বাংলা নিউজ > বায়োস্কোপ > ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় মাথা অমিতাভ, বলতেন রাজ কাপুর, মজার জবাব দিয়েছিলেন বিগ বি
রাজ কাপুর নিয়ে স্মৃতিচারণ অমিতাভের। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
রাজ কাপুর নিয়ে স্মৃতিচারণ অমিতাভের। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় মাথা অমিতাভ, বলতেন রাজ কাপুর, মজার জবাব দিয়েছিলেন বিগ বি

  • এক মন্ত্রীর সঙ্গে পরিচয় করিয়ে দেওয়াকালীন অমিতাভকে 'ইন্ডাস্ট্রির সবথেকে বড়' বলে সম্বোধন করেছিলেন রাজ কাপুর।

এক সাক্ষাৎকারে অমিতাভ বচ্চন জানিয়েছিলেন প্রয়াত কিংবদন্তি অভিনেতা-পরিচালক রাজ কাপুরের কটেজের ভিতরে যাওয়ার জন্য কতটা ব্যাকুল ছিলেন তিনি। সেখানে 'শাহেনশাহ' আরও বলেন এক মন্ত্রীর সঙ্গে পরিচয় করিয়ে দেওয়াকালীন রাজ তাঁকে সম্বোধন করেছিলেন 'ইন্ডাস্ট্রির সবথেকে বড়'। এসব বলার পাশাপাশি রাজ কাপুরের সঙ্গে কোনও ছবিতে অভিনয় না করতে পাড়ার আফসোস যে তাঁর আজও যায়নি সে বিষয়ে কোনওরকম লুকোছাপা করেননি এই বলি-তারকা। 

২০১৬ সালে ইন্ডিয়া টুডে-কে দেওয়া ওই সাক্ষাৎকারে রাজ কাপুর প্রসঙ্গে কথায় কথায় অমিতাভ বলেছিলেন, 'কোনও ছবিতে ওঁর সঙ্গে অভিনয় না করলেও 'নসিব' ছবির জন,জনি জনার্দন গানে বলিপাড়ার তাবড় তাবড় তারকার সঙ্গে তিনিও অতিথি শিল্পী হিসেবে স্ক্রিনে মুখ দেখিয়েছিলেন। ওই একবারই তাঁর সঙ্গে স্ক্রিন স্পেস শেয়ার করেছিলাম। সেটাও বিরাট ব্যাপার ছিল আমার জন্য'। সামান্য থেমে 'শাহেনশাহ' আরও বলেন, 'গানটির শ্যুটিং আরকে স্টুডিওতে হয়েছিল। তাই রাজ কাপুর মাঝেমধ্যেই আসতেন, নানান কথা,আলোচনা হতো। সেখান থেকে অনতিদূরেই তাঁর কটেজ ছিল। আমার ভীষণ কৌতূহল হতো ওঁর সেই কটেজের ভিতরটা ঠিক কেমন তা জানার এবং অন্তত একবার হলেও তা দেখার। দূর থেকেই সম্ভ্রমে ওঁকে আর সেই কটেজকে দেখতাম আর মনে মনে অপেক্ষা করতাম কবে আমাদের ডাক আসবে ওই কটেজের ভিতরে যাওয়ার'। 

এরপর হঠাৎই একদিন অপ্রত্যাশিতভাবে অমিতাভের ডাক এসেছিল। এবং ডেকেছেন স্বয়ং কটেজের মালিক রাজ কাপুর। অমিতাভের কথায়, 'সেদিন কোনও মন্ত্রী আমন্ত্রিত হয়ে এসেছিলেন ওই কটেজে। আমাকে হঠাৎই ডেকে নিয়েছিলেন রাজ।স্বভাবতই চমকে উঠেছিলাম। খুশিও হয়েছিলাম। এরপর অবশ্য কটেজে ঢুকে অবাক হয়ে গেছিলাম। এত সাধারণ, ছিমছাম পরিবেশ দেখে। কারণ আমি ভেবে রেখেছিলাম রাজ কাপুরের কটেজ যখন বিরাট জাঁকজমকপূর্ণ হবে। দেখলাম মেঝতেই দিব্যি বসে পড়লেন উনি। এরপর সেই মন্ত্রীর সঙ্গে আমার পরিচয় করিয়ে দেওয়ার সময় বলে উঠলেন, 'ও হচ্ছে অমিতাভ। আমাদের ইন্ডাস্ট্রির সবথেকে বড়'। ওঁর কথা শেষ হতেই আমি যোগ করেছিলাম, 'ঠিকই বলেছেন, তবে আমি সবথেকে বড় স্রেফ উচ্চতায়, এটুকুই'।

বন্ধ করুন