বাংলা নিউজ > বায়োস্কোপ > অভিনয়ে আসার আগে কয়লা খনিতে কাজ করতেন বিগ বি! কেরিয়ারের বিরাট রহস্য ফাঁস
অমিতাভ বচ্চন
অমিতাভ বচ্চন

অভিনয়ে আসার আগে কয়লা খনিতে কাজ করতেন বিগ বি! কেরিয়ারের বিরাট রহস্য ফাঁস

  • ‘কালা পাথথার’ ছবির ৪২ তম বর্ষপূর্তি উপলক্ষে কেরিয়ার গোপন রহস্য ফাঁস করেন অমিতাভ বচ্চন। 

৪২-এ পা দিল অভিনেতা অমিতাভ বচ্চনের ছবি ‘কালা পাথথার’। ইনস্টাগ্রামে বিগ বি তাঁর প্রথম চাকরির কথাও স্মরণ করেছেন। যেখানে তিনি একটি কয়লা খনিতে কাজ করার কথা ফাঁস করেন।

‘কালা পাথথার’এর কোলাজ শেয়ার করে ক্যাপশনে অভিনেতা লেখেন, ‘কালা পাথথার’এর ৪২ বছর…!! হুহ!! অনেকগুলো বছর… অনেক ঘটনা, আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে ছবিতে যখন আমি কলকাতা কোম্পানির কয়লা বিভাগে কাজ করেছি, চলচ্চিত্রে যোগ দেওয়ার আগে আমার প্রথম কাজ.. আসলে ধানবাদ এবং আসানসোলের কয়লা খনিতে কাজ করা...’।

বর্তমানে বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন। ৪২ বছরপূর্তি ‘কালা পাথথার’ ছবির। সেই ছবিতে অমিতাভকে দেখা গিয়েছিল কয়লাখনির এক কর্মচারী হিসেবে। ছবিতে তাঁর চরিত্রের নাম ছিল বিজয় পাল সিং। ১৯৭৯ সালে মুক্তি পেয়েছিল সেই ছবি। ছবিতে আরও অভিনয় করেছিলেন শশী কাপুর, শত্রুঘ্ন সিনহা, রাখি গুলজার, নীতু সিং, পারভিন ববি এবং প্রেম চোপড়ার মতো তারকারা।

ফিল্মি কেরিয়ারে প্রবেশের আগে কলকাতার এক কোম্পানিতে চাকরি করতেন অমিতাভ। যেই সংস্থার কয়লা খনি ছিল আসানসোল আর ধানবাদে। আর নিজের জীবনের সেই অজানা কথাই অমিতাভ ভাগ করে নিলেন অনুরাগীদের সঙ্গে। অভিনয়ে আসার আগে ধানবাদ এবং আসানসোলে বেশিরভাগ সময়ে কয়লা খনির কাজে নিযুক্ত ছিলেন তিনি। 

 

বন্ধ করুন