বাংলা নিউজ > বায়োস্কোপ > অমিত কুমারের পিতৃতর্পণ; আসছে কিশোর কুমারের বায়োপিক
বড় ছেলে অমিত কুমারের নির্দেশেই তৈরি হতে চলেছে কিশোর কুমারের বায়োপিক। ( ছবি সৌজন্যে - ইউটিউব)
বড় ছেলে অমিত কুমারের নির্দেশেই তৈরি হতে চলেছে কিশোর কুমারের বায়োপিক। ( ছবি সৌজন্যে - ইউটিউব)

অমিত কুমারের পিতৃতর্পণ; আসছে কিশোর কুমারের বায়োপিক

  • কিশোরকুমারের বায়োপিক তৈরি করতে চলেছেন তাঁর বড় ছেলে অমিত কুমার। ঘোষণা স্বয়ং কিশোর-পুত্রের। এই বায়োপিকের পরিচালনা ও প্রযোজনা দুইই সামলাবেন কিশোরের স্ত্রী ও তাঁর পরিবার।

পুরো নামটাও উচ্চারণ করার প্রয়োজন পড়ে না। শুধু 'কিশোর' বললেই যথেষ্ট। মৃত্যুর এত বছর পরেও যাঁর গানে আজও বুঁদ বিশ্বের সর্বপ্রান্তের সঙ্গীতপিপাসু মানুষ, সেই বলিউডের সর্বকালের সেরা গায়ক কিশোরকুমারের বায়োপিক তৈরি করতে চলেছেন তাঁর বড় ছেলে অমিত কুমার। কিছুদিন আগেই পেরিয়েছে কিশোরের ৯২তম জন্মবার্ষিকী। সেদিনই ইঙ্গিত দিয়েছিলেন বাবার উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন হিসেবে তাঁর অগণিত ভক্তদের সামনে বড়সড় 'চমক' আনতে চলেছেন তিনি।

জানা গেল বলিউডের এই কিংবদন্তি গায়কের বায়োপিক তৈরির সম্পূর্ণ দায়িত্ব নিজেদের কাঁধেই তুলে নিয়েছেন গঙ্গোপাধ্যায় পরিবার। কিশোরের স্ত্রী লীনা চন্দ্রভরকর, অমিত কুমারের নির্দেশনায় ও পরিচালনায় তৈরি হবে এই বায়োপিক। প্রসঙ্গত, গত বেশ কয়েক বছর ধরে একাধিক বলি-পরিচালকেরা কিশোরের বায়োপিক তৈরি করবেন বলে জল্পনা শোনা গেছিল। সুজিত সরকার এবং অনুরাগ বসু তো রীতিমতো কোমর বেঁধে লেগে পড়েছিলেন কিশোরকুমারের বায়োপিক তৈরির প্রস্তুতিতে। রণবীর কাপুরও একাধিকবার সাক্ষাৎকারে জানিয়েছিলেন অনুরাগের পরিচালনায় পর্দায় কিশোর সাজতে রাজি তিনি। তবে ব্যাপারটা সময়সাপেক্ষ। হাতে জমে থাকা ছবি সামলে নিয়ে এই কাজে হাত দেবেন তিনি। তবে শেষপর্যন্ত কিছুই হয়নি।

এ প্রসঙ্গে অমিত কুমার জানিয়েছেন প্রথম থেকেই তাঁদের ইচ্ছে ছিল এই বায়োপিক যেন তাঁরাই তৈরি করেন। কিশোর-পুত্রের যুক্তি, 'অংকে নিজের পরিবারের থেকে ভালো আর কে চিনবে?' তবে ছবির গল্প ও চিত্রনাট্য মাজাঘষা করতেই যে বছরখানেক লাগবে সে ব্যাপারে এখনই জানিয়ে দিয়েছেন অমিত। আপাতত কিশোরকে নিয়ে তাঁর পরিবারের সদস্যদের নানান সাক্ষাৎকারের অংশ শুট করা শুরু হবে। সেইসব সাক্ষাৎকারের কিছু অংশ থাকবে ছবিতে বাকিটুকু কাজে আসবে ছবির চিত্রনাট্য লেখার ব্যাপারে।

 

বন্ধ করুন