বাংলা নিউজ > বায়োস্কোপ > 'চেহরে'-তে অভিনয়ের পারিশ্রমিক হিসেবে একটা টাকাও নেননি অমিতাভ! জানেন কেন?
'চেহরে'-এর একটি দৃশ্যে অমিতাভ বচ্চন। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
'চেহরে'-এর একটি দৃশ্যে অমিতাভ বচ্চন। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

'চেহরে'-তে অভিনয়ের পারিশ্রমিক হিসেবে একটা টাকাও নেননি অমিতাভ! জানেন কেন?

  • আগামী শুক্রবার বড়পর্দায় মুক্তি পাচ্ছে অমিতাভ বচ্চন অভিনীত 'চেহরে'।তবে জানেন কি সিনেমায় মূল চরিত্রে অমিতাভ অভিনয় করলেও, পারিশ্ৰমিক হিসেবে একটি টাকাও তিনি নেননি প্রযোজকের থেকে!

আগামী শুক্রবার বড়পর্দায় মুক্তি পাচ্ছে অমিতাভ বচ্চন অভিনীত 'চেহরে'। বহুদিন আগেই মুক্তি পাওয়ার তারিখ ঠিক করা হলেও করোনা অতিমারী ও বিভিন্ন সমস্যার কারণে একাধিকবার পিছিয়েছে ছবি মুক্তির তারিখ। ছবিতে অমিতাভ ছাড়াও রয়েছেন ইমরান হাশমি, অন্নু কাপুর, রঘুবীর যাদব, রিয়া চক্রবর্তী এর মতো অভিনেতা-অভিনেত্রীরা। তবে জানেন কি সিনেমায় মূল চরিত্রে অমিতাভ অভিনয় করলেও, পাৰিশ্ৰমিক হিসেবে একটি টাকাও তিনি নেননি প্রযোজকের থেকে! জানেন কেন?

সম্প্রতি, 'পিপিং মুন'-কে দেওয়া এক সাক্ষাৎকারে নিজেই এই প্রসঙ্গ তুলেছেন ছবির প্রযোজক আনন্দ পন্ডিত। তিনি জানিয়েছেন 'চেহরে'-এর গল্প শুনে অমিতাভের এতটাই ভালো লেগেছিল যে তিনি তৎক্ষণাৎ এই ছবিতে কাজ করার জন্য রাজি হয়ে গেছিলেন। পাশাপাশি পারিশ্রমিক হিসেবে একটি টাকাও এই ছবির জন্য নেননি তিনি। শুধু তাই নয়, 'চেহরে'-এর বিদেশী লোকেশনে পৌঁছনোর জন্য নিজের পকেটের টাকা খরচ করে বিমানে করে উড়ে গেছিলেন 'বিগ বি'। একেবারে বিরাট প্রযোজনা সংস্থার সঙ্গে কিংবা মোটা অঙ্কের পারিশ্রমিক নিয়ে কোনও ছবিতে যেভাবে কাজ করেন অমিতাভ, বিনা পারিশ্রমিকে এই ছবিতেও ঠিক সেই একই পেঅশাদারিত্ব নিয়ে টানা কাজ করে গেছেন তিনি। সামান্য থেমে 'চেহরে'-এর প্রযোজক আরও বলেন যে তাই কর সংক্রান্ত সমস্ত ঝামেলা এড়াতে আমরা ছবির ক্রেডিটে অমিতাভ বচ্চনের পারফরমেন্সকে 'ফ্রেন্ডলি অ্যাপিয়ারেন্স' হিসেবে তুলে ধরেছি।

শুধু তাই নয়, এরপর ইমরান হাশমির পেওশাদারিত্বকেও অমিতাভ বচ্চনের সঙ্গে তুলনা করলেন ছবির পরিচালক রুমি জাফরি। তাঁর কথায়, ' শুটিং চলাকালীন কিছু ব্যাপারে একেবারে অমিতজির মতো স্বভাব রয়েছে ইমরানের। একই রকমের নিয়ামনুবর্তীতা মেনে চলা, কাজের ব্যাপারে একাগ্রতা, শুটিংয়ের সময়ে অন্য কোনও ব্যাপারে মাথা না ঘামানো, ইত্যাদি বিষয়গুলোতে অমিতজির সঙ্গে ভীষণ মিল রয়েছে ইমরানের'।

বন্ধ করুন