বাংলা নিউজ > বায়োস্কোপ > Video: লতাকে 'দেবী সরস্বতীর অবতার' বলে সম্বোধন, সুর-সম্রাজ্ঞীর স্মরণে অমিতাভ

Video: লতাকে 'দেবী সরস্বতীর অবতার' বলে সম্বোধন, সুর-সম্রাজ্ঞীর স্মরণে অমিতাভ

লতা-অমিতাভ। (ফাইল ছবি)

লতা মঙ্গেশকরকে স্মরণ করে একটি পুরনো ভিডিয়ো পোস্ট করলেন অমিতাভ বচ্চন।

রবিবার পরপারে পাড়ি দিয়েছেন 'সুরের সরস্বতী'। ভারতরত্ন লতা মঙ্গেশকরের মৃত্যুতে শোকাচ্ছন্ন গোটা দেশ। শোকে কাতর তাঁর পরিবার, প্রিয়জনরা। এবার প্রয়াত সুর-সম্রাজ্ঞীকে স্মরণ করে একটি পুরনো ভিডিয়ো পোস্ট করলেন অমিতাভ বচ্চন। ইনস্টাগ্রামে 'বিগ বি'-র পোস্ট করা সেই ভিডিয়ো থেকেই পরিষ্কার সেটি কোনও ফিল্মি পুরস্কার অনুষ্ঠানের সন্ধ্যা। সেখানে দেখা যাচ্ছে মঞ্চের মাঝখানে দাঁড়িয়ে মাইক্রোফোনে তাঁর জলদগম্ভীর স্বরে লতার উদ্দেশে অকুন্ঠ প্রশংসাবাক্য বর্ষিত করছেন 'সিনিয়র বচ্চন'। সুর-সম্রাজ্ঞীকে 'শতাব্দীর সেরা কণ্ঠ' বলেও আখ্যা দিতে দেখা গেল তাঁকে।

ভিডিয়োর শুরুতে দেখা যাচ্ছে লতা মঙ্গেশকরকে মঞ্চে আহ্বান জানানোর আগে তাঁর সম্পর্কে বলা শুরু করেছেন অমিতাভ। তাঁকে বলতে শোনা যাচ্ছে, 'এই মানুষটির ব্যাপারে আর কী বলব আপনাদের? যে মানুষটির নামটুকুই উচ্চারণ করা সবার জন্য যথেষ্ট। সেই নামটুকুই স্বমহিমায় পরিপূর্ণ উজ্জ্বল। যে মানুষটির গলার আওয়াজ শুধু এই দেশের নয় বরং গোটা পৃথিবীর, তাঁর কোন পরিচয়টা আমি পেশ করব?' এরপরেই তাঁর সংযোজন, 'তাঁর গলার স্বর আক্ষরিক অর্থেই এই গোটা শতাব্দীর সেরা স্বর।'

তবে এখানেই থামেননি অমিতাভ। ভিডিওতে লতা সম্পর্কিত একটি ঘটনার ব্যাপারেও স্মৃতিমেদুরও হতে দেখা গেল। অমিতাভের কথায়, 'আমাদের প্রতিবেশী দেশ পাকিস্তানের কোনও বাসিন্দার যখনই আমার সঙ্গে মোলাকাত হয় তাঁরা সবাই একটি কথাই আমাকে বলেন। তাঁদের সাবি, আমাদের দেশে যা আছে সেসব তাঁদের দেশেও রয়েছে। কেবল নেই তাজ মহল এবং লতা মঙ্গেশকর!' বক্তব্যের শেষে লতা মঙ্গেশকরকে শ্রদ্ধার আবেশে 'দেবী সরস্বতীর অবতার' বলেও ডাকতে দ্বিধা করেননি 'বিগ বি'।

বন্ধ করুন