বাড়ি > বায়োস্কোপ > ৩টি বিমানে ৫০০ জন পরিযায়ী শ্রমিককে বারাণসী পাঠাচ্ছেন অমিতাভ বচ্চন
৫০০ জন পরিযায়ীকে ঘরে ফেরাচ্ছেন অমিতাভ  (AFP)
৫০০ জন পরিযায়ীকে ঘরে ফেরাচ্ছেন অমিতাভ  (AFP)

৩টি বিমানে ৫০০ জন পরিযায়ী শ্রমিককে বারাণসী পাঠাচ্ছেন অমিতাভ বচ্চন

  • এর আগে উত্তরপ্রদেশের ২৭৫ জন পরিযায়ী শ্রমিকের বাড়ি ফেরবার জন্য ১০ টি বাসেরও ব্যবস্থা করেছিলেন অমিতাভ বচ্চন। 

পরিযায়ী শ্রমিকদের নিরাপদে ঘরে ফেরাতে সবরকম প্রচেষ্টা চালাচ্ছে বলিউড তারকারা। সোনু সুদ এই বিষয় অগ্রণী ভূমিকা নিয়েছেন,তবে পিছিয়ে নেই স্বরা ভাস্কর, অমিতাভ বচ্চনরাও। খবর বারাণসীর ৫০০ জন পরিযায়ী শ্রমিককে ঘরে ফেরাতে তিনটি বিমানের ব্যবস্থা করেছেন অমিতাভ বচ্চন। এর আগে সড়কপথে উত্তরপ্রদেশের নানান এলাকায় পরিযায়ীদের ফিরিয়েছেন বিগ বি। 

মিড ডে রিপোর্ট বলছে, অমিতাভ চান না এই খবরটি বাইরে আসুক,সেই কারণে খুব গোপনীয়তা বজায় রেখে গোটা বিষয়টি ব্যবস্থা করা হয়েছে।পরিযায়ীদের দুর্দশা থেকে স্থির থাকতে পারছেন না তারকা,তাই এই সিদ্ধান্ত শাহেনশার। সূত্র আরও জানিয়েছেন ইন্ডিগো এয়ারলাইনসের একটি বিমানে বুধবার সকালে বারাণসীর উদ্দেশ্যে রওনা দিয়েছে ১৮০জন পরিযায়ী।প্রথমে ঠিক ছিল ট্রেনে করে এই পরিযায়ীদের ফেরানো হবে,তবে সময়মতো ব্যবস্থা না করা যাওয়ায়,বিমানে করেই তাঁদের ঘরে ফেরানোর ব্যবস্থা করেন অমিতাভ বচ্চন। 

শুধু বারাণসী নয়, পশ্চিমবঙ্গ,বিহার,তামিলনাড়ু এবং আরও বেশকিছু রাজ্যের পরিযায়ীদের ঘরে ফেরাতে বেশ কয়েকটি বিমানের ব্যবস্থা করছেন অমিতাভ বচ্চন। 

এর আগে গত ৩০ মে উত্তরপ্রদেশের কয়েকশো পরিযায়ী শ্রমিকের জন্য ১০টি বাসের ব্যবস্থা করেছিলেন শাহেনশা।মুম্বইয়ের হাজি আলি দরগা থেকে সেই বাসগুলি রওনা দেয় উত্তরপ্রদেশের উদ্দেশ্যে। প্রায় ২৭৫ জন শ্রমিককে বাসের করে ঘরে ফিরিয়েছেন বিগ বি। বাসগুলি তাঁদের পৌঁছে দেবে বেনারস,এলাহাবাদ,গোরক্ষপুর,লখনউয়ের মতো শহরে।এছাড়াও  করোনাভাইরাসের জেরে তালাবন্ধ বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির এক লক্ষ দিনমজুর পরিবারের মাসিক রেশনেরও দায়িত্ব নিয়েছেন অমিতাভ বচ্চন।

বন্ধ করুন