বাংলা নিউজ > বায়োস্কোপ > সিঙ্গল মাদার KBC প্রতিযোগী খেলায় জিতলেন মাত্র ১.৬ লাখ, অমিতাভ নিজে দিলেন ৫ লাখ!
বিগ বি-র সাহায্যের হাত 
বিগ বি-র সাহায্যের হাত 

সিঙ্গল মাদার KBC প্রতিযোগী খেলায় জিতলেন মাত্র ১.৬ লাখ, অমিতাভ নিজে দিলেন ৫ লাখ!

  • মুম্বইয়ে স্বরূপা দেশপাণ্ডের লড়াইয়ের কাহিনিতে মন্ত্রমুগ্ধ বিগ বি। কেবিসির খেলায় মাত্র ১ লক্ষ ৬০ টাকা জিতলেও অমিতাভ নিজের থেকে প্রতিযোগির মেয়ের জন্য ৫ লক্ষ টাকার স্কলারশিপ ঘোষণা করেন। 

রেটিং তালিকায় কৌন বনেগা ক্রোড়পতির পারফরম্যান্স সন্তোষজনক না হলেও দর্শকদের মন জিততে এতটুকুও ব্যর্থ হন শাহেনশা অমিতাভ বচ্চন। কৌন বনেগা ক্রোড়পতিতে দেশের নানান প্রান্তের মানুষজন একরাশ স্বপ্ন নিয়ে হাজির হন। হট সিটে বসে কোটি টাকা জেতার স্বপ্ন বেশিরভাগেরই অসম্পূর্ন থেকে যায়- তবে অনুপ্রেরণা জোগায় তাঁদের লড়াই আর অদম্য জেদের বাস্তব কাহিনি। তেমনই এক প্রতিযোগী ছিলেন নবি মুম্বইয়ের স্বরূপা দেশপাণ্ডে। এই সিঙ্গল মাদারের লড়াইয়ে মন্ত্রমুগ্ধ অমিতাভ বচ্চন। স্বরূপাকে প্রকৃত ‘অনুপ্রেরণা’ বলে উল্লেখ করেন বিগ বি। 

হট সিটে বসে ৯টি প্রশ্নের সঠিক উত্তর দেন স্বরূপা। তবে এই উত্তর দিতে নিজের সমস্ত লাইফ লাইনও খরচ করে ফেলেন তিনি। তাই ৩ লক্ষ ২০ হাজারের প্রশ্নের উত্তর না দিতে খেলা ছেড়ে বেরিয়ে আসেন তিনি। তাই পানভেলের এই বাসিন্দার ঝুলিতে আসে মাত্র ১ লক্ষ ৬০ হাজার টাকা। দুই সন্তানের লালন-পালন একার হাতে করছেন স্বরূপা, স্বভাবতই আর্থিক সংকট ঘিরে রয়েছে তাঁকে। নিজের একটি বাড়ি বানানোর স্বপ্ন তাঁর। সেই স্বপ্নপূরণের উড়ানেই যোগদান দিলেন অমিতাভ। 

স্বরূপার সংঘর্ষ থেকে মুগ্ধ অমিতাভ জানান- ‘তুমি যা করছো, যেভাবে নিজের শর্তে জীবন কাটাচ্ছো, তুমি সব মহিলাদের জন্য একটা আদর্শ। বিশেষত সেই সব বিবাহিত মহিলাদের কাছে যাঁরা ভাবে তাঁরা হয়ত বিয়ের অপর অন্যের বোঝা হয়ে উঠেছে। এবং অনিচ্ছা ও প্রতিকূলতা সত্ত্বেও শ্বশুরবাড়িতে থাকতে বাধ্য হয়’।

কেবিসির মঞ্চে স্বরূপার বড় মেয়ের জন্য ৫ লক্ষ টাকার স্কলারশিপ ঘোষণা করেন বিগ বি নিজে। সম্প্রতি কেবিসির মঞ্চেই অমিতাভ জানিয়েছেন লকডাউনের সময় বাড়িতে ঝাঁট দেওয়া ও ঘর মোছার কাজও তিনি করেছেন। 

বন্ধ করুন