বাংলা নিউজ > বায়োস্কোপ > Amitabh Bachchan: 'ও চোখ খুলেছিল, তার পর...', রাজুর জ্ঞান ফেরাতে ভয়েস মেসেজ পাঠিয়েছিলেন অমিতাভ
রাজুর স্মৃতিচারণে অমিতাভ।

Amitabh Bachchan: 'ও চোখ খুলেছিল, তার পর...', রাজুর জ্ঞান ফেরাতে ভয়েস মেসেজ পাঠিয়েছিলেন অমিতাভ

রাজুর জন্য তাঁর পরিবারকে ভয়েস মেসেজটি পাঠিয়েছিলেন অমিতাভ। রাজুকে জাগিয়ে তুলতে কাজে লাগানো হয়েছিল তাঁর প্রিয় অভিনেতার কণ্ঠস্বরকে।

অমিতাভ বচ্চনের ভক্ত ছিলেন। মাঝেমধ্যে মঞ্চে তাঁকে 'নকল'ও করতেন। রাজু শ্রীবাস্তবের কর্মকাণ্ড এক সময় 'বিগ বি'-র মুখেও হাসি ফুটিয়েছিল। এ হেন শিল্পী দীর্ঘ দিন ধরে শয্যাশায়ী ছিলেন। যাঁর কথায় হাসির রোল উঠত, সেই মানুষটাই কথা বলতে পারছিলেন না আর। অনুরাগীর দ্রুত আরোগ্য কামনা করেছিলেন অমিতাভ বচ্চন। তাঁকে জাগিয়ে তোলার চেষ্টাতেও ত্রুটি রাখেননি। সম্প্রতি নিজের ব্লগে এমনটাই জানিয়েছেন তিনি।

রাজুর জন্য তাঁর পরিবারকে ভয়েস মেসেজটি পাঠিয়েছিলেন অমিতাভ। রাজুকে জাগিয়ে তুলতে কাজে লাগানো হয়েছিল তাঁর প্রিয় অভিনেতার কণ্ঠস্বরকে। কী বলেছিলেন অমিতাভ? জানা গিয়েছেন, রাজুকে জেগে ওঠার সাহস জুগিয়েছিলেন অমিতাভ। ফের তাঁকে সকলের মুখে হাসি ফোটানোর কথা বলেছিলেন।

ব্লগে অমিতাভ লেখেন, 'ওঁরা আমায় বলেছিলেন, একটা ভয়েস মেসেজ পাঠাতে। সেটি শুনলে হয়তো ওঁর চেতনা ফিরত। আমি পাঠিয়েছিলাম। ওঁরা সেটা চালিয়ে শোনান। ওঁর কানের কাছে বাজানো হয়। উনি এক মুহূর্তের জন্য চোখ খোলেন। তার পরে আবার জ্ঞান হারান।'

নিজস্ব ঢঙে কৌতুক পরিবেশন করার কারণে রাজু শ্রীবাস্তব জনপ্রিয় হয়েছিলেন দেশের সাধারণ মানুষের মধ্যে। টেলিভিশনের জনপ্রিয় একটি কমেডি শো থেকে তাঁর যাত্রা শুরু। এর পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক সফল ছবিতেও দেখা মিলেছিল তাঁর।

(আরও পড়ুন: অলবিদা ‘গজধর ভাইয়া’! দিল্লিতে পঞ্চভূতে লীন রাজু শ্রীবাস্তব,বাঁধ মানল না চোখের জল)

১০ অগস্ট জিমে শরীরচর্চা করার সময়ে হৃদরোগে আক্রান্ত হন রাজু। তখনই তড়িঘড়ি তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে কখনও কখনও তিনি চিকিৎসায় সাড়া দিয়েছিলেন। আশার আলো দেখেছিল তাঁর পরিবার। কিন্তু শেষ পর্যন্ত সব চেষ্টা বিফল করে দিয়ে চলে গেলেন তিনি।

বন্ধ করুন