনি নাকি ফেসবুক মারফত জানতে পারেন সেলিব্রেশনের ব্য়াপারে!

শুরু থেকেই বিতর্ক জাপটে রয়েছে ‘অপরাজিত’কে। প্রথমে নন্দনে হল না পাওয়ার জেরে সংবাদ শিরোনামে উঠে এসেছিল পরিচালক অনীক দত্তের এই ছবি। তবে সেই বিতর্কের আঁচ কোনওপ্রভাব ফেলেনি ছবির বক্স অফিস কালেকশনে। ভালো ছবি দেখতে বাঙালি দর্শক ভিড় জমায় তা প্রমাণ করে দিয়েছে জিতু কমল, সায়নী ঘোষ অভিনীত এই ছবি। দেখতে দেখতে বক্স অফিসে ৭৫ দিন পূর্ণ করে ফেলেছে এই ছবি। যা আজকের দিনে বিরাট পাওনা। করোনা পরবর্তী সময়ে সবচেয়ে হিট বাংলা ছবি ‘অপরাজিত’।

একটানা এতদিন হলে কোনও ছবি চলছে, তাই ৭৫ দিন পূর্তি ধুমধাম করে উদযাপন করা হবে এটাই স্বাভাবিক। তবে সেই সেলিব্রেশন ঘিরে প্রযোজক ফিরদৌল হাসানের সঙ্গে মতবিরোধ পরিচারকের। ৭৫ দিনের মাইলফলক ছোঁয়ায় অপরাজিত-র স্পেশ্যাল স্ক্রিনিং-এর আয়োজন করা হয়েছিল আর্ট একর মিউজিয়াম অ্যান্ড ইন্টারন্যাশন্যাল সেন্টার ফর ক্রিয়েটিভিটি'তে। যদিও এই উদযাপনে শামিল ছিলেন না পরিচালক অনীক দত্ত এবং ছবির মুখ্য অভিনেতা জিতু কমল। আসলে এই মুহূর্তে সপরিবারে ইউরোপে ছুটি কাটাচ্ছেন পরিচালক, তাই তাঁর অনুপস্থিতিটা স্বাভাবিক। তবে আচমকাই ফেসবুকে বিস্ফোরণ অনীকের।

কী লিখেছেন তিনি? ‘আমি অপরাজিত টিমের একজনের সোশ্যাল মিডিয়া পোস্ট থেকে দেখতে পেলাম অপরাজিত ছবির ৭৫ তম দিনের সেলিব্রেশন হল। এতে আমার কোনও আপত্তি নেই তবে আমি এর সঙ্গে কোনওভাবে জড়িত নই। পাশাপাশি আমার ঘোরতর আপত্তি রয়েছে সেই মানুষটির সঙ্গে কোনওরকম অ্যাসোশিয়েশনের যাঁকে ওখানে সম্মানিত করা হয়েছে।’ পোস্টে কারুর নাম উল্লেখ করেননি অনীক। তবে বাম ঘনিষ্ঠ এই পরিচালক যে খোঁচা দিয়েছেন তৃণমূল ঘনিষ্ঠ শিল্পী শুভাপ্রসন্নকে তা বুঝতে অসুবিধা হওয়ার নয়। আসলে যে সেন্টারে আয়োজন করা হয়েছিল এই সেলিব্রেশন ওই জায়গাটি শিল্পী শুভাপ্রসন্নর। পাশাপাশি তাঁকে সম্মানও জানানো হয় ‘অপরাজিত’র টিমের তরফে।

ছুটির মেজাজে থাকা পরিচালক ফেসবুকে লেখা স্টেটাসের বাইরে কোনওরকম মন্তব্য করতে চাননি। তবে প্রযোজক ফিরদাসৌল হাসান মুখ খুলেছেন। তিনি স্পষ্ট জানান, পুরোটাই অনীক দত্তের ব্যক্তিগত মতামত। অপারিজতর ৭৫ দিন সেলিব্রেশন সম্পর্কে সবটাই পরিচালক জানতেন। তিনি যোগ করেন, ‘অপরাজিত নয় আমার আগের ১১টি ছবির স্ক্রিনিংই হয়েছে সেখানে। এমনকী অনীক দত্তের ‘মেঘনাদবধ রহস্যে’-ও স্ক্রিনিং হয়েছিল সেবার অনীকও উপস্থিত ছিলেন।’

 

 

বন্ধ করুন