বাংলা নিউজ > বায়োস্কোপ > শুটিংয়ের আগে বারবার রিহার্সাল করেন কেন অমিতাভ বচ্চন? ফাঁস হলো সেই রহস্য!
অমিতাভ বচ্চন। (ছবি সৌজন্যে - ফেসবুক)
অমিতাভ বচ্চন। (ছবি সৌজন্যে - ফেসবুক)

শুটিংয়ের আগে বারবার রিহার্সাল করেন কেন অমিতাভ বচ্চন? ফাঁস হলো সেই রহস্য!

  • কেন শুটিংয়ের আগে বারবার রিহার্সাল সারেন অমিতাভ বচ্চন? কে একই সংলাপ নাগাড়ে আউড়ে চলেন তিনি? সামনে এল সেই কারণ। নিজের মুখেই তা জানালেন 'বিগ বি'।

কেন শুটিংয়ের আগে বারবার রিহার্সাল সারেন অমিতাভ বচ্চন? কে একই সংলাপ নাগাড়ে আউড়ে চলেন তিনি? সামনে এল সেই কারণ। নিজেই অকপটে সেই কথা জানালেন 'বিগ বি'। তাঁর নতুন ছবি 'চেহরে'-এর প্রযোজক আনন্দ পন্ডিতের সঙ্গে ভার্চুয়ালি এক প্রশ্নত্তোর পর্বে এ প্রসঙ্গে কথা তোলেন অমিতাভ। ওই প্রশ্নোত্তর পর্বের সেশনে হাজির ছিলেন 'চেহরে' ছবিতে 'বিগ বি'-র সহ-অভিনেতা ইমরান হাশমিও।

ইনস্টাগ্রামের দেওয়ালে ওই সাক্ষাৎকারের একটি ভিডিও পোস্ট করেছেন স্বয়ং অমিতাভ। ভিডিওতে অমিতাভ, ইমরান এবং আনন্দ এই তিনজনকেই দেখা যাচ্ছে। কথাবার্তা চলার মাঝেই অমিতাভের উদ্দেশে কৃতজ্ঞতা জানিয়ে তাঁর বিরাট হৃদয়ের প্রশংসা করে ইমরান হাশমি বলে ওঠেন ছবিতে নিজের ৫০০% দেওয়ার পাশাপাশি শুটিং চলাকালীন সহ-অভিনেতাদেরও যথেষ্ট সাহায্য করেন 'বিগ বি'। তার ওপর এই ছবিতে অমিতাভের সঙ্গে কাজের সুযোগ পেয়ে তিনি যে একইসঙ্গে আনন্দ ও ভয় পেয়েছিলেন সেকথাও জানাতে কোনও কসুর করেননি ইমরান। আরও জানান 'বিগ বি'-র সঙ্গে শুটিংয়ের সময় তিনি যথাসাধ্য চেষ্টা করেছেন যেন তাঁর দিক থেকে এমন কিছু না হয় যাতে গোটা দৃশ্যটাই ভণ্ডুল হয়ে গেল। তাই বারেবারে সংলাপ পড়ে মুখস্থ রাখতেন তিনি।

'চেহরে' ছবির পোস্টারে বাকিদের সঙ্গে অমিতাভ-ইমরান। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
'চেহরে' ছবির পোস্টারে বাকিদের সঙ্গে অমিতাভ-ইমরান। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

ইমরানের কথার জের টেনেই অমিতাভ বলেন একজন ছবির পরিচালক শুটিংয়ের সময় একজন অভিনেতার থেকে যে ধরণের অভিনয় চাইছেন তার বিপরীত কিছু করাটা অত্যন্ত গর্হিত কাজ। তাই যথাসম্ভব ছবির সেটে পরিচালকের নির্দেশ মেনে চলেন তিনি। যথাসাধ্য তাঁর কথামতো কাজ করার চেস্ট করেন তিনি। তাই তো শুটিংয়ের আগে বাড়ে বাড়ে নিজের সংলাপ আওড়াতে থাকেন।

 'সিনিয়র বচ্চন'-এর কথায়, 'আমাদের বয়সে এসে পরপর সংলাপ মনে রাখাটা ভীষণ কঠিন। তাই বারেবারে পড়তে থাকি। রিহার্সাল করতে থাকি একা একাই। অনেক সময় আমার বিভিন্ন সহ-অভিনেতারা বলেছেন যে বড্ড বেশি রিহার্সাল করতে থাকি আমি। তখন ওঁদের পরিষ্কার বলে ফেলি, আমাকে যেন আমার মতো এসব করতে দেওয়া হয়। ওঁরা জানেন না আমার জন্য অত্যন্ত প্রয়োজনীয় এই ব্যাপারটা।এ না করলে সংলাপ গুলিয়ে ফেলতে পারি।

রুমি জাফরির পরিচালনায় এদিন বড়পর্দায় মুক্তি পেয়েছে 'চেহরে'। ছবিতে অমিতাভ-ইমরান ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন রিয়া চক্রবর্তী, অন্নু কাপুর, ধৃতিমান চট্টোপাধ্যায়, রঘুবীর যাদব।

বন্ধ করুন